‘লায়ন’ জিত্‍-কে নিয়ে আসছেন পরিচালক রায়হান রাফি

পরিচালক রায়হান রাফির সঙ্গে এবার জুটি বাঁধছেন জিত্‍। যৌথ প্রযোজনার এই ছবি নিয়ে উত্তেজনার পারদ চড়ছে। এই বছর শুরু হবে শুটিং। ছবি দেখা যাবে আগামী বছর ইদুল ফিতরে।

'লায়ন' জিত্‍-কে নিয়ে আসছেন পরিচালক রায়হান রাফি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2024 | 7:00 AM

এ যেন নতুন তুফান! মানে জিতের অনুরাগীরা যে মহালয়ার সকালে বক্স অফিসে তুফানের আঁচ অনুভব করবেন, তা নিয়ে আর সংশয় নেই। জল্পনা ছিল যে ‘তুফান’ ছবির পরিচালক রায়হান রাফির সঙ্গে সুপারস্টার জিতের মিটিং চলছে। শেষ পর্যন্ত ঘোষণার মুহূর্ত উপস্থিত। ছবির নাম ‘লায়ন’। ভারত আর বাংলাদেশের যৌথ প্রযোজনার এই ছবির অন্যতম প্রধান তিন মাথা জিত্‍, রায়হান রাফি আর প্রযোজন শ্যাম সুন্দর দে। রায়হান রাফি শাকিব খানকে নিয়ে এর আগে তৈরি করেছেন ‘তুফান’। শাকিব-মিমি চক্রবর্তীর ছবির গান ‘লাগে উরা ধুরা’ আর ‘দুষ্টু কোকিল’ ঝড় তুলেছে বিশ্বজুড়ে।

তাই ‘তুফান’-এর পর কোন ছবিতে হাত দেবেন রাফি, তা জানার অপেক্ষায় ছিলেন বাংলা ছবির অনুরাগীরা। রাফি TV9 বাংলাকে জানালেন, ‘আমি উচ্ছ্বসিত এই ছবিটা শুরু করছি বলে। জিত্‍দা সুপারস্টার। অনেক দিন ধরেই আমরা মিটিং করছিলাম। খুব ইন্টারেস্টিং কিছু করতে চাইছি। এমন কিছু করব যেটা জিত্‍দা আগে করেননি, সেটা ঠিক ছিল। আমিও বরাবর চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। হয়তো প্রতিবার নতুন কিছু করি বলেই ‘পরাণ’, ‘সুড়ঙ্গ’, ‘তুফান’ ব্লকবাস্টার। বাংলা ছবিকে নতুন মাত্রা দিতে চাই।’ লক্ষণীয় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে রাফির ছবির যে ব্যবসার অঙ্ক, তা বাংলা বাণিজ্যিক ছবির নিরিখে তাক লাগিয়ে দেওয়ার মতো। রাফি যোগ করলেন এর আগের ছবিতে ভারতের নায়িকা মিমি চক্রবর্তীর সঙ্গে কাজ করেছেন। এবার বাংলার সুপারস্টারের সঙ্গে কাজ করবেন। তাঁর আশা, দুই বাংলাতেই ছবিটা ব্লকবাস্টার হবে।

এই বছর জিতের অনুরাগীরা ‘বুমেরাং’ দেখেছেন। এরপর নায়ক কোন ছবির শুটিং শুরু করবেন, তা নিয়ে প্রশ্ন ঘুরছিল অনুরাগীদের মনে। অতীতে যখন যৌথ প্রযোজনার ছবিতে জিত্‍ কাজ করেছেন, তখন ওপার বাংলাতেও ঝড় তুলেছেন। দুর্গাপুজোর মরশুমে সুপারস্টার বললেন, ‘রায়হান রাফি, শ্যাম সুন্দর দে-র সঙ্গে এই কাজটা নিয়ে আমি খুব এক্সাইটেড। আমাদের তিনজনের লক্ষ্য একটা ভালো ছবি বানানো। রাফির ছবি আমি দেখেছি। একজন প্রতিভাবান পরিচালক। এই গল্পটাকে রাফি যেভাবে লিখেছেন, তাতে ছবিটা খুব ইন্টারেস্টিং হবে। আমরা চেষ্টা করছি, সামনের ঈদে যাতে ছবিটা দর্শকের সামনে আসে’। এই বছর ছবিটার শুটিং শুরু হবে। শীতের মরশুম পর্যন্ত অপেক্ষা। রাফিও জানালেন, ইদুল ফিতরে মুক্তি পাবে এই ছবি।প্রসঙ্গত, শাকিব খান নিজের ছবির প্রচারে যখন কলকাতা এসেছিলেন, তখন বলেছিলেন, ‘জিত্‍ সুপারস্টার। বাণিজ্যিক ঘরানার ছবিতে জিত্‍ যেভাবে কাজ করেন, সেটা আমার দারুণ লাগে।’ এই ছবিতে জিতের সঙ্গে যে তাবড় তারকাদের দেখা যাবে, তা আন্দাজ করতে অসুবিধা হয় না। জিতের বিপরীতে কোন নায়িকা থাকবেন, তা জানার জন্য তর সইছে না। তবে কে না জানে, সবুরে মেওয়া ফলে!