Will Smith-Chris Rock: মঞ্চেই চড়, মঞ্চেই ক্ষমা, তবুও উইলের বয়ান বলছে, ‘যা করেছেন, বেশ করেছেন’

Will Smith-Chris Rock-Oscars: মঞ্চে উঠে সপাটে এবং সজোরে চড় কষিয়ে দেন ক্রিসের গালে। যে চড়ের গুঞ্জন ডলবি থিয়েটারের ডলবি সাউন্ড হয়ে গুঞ্জরিত হয়েছে সারা বিশ্বে।

Will Smith-Chris Rock: মঞ্চেই চড়, মঞ্চেই ক্ষমা, তবুও উইলের বয়ান বলছে, 'যা করেছেন, বেশ করেছেন'
সেই চড়।
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Mar 29, 2022 | 10:33 AM

গত ২৪ ঘণ্টায় একটি ‘চড়’ নিয়ে হইচই গোটা বিশ্বে। ঘটনাস্থল ৯৪তম অস্কারের মঞ্চ। ডলবি থিয়েটারে তখন তারকা খচিত সমাবেশ। মঞ্চে কমেডিয়ান-সঞ্চালক ক্রিস রক। সামনের আসনে সস্ত্রীক অভিনেতা উইল স্মিথ। উইলের স্ত্রী অভিনেত্রী জাডা পিঙ্কেট একটি ব্যাধীর শিকার। তাঁর রয়েছে অ্যালোপেসিয়া। এই অসুখে রোগীর মাথার সমস্ত চুল উঠে যায়। জাডার শারীরিক অসুস্থতা নিয়ে মস্করা করেন ক্রিস। উইল প্রথমে হাসেন, তারপর মঞ্চে উঠে সপাটে এবং সজোরে চড় কষিয়ে দেন ক্রিসের গালে। যে চড়ের গুঞ্জন ডলবি থিয়েটারের ডলবি সাউন্ড হয়ে গুঞ্জরিত হয়েছে সারা বিশ্বে। চড় খেয়ে অবাক বনেছেন ক্রিস। কিন্তু উইলের বক্তব্য, “আমার স্ত্রীকে এই সবের থেকে দূরে রাখো!” এবারের অস্কারের সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন উইল স্মিথই। পুরস্কার গ্রহণ করে নিজের বক্তব্যে ক্রিসের কাছে ক্ষমাও চেয়েছেন উইল।

চড়-এর প্রতিক্রিয়া:

ডলবি থিয়েটারের দর্শকের কাছে উইল স্মিথের চড় ছিল আকস্মিক। কেউ ভাবতেই পারেননি এমনভাবে জ্বলে উঠতে পারেন অভিনেতা। তাঁরা সকলে হাততালি দিয়ে ওঠেন। চড় মেরে গালিগাজও করেছেন স্মিথ। সেসব এখানে লেখাও যাবে না। বাড়িতে বসে যাঁরা অস্কারের সরাসরি সম্প্রচার দেখছিলেন, তাঁরাও সিটি দিয়ে ওঠেন স্মিথের চড়ে। কিন্তু গোটা বিষয়টিকে হাল্কা ভাবে নেয়নি অস্কার কমিটি। স্মিথের আচরণের তীব্র নিন্দা করেছেন তাঁরা। তাঁর বিরুদ্ধে তদন্তও হবে বলে জানা যাচ্ছে।

এদিন অস্কারের মঞ্চে পুরস্কার হাতে উইল স্মিথ বলেছেন, “হিংসা একপ্রকার ধ্বংসাত্বক ও বিষাক্ত।” ইনস্টাগ্রামে তিনি লিখেছে, “অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে আমার আচরণ ঠিক ছিল না। একেবারেই গ্রহণযোগ্য নয়। তবে জাডাকে নিয়ে মস্করা আমি সহ্য করতে পারিনি। তাই ওভাবে রিয়্যাক্ট করে ফেলেছিলাম। কাউকে চড় মারার মানুষ আমি নই। আমি ক্রিসের কাছে ক্ষমা চাইছি। আমিও আমার সীমা লঘ্নন করেছি। আমিও ভুল করেছি। আমি দুঃখিত। ভালবাসার পৃথিবীতে হিংসার কোনও জায়গা নেই।”

আরও পড়ুন: Anamika Saha: ‘অপরাজিতাকে নায়িকা করিয়েছিলাম আমি, এখন আমার একটা খোঁজও নেয় না’, ক্ষোভ উগরে দিলেন অনামিকা সাহা

আরও পড়ুন: Oscars 2022: অসুস্থ স্ত্রীকে নিয়ে ‘মস্করা’, সঞ্চালককে সজোরে চড় উইল স্মিথের, অস্কারের মঞ্চে হুলুস্থুল!

আরও পড়ুন: Oscar 2022: অস্কার স্মৃতিচারণে থাকল না লতা মঙ্গেশকরের নাম, প্রতিবাদে গর্জে উঠল নেটপাড়া

আরও পড়ুন:  Chris Rock-Will Smith: মঞ্চ-সঞ্চালনার ক্ষেত্রে অনেকেই গ্র্যাভিটি গুলিয়ে ফেলেন: অস্কার-বিতর্কের দিন সঞ্চালনা প্রসঙ্গে আরজে অগ্নি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla