Lata Mangeshkar: লতার ৯২ তম জন্মদিনে অভিনব উপহার গুলজার-বিশাল ভরদ্বাজের

সাল ১৯৯৬। গুলজারের লেখা, বিশাল ভরদ্বাজের সুর দেওয়া 'ঠিক নহি লাগতা' নামক এক গান তৈরি হয়েছিল। গেয়েছিল লতা মঙ্গেশকরই। কিন্তু সেই গান মুক্তি পায়নি।

Lata Mangeshkar: লতার ৯২ তম জন্মদিনে অভিনব উপহার গুলজার-বিশাল ভরদ্বাজের
গুলজার-লতা-বিশাল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 1:07 PM

আর মাত্র দু’দিন। ৯২ পূর্ণ করবেন কিংবদন্তী শিল্পী লতা মঙ্গেশকর। দিন স্মরণীয় করে রাখতে অভিনব উদ্যোগ নিলেন সুরকার-কবি গুলজার ও পরিচালক বিশাল ভরদ্বাজ। ২৫ বছর আগের এক অর্ধ সমাপ্ত কাজকে সম্পূর্ণ করতে চলেছেন ওঁরা।

সাল ১৯৯৬। গুলজারের লেখা, বিশাল ভরদ্বাজের সুর দেওয়া ‘ঠিক নহি লাগতা’ নামক এক গান তৈরি হয়েছিল। গেয়েছিল লতা মঙ্গেশকরই। কিন্তু সেই গান মুক্তি পায়নি। ১৯৯৬ সালে এক ছবির জন্য লেখা হয়েছিল সেই গান। ছবিতে অভিনয় করার কথা ছিল ঐশ্বর্যা রাইয়ের। কিন্তু সেই ছবি আর দিনের আলো দেখেনি। তাই সেই গানও আর মুক্তি পায়নি। সে সময় ইন্ডাস্ট্রিতে সদ্য কাজ শুরু করেছেন বিশাল। সেই গানই এবার মুক্তি পেতে চলেছে আগামী ২৮ সেপ্টেম্বর, গায়িকার জন্মদিনে।

বিশালের কথায়, “ওই সময় ক্যাসেটের চল ছিল। ছবিটি বাতিল হয়ে যাওয়ার পর গান মুক্তির কোনও জায়গা ছিল না। এর পর ওই গান কোথায় যেন হারিয়ে গেল। দশ-বারো বছর আগে আমি গানটির খোঁজ করতে থাকি। লতাজি’র গাওয়া গান… অনেক খুঁজেছি… পাইনি।”

তিনি জানান, দু’তিন বছর আগে এক স্টুডিয়ো থেকে তাঁকে ফোন করে বলা হয়, “আপনার নামে এক টেপ পাওয়া গেছে। যদি নেওয়ার হয় নিন। নয়তো আমরা ফেলে দেব। বিশাল জানান, ওই টেপে অনেক গান ছিল, যার মধ্যে এই গানটিও একটি। বিশাল আরও জানান, পরবর্তীতে নিজের ছবিতেও ওই গান ব্যবহার করবেন তিনি।

আরও পড়ুন-Sooryavanshi: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পাচ্ছে ‘সূর্যবংশী’, কবে?

আরও পড়ুন- Kangana Ranaut: ধুলোমাখা স্কুল ড্রেস, বন্ধুর পায়ে হাওয়াই চটি… ১৯৯৮-এ ফিরে গেলেন ‘থালাইভি’