Sanjay Dutt-Cancer: জীবনের শেষ দিন পর্যন্ত অভিনয় করে যেতে চাই, কোন প্রসঙ্গে বললেন সঞ্জয়?

Sanjay Dutt-Cancer: ছবির প্রচারে যশ ছিলেন পাশে। তাঁকে দেখে নিজের ২০-৩০ বছর আগের কথা মনে পড়ে যাচ্ছিল সঞ্জয়ের।

Sanjay Dutt-Cancer: জীবনের শেষ দিন পর্যন্ত অভিনয় করে যেতে চাই, কোন প্রসঙ্গে বললেন সঞ্জয়?
সঞ্জয় দত্ত
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 2:05 PM

২০২০ সাল। কোভিড পরিস্থিতি সারা বিশ্বে ভয়ানক। এমন সময় সঞ্জয় দত্ত জানালেন, তিনি লাং ক্যান্সারে আক্রান্ত। মুম্বইতে শুরু হল তাঁর চিকিৎসা। এক মাস পর তিনি ক্যান্সার মুক্ত হওয়ার খবর জানান।

কোনও অসুখই মানুষকে কাবু করতে পারে না, যতক্ষণ তিনি মন থেকে অসুস্থ না হন। এই কথাই প্রমাণ করলেন সঞ্জুবাবা। কঠিন অসুখকে পিছনে ফেলে তিনি আবার কাজে যোগ দিয়েছে. শুধু দেনইনি, সবাইকে চমকে দিয়েছেন নিজের পরিশ্রম দিয়ে।

এ বছর ১৪ এপ্রিল মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত ছবি ‘কেজিএফ-চ্যাপ্টার ২’। যশ অভিনীত এই ছবির প্রথম পার্টের পর থেকেই দর্শক মনে এর দ্বিতীয় ভাগের জন্য অপেক্ষা শুরু হয়। তারপর যখন জানা যায় ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সঞ্জয় দত্ত, তখন প্রত্যাশার পারদ বাড়তে থাকে। কিন্তু কোভিড পরিস্থিতি কারণে ছবি মুক্তি পিছতে থাকে। অবশেষে এ মাসেই মুক্তি পাচ্ছে ছবিটি।

ছবির প্রচারে এসে নানা কথা ভাগ করে নেন বলিউডের খলনায়ক। বিশেষ করে কাজ নিয়ে তিনি বলেন, “আমি শিল্পী, তাই মৃত্যুর শেষ দিন অবধি ছবি করে যাব। অবশ্যই যদি উপরওয়ালা আমার শরীর কাজ করার উপযুক্ত রাখেন তো”। তিনি আরও যোগ করেন, “৪৫ বছর ইন্ডাস্ট্রিতে কাজ করছি। যে ধরনের কাজ করেছি, আমি খুশি। এখন নতুন প্রতিভাদের দেখছি। ভাল লাগছে”।

ছবির প্রচারে যশ ছিলেন পাশে। তাঁকে দেখে নিজের ২০-৩০ বছর আগের কথা মনে পড়ে যাচ্ছিল সঞ্জয়ের। নতুন প্রতিভাদের কৃতিত্ব তাঁকে গর্বিত করে। রণবীর, যশ, রাম চরণ, এনটিআর জুনিয়র-এঁরা সিনেমা পরিবারকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দেখে তাঁর ভাল লাগছে। ‘কেজিএফ-চ্যাপ্টার ২’ ছবিতে তাঁরা দু’জন ছাড়াও অভিনয় করছেন রবিনা ট্যান্ডন, শ্রীনিধি শেঠি। প্রশান্থ নীল পরিচালিত এই ছবি তেলেগু, তামিল, হিন্দি, কন্নড় আর মালায়ালাম ভাষায় মুক্তি পাবে।

এই ছবি ছাড়াও সঞ্জয়কে দেখে যাবে ‘পৃথ্বীরাজ’ আর ‘শমশেরা’ ছবিতে। দুই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার আর রণবীর কাপুর। সঞ্জয় দত্তের জীবনী নির্ভর ছবির নাম ভূমিকায় অভিনয় করেছিলেন রণবীর। এবার একসঙ্গে কাজ করছেন।

সঞ্জয়ের এক সময়ের নায়িকা রবিনা ট্যান্ডনের সঙ্গে পারিবারিক কমেডি ছবি ‘গুড়চঢ়ি’-ও রয়েছে তালিকায়। এই সকল কাজের জন্য যথেষ্ট পরিশ্রম করতে হয় তাঁকে। প্রতিদিন নিয়ম করে জিম যান। সেই ছবি তিনি সোশ্যাল মিডিয়াতে প্রথমবার ভাগও করলেন তাঁর অনুরাগীদের জন্য। ৬২ বছর বয়সেও তিনি কতটা ফিট, তার প্রমাণ রয়েছে সেই ভিডিয়োতে। তিনি আজও হ্যান্ডসাম হাঙ্ক। নিজের মেয়ে ত্রিশলা দত্তও এই কমপ্লিমেন্ট দেন। এই ভিডিয়োতে তিনি প্রমাণ করে দিচ্ছেন বয়স একটা নম্বর ছাড়া আর কিছু নয়। কঠিন অসুখকে ভুলে এগিয়ে যাওয়ার আর এক নাম সঞ্জয় দত্ত।

View this post on Instagram

A post shared by Sanjay Dutt (@duttsanjay)

আরও পড়ুন- Tota Roy Choudhury:  টালিগঞ্জের মানুষ কাঁকড়া, কেন বললেন টোটা রায়চৌধুরী

আরও পড়ুন- Abhishek Bachchan-Aishwarya Rai: অভিষেক বচ্চন কীভাবে নেগেটিভ ট্রোল সামলান?

আরও পড়ুন- Amitabh Bachchan-Rishikesh:  অমিতাভ বচ্চন হঠাৎ নিজের ব্লগে কেন ঋষিকেশ যাত্রা নিয়ে লিখলেন?