অভিনেতা দেবপ্রতিম দাশগুপ্তের নতুন পরিচয়, কী জানেন?

Debapratimm Dasgupta: অভিনেতা তথা চিত্রনাট্যকার দেবপ্রতিম এ বার গায়ক হিসেবেও পরিচিত হবেন অনুরাগীদের কাছে। তা হলে কি পেশাদার গায়কদের নতুন প্রতিযোগী তৈরি হল?

অভিনেতা দেবপ্রতিম দাশগুপ্তের নতুন পরিচয়, কী জানেন?
দেবপ্রতিম দাশগুপ্ত। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 4:57 PM

দেবপ্রতিম দাশগুপ্ত। থিয়েটার, টেলিভিশন, সিনেমা- সব মাধ্যমেই অভিনেতা হিসেবে পরিচিত তিনি। পরিচিত চিত্রনাট্যকার হিসেবেও। কিন্তু গান? না! গান লিখেছেন বটে। তবে এখনও পর্যন্ত নিজে গাননি। তবে সে কাজটাই এ বার করে ফেললেন দেবপ্রতিম। আজ রবিবার রাত আটটায় নিজের ইউটিউব চ্যানেল ‘মনন’-এ মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম গান ‘মন জোনাকি’।

হঠাৎ নিজে গান গাওয়ার সিদ্ধান্ত নিলেন কেন? দেবপ্রতিম বললেন, “বাবা (প্রয়াত সঙ্গীত পরিচালক দেবাশীস দাশগুপ্ত) সঙ্গীত জগতের সঙ্গে যুক্ত ছিলেন। থিয়েটারের সঙ্গীত পরিচালক ছিলেন। বাড়িতে বরাবরই গানের পরিবেশ ছিল। প্রথাগত শিক্ষা না থাকলেও গান গুনগুন করে গাইতাম। করোনা কালে নিজেকে ভাল রাখতে মনে হল গান গাই। শুধুমাত্র নিজের জন্য গান গাওয়া এই প্রথম।”

দেবপ্রতিম আরও জানান, এর আগে তিনি থিয়েটারের জন্য গান গেয়েছেন। বহু গান লিখেছেন টেলিভিশনের জন্য। কিন্তু নিজে গাইবেন আগে ভাবেননি। এই ‘মন জোনাকি’ গানটি তাঁরই লেখা। সুর করেছেন গৌতম ঘোষাল। শুধু প্রথম গানের রেকর্ডিংই নয়। এই গানের ভিডিয়ো তৈরি করা হয়েছে। বিভিন্ন জায়গা আলাদা করে শুটিং করেছেন তিনি।

অভিনেতা তথা চিত্রনাট্যকার দেবপ্রতিম এ বার গায়ক হিসেবেও পরিচিত হবেন অনুরাগীদের কাছে। তা হলে কি পেশাদার গায়কদের নতুন প্রতিযোগী তৈরি হল? দেবপ্রতিমের সহাস্য উত্তর, “আমি ওঁদের ত্রিসীমানায় যাই না”।

আরও পড়ুন, ‘রানি’র জার্নির শুটিং শেষে মন খারাপ কাটিয়ে ফের চেনা মেজাজে ‘মথুরবাবু’