Anurag vs Abhay: ‘মাতাল, মিথ্যেবাদী’, কাশ্যপকে নজিরবিহীন আক্রমণ এক সময়ে তাঁর ছবির নায়কেরই

Anurag vs Abhay: ২০২০ সালে অভয়ের বিরুদ্ধে একাধিক অভিযোগে এনেছিলেন পরিচালক অনুরাগ। মাঝে তিনটে বছর পার। এবার যেন কার্যতই রিভার্স রোল। অনুরাগকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ অভয়ের।

Anurag vs Abhay: 'মাতাল, মিথ্যেবাদী', কাশ্যপকে নজিরবিহীন আক্রমণ এক সময়ে তাঁর ছবির নায়কেরই
'মাতাল, মিথ্যেবাদী', কাশ্যপকে নজিরবিহীন আক্রমণ এক সময়ে তাঁর ছবির নায়কেরই
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 6:59 PM

অনুরাগ কাশ্যপের ছবি দিয়েই বলিউডে জায়গা পাকা হয়েছিল অভয় দেওলের। এবার সেই অনুরাগের বিরুদ্ধে ধারাবাহিক বোমা ফাটালেন অভয় দেওল। ২০২০ সালে অভয়ের বিরুদ্ধে একাধিক অভিযোগে এনেছিলেন পরিচালক অনুরাগ। মাঝে তিনটে বছর পার। এবার যেন কার্যতই রিভার্স রোল। অনুরাগকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ অভয়ের।

কোথা থেকে ঘটনার সূত্রপাত?

২০২০ সালে এক সাক্ষাৎকারে অনুরাগ বলেছিলেন ‘দেব-ডি’ ছবিতে অভয়ের সঙ্গে কাজ করা তাঁর পক্ষে বেশ কষ্টসাধ্য ছিল। তাঁর অভিযোগ ছিল, অভয় নাকি শৈল্পিক গুণসম্পন্ন ছবি বানাতে চেয়েছিলেন। তবে একই সঙ্গে মেনস্ট্রিম মুনাফা পাওয়ার জন্য বেশ উৎসাহী ছিলেন তিনি। এমনকি অভয়ের দেওল পদবী নিয়েও বিতর্কিত মন্তব্য করেছিলেন অনুরাগ। তাঁর আরও অভিযোগ ছিল, দেওল পরিবারের অংশ হওয়ায় অভয় নাকি পাঁচতারা হোটেলে থেকেছিলেন। বাকিদের ভাগ্যে যদিও জুটেছিল কম দামী হোটেল। আর তাঁর এই স্বভাবের জন্যই বাকি বলিউডে অনেক পরিচালক অভয়ের থেকে দূরে সরে গিয়েছেন বলে দাবি করেন অনুরাগ।

অভয় কী বললেন?

তিন বছর পার। সে সময় চুপ থাকলেও মুখ খুলেছেন অভয় দেওল। অনুরাগকে নজিরবিহীন আক্রমণ তাঁর। তাঁর কথায়, “এত খেটে কাজ করেছি। তার পরিবর্তে কী পাচ্ছি। অনুরাগ আমার জন্য বেশ ভাল এক শিক্ষা। আমি ওকে এড়িয়ে গিয়েছি। জীবনে মাতাল-বিষাক্ত মানুষের প্রয়োজন নেই আমার। জীবনে কতকিছু দেখার আছে, কিন্তু অনুরাগ চূড়ান্ত মিথ্যেবাদী, বাজে একটা লোক। আমি ওর বিরুদ্ধে সবাইকে সাবধান করে দেব।”

অভয় আরও বলেন, ২০২০ সালে ওই সাক্ষাৎকারটি মুক্তি পাওয়ার পর নাকি অনুরাগ তাঁর কাছে ক্ষমা চান। অভয় যদিও সে সময় তাঁকে পাত্তা দেননি বলে দাবি অভিনেতার। তাঁর কথায়, “আমার ব্যক্তিগত কোনও অ্যাজেন্ডা ছিল না। যদি ও প্রকাশ্যে কিছু না বলত তবে আমিও বলতাম না।” ‘দেব ডি’ ছবিতে অনুরাগ-অভয়ের যৌথ কাজ আজও দর্শকের মুখে। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দেবদাস’-এর আধুনিকীকরণ ছিল ওই ছবি। ছবিতে অভয় ছাড়াও ছিল কল্কি কোয়েচলিন, মাহি গিল ও দিব্যেন্দু ভট্টাচার্য।