Supreme Court: আরজি কর মামলার পরবর্তী শুনানি কবে? রাজ্যকে কী নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট?

Supreme Court: আরজি করে অতিরিক্ত ৫৭৫টি সিসিটিভি বসানোর সিদ্ধান্ত হয়েছে। তার মধ্যে ২৫৫টি সিসিটিভি বসানো হয়ে গিয়েছে। অর্থাৎ ৪৫ শতাংশ কাজ সম্পূর্ণ। আরজি করে বাকি সিসিটিভি বসানোর কাজ ২০ অক্টোবরের মধ্যে হয়ে যাবে বলে রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে জানানো হয়।

Supreme Court: আরজি কর মামলার পরবর্তী শুনানি কবে? রাজ্যকে কী নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট?
আগামী ১৫ অক্টোবর আরজি কর মামলার ফের শুনানিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2024 | 2:26 AM

নয়াদিল্লি: সওয়াল। পাল্টা সওয়াল। আরজি কর কাণ্ড নিয়ে সোমবার সবার নজর ছিল সুপ্রিম কোর্টে। সেখানে নানা যুক্তি-পাল্টা যুক্তি উঠে আসে। দেশের শীর্ষ আদালতে ফের কবে শুনানি হবে আরজি কর মামলার? তার জন্য অপেক্ষা করতে হবে আরও ১৪ দিন। আগামী ১৫ অক্টোবর আরজি কর মামলার শুনানি হবে শীর্ষ আদালতে।

গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হলে এক জুনিয়র ডাক্তারের মৃতদেহ উদ্ধার হয়। ‘তিলোত্তমা’র বিচারের দাবিতে পথে নামে সাধারণ মানুষ। হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে সরব হন জুনিয়র ডাক্তাররা।

গতকালের শুনানিতে সেইসব ইস্যুও উঠে আসে। ২৮টি মেডিক্যালে নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্য সরকার কী কী পদক্ষেপ করেছে, তার স্ট্যাটাস রিপোর্ট জমা দেয়। সেই স্ট্য়াটাস রিপোর্টে বলা হয়, রাজ্যের ২৮টি মেডিক্যাল কলেজে ৬১৭৮টি সিসিটিভি বসানোর সিদ্ধান্ত হয়েছে। তার মধ্যে ২৬ শতাংশ কাজ হয়েছে। বাকি কাজ ৩১ অক্টোবরের মধ্যে হয়ে যাবে।

এই খবরটিও পড়ুন

এদিকে, আরজি করে অতিরিক্ত ৫৭৫টি সিসিটিভি বসানোর সিদ্ধান্ত হয়েছে। তার মধ্যে ২৫৫টি সিসিটিভি বসানো হয়ে গিয়েছে। অর্থাৎ ৪৫ শতাংশ কাজ সম্পূর্ণ। আরজি করে বাকি সিসিটিভি বসানোর কাজ ২০ অক্টোবরের মধ্যে হয়ে যাবে বলে রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে জানানো হয়। রাজ্যের তরফে ৩১ অক্টোবরের মধ্যে বাকি কাজ সম্পূর্ণ হওয়ার কথা জানানো হলেও সুপ্রিম কোর্ট রাজ্যকে বলেছে, ১৫ অক্টোবরের মধ্যে কাজ শেষ করা নিশ্চিত করতে হবে। ওইদিনই (১৫ অক্টোবর) দুপুর ২টায় সুপ্রিম কোর্টে শুরু হবে শুনানি।

গতকাল রেসিডেন্ট ডাক্তারদের তরফে আইনজীবী ইন্দিরা জয়সিং সুপ্রিম কোর্টে জানান, সব ডাক্তার কাজে যোগ দিয়েছেন। রাজ্যের তরফে আইনজীবী রাকেশ দ্বিবেদী দাবি করেছিলেন, আইপিডি ও ওপিডি দায়িত্ব পালন করছেন না ডাক্তাররা। তখন আইনজীবী ইন্দিরা জয়সিং স্পষ্ট জানান, সমস্ত রকম প্রয়োজনীয় ও জরুরি পরিষেবা দিচ্ছেন ডাক্তাররা। আইপিডি ও ওপিডি পরিষেবাও দিচ্ছেন। এদিকে, মঙ্গলবার থেকে ফের পূর্ণ কর্মবিরতির ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। পরবর্তী শুনানিতে বিষয়টি উঠতে পারে বলে মনে করা হচ্ছে।