“আর ডি বর্মন বেঁচে থাকলে খুব খুশি হতেন”, কোন প্রসঙ্গে বললেন উষা উত্থুপ?

তারপর স্মৃতির সরণী দিয়ে হাঁটতে শুরু করলেন উষা। তাঁর মনে পড়ে গেল অনেক পুরনো কথা।

আর ডি বর্মন বেঁচে থাকলে খুব খুশি হতেন, কোন প্রসঙ্গে বললেন উষা উত্থুপ?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 2:58 PM

অ্যাপেল কোম্পানির আইফোন ১৩ লঞ্চ করেছে। যে গানটি লঞ্চের ভিডিয়োতে ব্যবহার করা হয়েছে, সেটি আর ডি বর্মন ও উষা উত্থুপের গাওয়া দম মারো দমের ‘হরে রাম হরে কৃষ্ণ’।

আর ডি বর্মন অনেকদিন আগেই প্রয়াত হয়েছেন। বেঁচে থাকলে কী প্রতিক্রিয়া হত জানা নেই কারওর। কিন্তু উষা উত্থুুপ তাঁর আনন্দ ধরে রাখতে পারেননি কিছুতেই। সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছেন, “এটি রাহুল দেব বর্মনের কাছে স্বর্ণালী মুহূর্ত হতে পারত। বেঁচে থাকলে আজ খুব আনন্দ পেতেন তিনি।”

কথা বলতে গিয়ে পুরনো সময়ে ফিরে গিয়েছিলেন উষা। জানিয়েছেন, কীভাবে তাঁর কাছে ‘হরে রাম হরে কৃষ্ণ’র টাইটেল ট্র্যাক গাওয়ার সুযোগ আসে। বলেছেন, “অত্যন্ত গর্বের মুহূর্ত ছিল আমার কাছে। আমার কাছে গানটি গাওয়ার অফার এসেছিল। আমাকে পারফর্ম করতে বলা হয়েছিল। আমার গান শুনতে চেন্নাই উড়ে এসেছিলেন দেব আনন্দ সাহব, শশী কাপুর ও আর ডি বর্মন। তাঁরাই তারপর আমাকে গানটি প্লেব্যাক করার অফার দিয়েছিলেন। বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম কিছু মুহূর্তের জন্য।”

কেবল উষা নন, গানটি যাঁর উপর তৈরি হয়েছিল, সেই অভিনেত্রী, অর্থাৎ জিনাত আমনেরও পছন্দ হয়েছে নতুন ট্র্যাকটি। বলেছেন, “১৯৭১ সালে মুক্তি পায় গানটি। ৪০ বছর হয়ে গিয়েছে। কিন্তু এখনও গানটি মানুষের মনে থেকে গিয়েছে। কী দারুণ গান ভাবুন।”

‘হরে রাম হরে কৃষ্ণ’ ছিল জিনাতের জীবনের ডেবিউ ছবি। তখন মাত্র ২০ বছর বয়স ছিল জিনাতের আর দেব আনন্দের বয়স ছিল ৪৮ বছর। ছবিটি কিছু কালজয়ী গানের জন্যই বিখ্যাত। বক্স অফিসেও হিট ছিল ছবিটি।

আরও পড়ুন: Deepika Padukone: ৪০ কোটির ফ্ল্যাট, ২ টি অডি… দীপিকার ব্যবহৃত এই ৫ জিনিসের দাম শুনলে চমকে যাবেন

আরও পড়ুন: অংশুমানের পরিচালনায় সাইকোলজিক্যাল ওয়েব সিরিজে অনিন্দ্য-সায়ন্তনী

আরও পড়ুন: মহালয়ার দুর্গারা…, কোন কোন অভিনেত্রী রয়েছেন এ বারের তালিকায়?