দাদা হওয়ার পর তৈমুরকে নিয়ে অজস্র মিম সোশ্যাল মিডিয়ায়

তৈমুরকে নিয়ে এর আগেও বহু মিম তৈরি হয়েছে। সত্যিই কি সেলেব সন্তানকে নিয়ে এই সব মিম নিছকই মজার বিষয়? সোশ্যাল মিডিয়ায় সকলেরই নিজের মত প্রকাশের স্বাধীনতা রয়েছে বলে কি কারও ব্যক্তিজীবন নিয়ে এ হেন মিম তৈরি করা যেতে পারে?

দাদা হওয়ার পর তৈমুরকে নিয়ে অজস্র মিম সোশ্যাল মিডিয়ায়
তৈমুর আলি খান।
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 7:52 PM

জন্মের পর থেকেই লাইমলাইটে সইফ আলি খান, করিনা কাপুরের (Kareena Kapoor Khan) ছেলে তৈমুর আলি খান (Taimur Ali Khan)। পাপারাৎজির ক্যামেরা রীতিমতো ফলো করে এই স্টার কিডকে। আজ সে দাদা হল। দ্বিতীয় পুত্রের জন্ম দিলেন করিনা। আজও সংবাদ শিরোনামে তৈমুর। তাকে ঘিরে অজস্র মিম তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

নতুন খেলার সঙ্গী পেল তৈমুর। কিন্তু তার প্রথম কাজ বা দায়িত্ব ঠিক করে দিয়েছেন, নেট নাগরিকদের একটা অংশ। অনেকেই মজা করে বলেছেন, পাপারাৎজি কীভাবে সামলাতে হবে, তা ভাইকে শেখানোই নাকি তৈমুরের প্রথম কাজ! আবার অনেকে মজা করে লিখেছেন, এতদিন লাইমলাইটে ছিল তৈমুর। ক্যামেরার ফোকাস থাকত তার দিকেই। এবার ভাগীদার এসে গিয়েছে। তার জন্য কি দুঃখিত সে?

কখনও বলা হয়েছে, তৈমুরের প্রতিদ্বন্দ্বী এসে গেল! কখনও বা বলা হয়েছে, একটা সময় ছিল যখন তৈমুরও সেলেব্রিটি ছিল! অক্ষয় কুমার, সুনীল শেট্টির বিভিন্ন ছবির ক্লিপ কখনও ব্যবহার হয়েছে মিমে। কখনও বা জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মির্জাপুর’-এর দৃশ্য তুলে মিম তৈরি হয়েছে। যদিও এ প্রসঙ্গে কাপুর বা খান পরিবারের কোনও সদস্যই এখনও পর্যন্ত মুখ খোলেননি।

তৈমুরকে নিয়ে এর আগেও বহু মিম তৈরি হয়েছে। সত্যিই কি সেলেব সন্তানকে নিয়ে এই সব মিম নিছকই মজার বিষয়? সোশ্যাল মিডিয়ায় সকলেরই নিজের মত প্রকাশের স্বাধীনতা রয়েছে বলে কি কারও ব্যক্তিজীবন নিয়ে এ হেন মিম তৈরি করা যেতে পারে? সেলেব হলেও, তার ব্যক্তিজীবন নিয়ে এ হেন চর্চা ঠিক কোন মানসিকতার লক্ষণ?

এ প্রশ্ন বারবার উঠে এসেছে। কিন্তু তাতে মিম চর্চার বিন্দুমাত্র বিরতি নেই।

আরও পড়ুন, ছোটবেলার ছবি শেয়ার করে করিনাকে শুভেচ্ছা জানালেন করিশ্মা