Will Smith: সঞ্চালককে চড় মেরে ১০ বছর অস্কার থেকে নিষিদ্ধ উইল স্মিথ

Will Smith-Oscars-Chris Rock: কম বড় শাস্তি নয়। অভিনেতার কেরিয়ারে লাল কালি পড়ল। শুক্রবার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

Will Smith: সঞ্চালককে চড় মেরে ১০ বছর অস্কার থেকে নিষিদ্ধ উইল স্মিথ
উইল স্মিথ।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 7:34 AM

এবারের ৯৪তম অস্কার অনুষ্ঠানে ঘটে যায় এক চাঞ্চল্যকর ঘটনা। সঞ্চালক ক্রিস রককে স্টেজে উঠে কষিয়ে থাপ্পড় মারেন বিখ্যাত অভিনেতা উইল স্মিথ। ক্রিসের বিরুদ্ধে অভিযোগ, উইলের স্ত্রী জাডা পিঙ্কেটের অসুস্থতা মস্করা করেছিলেন তিনি। সেদিনই পুরস্কার হাতে ক্রিসের কাছে ক্ষমা চেয়েছিলেন স্মিথ। কিন্তু অস্কারের মতো এমন এক আন্তর্জাতিক মঞ্চে এই ধরনের ঘটনার পর তোলপাড় হবে না, তাও কি হয়! নানা মহলে নানা চর্চা চলছে। জানা যায়, উইলের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নিতে চলেছে ‘অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’। কী সিদ্ধান্ত হবে, তা নিয়ে আলোচনাও হয়। শুক্রবার একটি বৈঠকে বসেন কমিটির সদস্যরা।

স্মিথের অস্কার-ভবিষ্যৎ নিয়ে উঠেছিল প্রশ্ন। অনেকের মনে হয়েছিল স্মিথের এবারের অস্কারটাই হয়তো কেড়ে নেওয়া হবে। কিন্তু তেমনটা হয়নি। তবে তাঁকে ১০ বছরের জন্য অস্কার থেকে নিষিদ্ধ করা হয়েছে। এটাও কম বড় শাস্তি নয়। অভিনেতার কেরিয়ারে লাল কালি পড়ল।

অস্কারের মঞ্চে ঘটে যাওয়া ‘থাপ্পড়’কাণ্ড নাড়িয়ে দিয়েছে গোটা বিশ্বকে। অনেকে বাহবা দিয়েছেন ঘটনাকে। কেউ কেউ বলেছেন এমনটা করা উচিত নয়। যাঁরা বাহবা দিয়েছেন, তাঁদের বক্তব্য কিছু ক্ষেত্রে প্রতিবাদ হওয়া দরকার। বিলো দ্য বেল্ট রসিকতাকে আটকানো দরকার এভাবেই। আর সেটা করা দরকার চড় মেরেই। এই বিষয়ে মুখ খুলেছেন ভারতের ভাইজান সলমন খানও। তিনিও বলেছেন, বিলো দ্য বেল্ট রসিকতা করলে এই ধরনের ঘটনা ঘটে যেতেই পারে।

অন্যদিকে একাংশ মনে করছেন, সব পরিস্থিতিতে নিজের মেজাজের উপর নিয়ন্ত্রণ রাখা বাধ্যতামূলক। বিশেষ করে স্মিথের মতো এক তারকার মাথায় রাখা উচিত ছিল সেটা। কিন্তু স্ত্রীকে নিয়ে নোংরা রসিকতা তিনি হজম করতে পারেননি। ক্ষমা চেয়ে বলেছিলেন, যে কাণ্ড তিনি বাঁধিয়েছেন, এরজন্য তিনি লজ্জিত। কাউকে চড় মারার মানুষ তিনি নন।

অন্যদিকে সব কিছুর মধ্যে শাপে বর হয়েছে চড় খাওয়া তারকা ক্রিস রকের। এক ধাক্কায় ৩,৫০০ টাকা থেকে ৩১,২০০ টাকা পর্যন্ত বেড়ে গিয়েছে তাঁর কমেডি শোয়ের টিকিটের দাম। তাঁকে দেখতেই মানুষ ভিড় জমিয়েছিলেন শোতে। টিকিটের চাহিদা বেড়েছিল, দামও। একেই বলে কারও ‘পৌষ মাস, তো কারও সর্বনাশ’!

আরও পড়ুন: Rudranil Ghosh: ‘গুড় বাতাসা’-সহ ‘একগ্লাস জল’ খেতে অনুব্রত মণ্ডলের বাড়ি যেতে চান রুদ্রনীল

আরও পড়ুন: Rashmika Mandanna: কেরিয়ার শুরু করেই বাগদান, বিচ্ছেদ, ফের প্রেম… রশ্মিকার প্রেমজীবন দারুণ রঙিন

আরও পড়ুন: Twinkle Khanna: সবাই নামের সঙ্গে ‘ফাইলস’ জুড়ে ছবি বানাচ্ছে, আমি বানাব ‘নেল ফাইল’, ট্রোলারদের নিশানায় টুইঙ্কল খান্না