Sreenanda Shankar: মহালয়ার অনুষ্ঠানে দেখা যাবে শ্রীনন্দার পারফরম্যান্স, কোন ভূমিকায় থাকছেন?

Sreenanda Shankar: ভারী শাড়ি, গয়নায় আসন্ন মহালয়ায় নিজের দুটি লুকের ছবি সোশ্যাল ওয়ালে শেয়ার করেছেন শ্রীনন্দা। একটি লুকে সামনে আঁচল করে শাড়ি পরেছেন। শান্ত, স্নিগ্ধ রূপ তাঁর। আর একটি লুকে সাদা-লাল কম্বিনেশনের শাড়ি আটপৌরে করে পরেছেন।

Sreenanda Shankar: মহালয়ার অনুষ্ঠানে দেখা যাবে শ্রীনন্দার পারফরম্যান্স, কোন ভূমিকায় থাকছেন?
শ্রীনন্দার মহালয়ার পারফরম্যান্স। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 10:09 PM

পুজো আসছে। দুর্গাপুজো। কী ভাবে বুঝবেন? একটু একটু করে বদলাবে রোদ্দুরের রং। ভোরের দিকে হালকা ঠাণ্ডার অনুভূতি। কুমোর পাড়ায় বাড়বে ব্যস্ততা। আর ফাইনাল বেল পড়বে মহালয়ার ভোরে।

বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহালয়া বাঙালির নস্ট্যালজিয়া। রেডিও যেন বাঙালির বাড়িতে ওই একটা দিনই আজও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। তবে মহালয়া শুধুমাত্র রেডিও নস্ট্যালজিয়া নয়। টেলিভিশনে বিভিন্ন চ্যানেলেও মহালয়া অনুষ্ঠিত হয়। কোন চ্যানেলে কোন অভিনেত্রী দুর্গা হবেন, তা নিয়ে আগাম জল্পনা চলতে থাকে। শুধু দুর্গা নন, বাকি দেব-দেবীদের নিয়েও তো জল্পনা তৈরি হয়। তবে দুর্গাকে ঘিরে আলাদা উৎসাহ থাকেই। দুর্গার সাজ-পোশাক নিয়ে জল্পনা চলতেই থাকে। চলতি বছর মহালয়ায় বিভিন্ন বেসরকারি চ্যানেলে দুর্গার ভূমিকায় দেখা যাবে কোয়েল মল্লিক, শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো নায়িকাদের। শোনা যাচ্ছে, একটি চ্যানেলে দুর্গার ভূমিকায় থাকতে পারেন দিতিপ্রিয়া রায়ও। এর মধ্যেও মহালয়ার জন্য শুটিং সেরে ফেললেন শ্রীনন্দা শংকর

View this post on Instagram

A post shared by Sreenanda Shankar (@sreenandashankar)

আনন্দ শংকর এবং তনুশ্রী শংকরের কন্যা শ্রীনন্দা শংকর পরিবারের নতুন প্রজন্ম। অভিনেত্রী হিসেবে ইতিমধ্যেই টলিউডে তিনি পরিচিত নাম। যদিও অত্যন্ত বেছে কাজ করেন শ্রীনন্দা। অভিনয়ের আগে থেকেই তাঁর জীবনে এসেছে নাচ। পারিবারিক ঐতিহ্যের ধারক ও বাহক তিনি। ছোট থেকেই নাচের তালিম, অনুষ্ঠান, অধ্যবসায়ের মধ্যে বড় হয়েছেন শ্রীনন্দা। চলতি বছরের মহালয়াতেও দেখা যাবে তাঁর নাচের পারফরম্যান্স।

ভারী শাড়ি, গয়নায় আসন্ন মহালয়ায় নিজের দুটি লুকের ছবি সোশ্যাল ওয়ালে শেয়ার করেছেন শ্রীনন্দা। একটি লুকে সামনে আঁচল করে শাড়ি পরেছেন। শান্ত, স্নিগ্ধ রূপ তাঁর। আর একটি লুকে সাদা-লাল কম্বিনেশনের শাড়ি আটপৌরে করে পরেছেন। সোনার গয়না, খোলা চুল, নাচের এক্সপ্রেশনে রুদ্র রূপ প্রকাশ পেয়েছে। তিনি ছবি শেয়ার করে স্পেশ্যাল পারফরম্যান্স বলে উল্লেখ করেছেন। তবে কোন দেবীর ভূমিকায় তাঁকে দেখা যাবে, তা স্পষ্ট নয়। শ্রীনন্দা লিখেছেন, প্রতিটি মেয়ের মধ্যেই দুর্গা রয়েছে, যা তাঁর শক্তি। আগামী ৬ অক্টোবর স্টার জলসার পর্দায় মহালয়ার অনুষ্ঠানে দেখা যাবে শ্রীনন্দার এই পারফরম্যান্স।

‘এক যে ছিল রাজা’, ‘বসু পরিবার’-এর মতো ছবিতে শ্রীনন্দা অভিনয় করেছেন। বছরের বেশিরভাগ সময় তিনি মুম্বইতে থাকেন। কাজের প্রয়োজনে কলকাতা আসেন। কলকাতায় থাকেন তাঁর মাও। তবে কেরিয়ারের প্রথম থেকেই অনেক বেছে চিত্রনাট্য পছন্দ করেন শ্রীনন্দা। সে কারণেই আসন্ন মহালয়ার তাঁর পারফরম্যান্সে নতুন কিছু আশা করছেন দর্শক।

করোনা আতঙ্কে কাজ বন্ধ করে দিয়েছিলেন তিনি। ফের কাজ শুরু করেছেন। তবে শুটিংয়ে সব রকমের সতর্কতা মেনে কাজ করেছেন অভিনেত্রী।

আরও পড়ুন, শ্রাবন্তীর ‘ধপ্পা’, আপনার আশীর্বাদ কেন চাইলেন অভিনেত্রী?