কমেডির ইমেজ থেকে বেরতে চেয়েছিলাম, বলিউড সেই সুযোগ দিল: অরিত্র

মুম্বই, রাজস্থান-সহ ভারতের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চলছে শুটিং। আপাতত নতুন শুরুর অপেক্ষায় দিন গুণছেন অরিত্র।

কমেডির ইমেজ থেকে বেরতে চেয়েছিলাম, বলিউড সেই সুযোগ দিল: অরিত্র
অরিত্র দত্ত বণিক।
Follow Us:
| Updated on: Feb 08, 2021 | 6:46 PM

সঞ্চালনা দিয়ে কেরিয়ার শুরু ছোটবেলায়। বহু বাংলা ছবিতে শিশু অভিনেতা হিসেবে কাজ করেছেন অরিত্র দত্ত বণিক (Aritra Dutta Banik)। বড় হওয়ার পরও তিনি অভিনয়কেই কেরিয়ার হিসেবে বেছে নিয়েছেন। তবে ক্যামেরার পিছনেও বহু কাজ করছেন। এবার বলিউড পাড়ি দিলেন অরিত্র। অভিনেতা হিসেবে বলিউডের প্রজেক্টে ডেবিউ করতে চলেছেন তিনি। একটি ওয়েব সিরিজে (web series) অভিনয় করছেন অরিত্র।

তবে কোন ওয়েব সিরিজ, তা নিয়ে এখনই বিস্তারিত কিছু বলতে চাইলেন না অরিত্র। তাঁর কথায়, “এটা বলিউডের হিন্দি ওয়েব সিরিজ। বলিউডে অভিনেতা হিসেবে এটা আমার ডেবিউ। করোনার আগেই হওয়ার কথা ছিল। করোনা হওয়ার পর অনিশ্চয়তা গ্রাস করেছিল। এখন শুটিং চলছে। যেভাবে আমাকে নির্দিষ্ট ফর্ম্য়াটে দেখে এসছেন মানুষ, পাকা বাচ্চা বা কমেডি, সেটা থেকে বেরতে চাইছিলাম আমি। সেটার সুযোগ পেয়েছি।”

অরিত্র জানালেন, এই ওয়েব সিরিজ আদতে ইয়ুথ স্টারদের গল্প। ফ্যামিলি ড্রামা নয়। ইয়ং স্টারদের গল্প। একমাত্র বাঙালি অভিনেতা তিনিই। চলতি বছরের শেষে অথবা পরের বছরের শুরুতে মুক্তি পাবে এই সিরিজ।

অসংখ্যবার ফেইল, দীর্ঘদিন ধরে লড়াই চালানোর পর, অবশেষে ভারতের বৃহত্তম OTT Platform এ বলিউড ইন্ডাস্ট্রিতে অভিনেতা হিসেবে…

Posted by Aritra Dutta Banik on Sunday, February 7, 2021

কীভাবে এল এই সুযোগ? অরিত্র বললেন, “অডিশন মুম্বইতে হয়েছিল। এর আগে ‘কাহানি ২’-এর জন্য অডিশন দিয়েছিলাম। সেখানে সুযোগ পাইনি। সেই ক্লিপ মুম্বইয়ে পাঠিয়েছিলাম। সেখান থেকে এই প্রজেক্টের জন্য ডেকেছিল আমাকে।”

বলিউডে কাজ করতে গিয়ে একেবারে ভিন্ন অভিজ্ঞতা হয়েছে অরিত্রর। শুটিং শুরুর আগে দীর্ঘদিন ধরে রিহার্সাল হয়েছে মুম্বইতে। অভিনেতাদের সঙ্গে প্রোডাকশনের সম্পর্কও নাকি একেবারে অন্যরকম। অনেক বেশি প্রফেশনাল কি? অরিত্রর উত্তর, “প্রফেশনাল বলে দাগিয়ে দেওয়াটা ঠিক হবে না। অনেক বেশি স্ট্রাকচার্ডড।”

আরও পড়ুন, অভিষেক বচ্চনের কোন কোন সিক্রেট শেয়ার করল ইনায়ৎ?

এই বদলের নির্দিষ্ট কোনও কারণ আছে কি? অরিত্র বললেন, “বাজেট নিশ্চিত বড় বিষয়। সেটা অস্বীকার করার কারণ নেই। ওখানে অভিনেতা হিসেবে পৌঁছনোর পর মেকআপ বা হেয়ার কোনও কিছুরই দায়িত্ব আমাকে নিতে হচ্ছে না। এখানে যেটা হয়, ঘড়ি আনিনি, কন্টিনিউইটি মিস হয়ে গেল। এগুলো তো অনেক ফেস করেছি। ওখানে নিজে হাজির হওয়াটার পর ওদের দায়িত্ব।” তাঁর সংযোজন, “আর একটা বিষয়, এখানে গোঁজামিল দেওয়ার প্রবণতা রয়েছে। কিছুটা টাকার কারণেই। এটা কলকাতায় আমাদের অভ্যেস হয়ে গিয়েছে। ‘ও হয়ে যাবে।’ ‘চালিয়ে নেব আরকি।’ ওখানে দেখলাম যে জুতো, যে জামা, যে চশমা পরার কথা সেটা যদি ছোট হয়, একেবারে সেটা বড় করে এনেই শুটিং হবে। সেফটিপিন মেরে চালিয়ে দিলাম, ওসব হবে না।”

আরও পড়ুন, ঊষসীর প্রথম ছবি ‘ইস্কাবনের রানি’, সঙ্গে কাঞ্চন মল্লিক

মুম্বই, রাজস্থান-সহ ভারতের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চলছে শুটিং। আপাতত নতুন শুরুর অপেক্ষায় দিন গুণছেন অরিত্র।