সিনেমার জন্য বড় ঝুঁকি মাধুরীর, চরিত্রের জন্য পিছপা হতে ছিলেন নারাজ

Madhuri Dixit: তালিকায় রানি মুখোপাধ্যায়, কাজল, ঐশ্বর্য সকলেই রয়েছেন। আর সেই তালিকা থেকে বাদ পড়েননি অভিনেত্রী মাধুরী দীক্ষিত। দেবদাস ছবির শুটের সময় তিনি ছিলেন তিন মাসের অন্তঃসত্ত্বা।

সিনেমার জন্য বড় ঝুঁকি মাধুরীর, চরিত্রের জন্য পিছপা হতে ছিলেন নারাজ
Follow Us:
| Updated on: Oct 01, 2024 | 4:53 PM

অন্তঃসত্ত্বা অবস্থায় কাজ করেছেন, এমন অভিনেত্রীর অভাব নেই। অন্তঃসত্ত্বা মানেই ছুটি এমনটাও নয়। যতক্ষণ না পর্যন্ত শারীরিক কোনও পরিবর্তন আসছে, ততক্ষণ তাঁরা ক্যামেরার সামনে কাজ করেছেন। তালিকায় রানি মুখোপাধ্যায়, কাজল, ঐশ্বর্য সকলেই রয়েছেন। আর সেই তালিকা থেকে বাদ পড়েননি অভিনেত্রী মাধুরী দীক্ষিত। দেবদাস ছবির শুটের সময় তিনি ছিলেন তিন মাসের অন্তঃসত্ত্বা।

ছবির বেশিরভাগ শুটই তখন শেষ। তিনি মোটেও কাজ থামাননি। তবে ডোলা রে গানের মতো নাচ তাঁর পক্ষে সম্ভবপর ছিল না। তবে সেই সময়ও বাকি থেকে গিয়েছিল দেবদাস-এর মেহফিলের গান। হামপে ইয়ে কিসনে… এই গানে মাধুরী দীক্ষিতের পারফর্ম আজও চর্চিত। তবে জানেন কি সেই গানে তিনি নেচেছিলেন অন্তঃসত্ত্বা অবস্থাতেই। সেই কারণেই পোশাকে বিশেষ বদল এনেছিলেন পরিচালক সঞ্জয়লীলা ভনসালি। তিনি কুন্দনের কাজের বদলে নির্দেশ দিয়েছিলেন শোলা দিয়ে পোশাকে কাজ করতে।

যাতে পোশাকের ওজন এক ধাক্কায় অনেকটা কমে যায়। আর মাধুরী নাচতে পারেন। তাতে বেশ সুবিধেই হয়েছিল অভিনেত্রী। যে গানের আইকনিক দৃশ্যও বা হুক স্টেপ আজও চর্চিত। তা জেনে বুঝেই বসে বসে করা হয়েছিল। অধিকাংশ অংশেই বসিয়ে দেওয়া হয়েছিল মাধুরী দীক্ষিতকে। দিও তিনি সুস্থই ছিলেন। শুটিং-এর জন্য কোনও সমস্যা হয়নি তেমন। আজও এই ছবি চর্চিত। সঞ্জয়লীলা ভনসালির অন্যতম প্রযোজনা। যেখানে ঐশ্বর্য রাই বচ্চন থেকে শুরু করে শাহরুখ খান, প্রত্যেকের চরিত্রের উপস্থাপনাই প্রশংসনীয়।