Aamir Khan: গাড়ি দেখে হিংসে সতীশের, একটুর জন্য বড় কাজ হাতছাড়া হয় আমির খানের

Aamir Khan: প্রসঙ্গত, এ বছরটা বেশ খারাপই গিয়েছে আমির খানের। তাঁর ছবি 'লাল সিং চাড্ডা' বক অফিসে মুখ থুবড়ে পড়ে। এই মুহূর্তে ওই ছবি দেখা যাচ্ছে ওটিটিতে।

Aamir Khan: গাড়ি দেখে হিংসে সতীশের, একটুর জন্য বড় কাজ হাতছাড়া হয় আমির খানের
আমির ও সতীশ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 11:27 AM

জানেন কি অভিনেতা হতে মোটেও চাইতেন না আমির খান (Aamir Khan)। ইচ্ছে ছিল পরিচালক হওয়ার। সহকারী পরিচালক হিসেবে চেয়েছিলেন কেরিয়ার শুরু করতে চাওয়া আমিরের সেই ইচ্ছে পূর্ণ হয়নি। নেপথ্যে হাত আরও এক অভিনেতার। তিনি সতীশ কৌশিক। আমিরের গাড়ি দেখেই নাকি তাঁকে কাজ দেননি সতীশ। পরবর্তীতে ফাঁস হয়েছিল সত্য। কী হয়েছিল ৮০’র দশকে বলিউডের বুকে? সে সময় শেখর কাপুর তৈরি করছিলেন আইকনিক ছবি ‘মিস্টার ইন্ডিয়া’– একদিকে শ্রীদেবী, অন্যদিকে অনিল কাপুর। ওই ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজের জন্য শেখরের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন আমির খান। তিনি পারফেকশনিস্ট, তাই সহকারী পরিচালক হিসেবে তাঁর কাজের ধরণ কী হবে, এ সবই কাগজে লিখে নিয়ে গিয়েছিলেন তিনি। শেখর কাপুরেরও নাকি হয়েছিলেন বিশেষ পছন্দ। কিন্তু বাদ সাধে আমিরের গাড়ি। ওই ছবির প্রধান সহকারী পরিচালক সতীশ কৌশিকই বাদ দিয়েছিলেন আমিরকে। কিন্তু কেন? কেন আমিরের গাড়ি নিয়ে আসাতে এত আপত্তি ছিল সতীশের?

আমিরের কথায়, “সতীশ আমায় অনেক পরে জানায় আমি গাড়ি নিয়ে এসেছিলাম। সে সময় ওর কাছে গাড়ি ছিল না। সতীশ আমায় বলে, “আমার মনে হয়েছিল আমার জুনিয়র গাড়ি করে আসবে, আমার নেই”! তবে আমিরের দাবি, যে গাড়ি নিয়ে তিনি ওই ছবির সেটে এসেছিলেন তা মোটেও তাঁর নিজের গাড়ি নয়। তাঁর কথায়, “আমি সারাজীবন বাস, ট্রেনে চড়েছি। যে গাড়ি নিয়ে এসেছিলাম তা মোটেো আমার ছিল না। সে সময় আমার কাছে কোনও গাড়িই ছিল না। কারও কিছু কাজের জন্য গাড়িটা নিয়ে বের হয়েছিলাম। ব্যস।” যদিও সতীশ বুঝেছিলেন উল্টো। আর সে কারণেই ইচ্ছে পূণ হয়নি তাঁর।

প্রসঙ্গত, এ বছরটা বেশ খারাপই গিয়েছে আমির খানের। তাঁর ছবি ‘লাল সিং চাড্ডা’ বক অফিসে মুখ থুবড়ে পড়ে। এই মুহূর্তে ওই ছবি দেখা যাচ্ছে ওটিটিতে। যদিও ওটিটিতে ছবিটি বেশ ভালই চলছে। তবু অভিনয় থেকে খানিক বিরতি নিয়েছেন আমির খান। নতুন কোনও কাজে হাত দেবেন না বলেই শোনা যাচ্ছে। তবে  শীঘ্রই কাজল অভিনীত ‘সালাম ভেঙ্কি’তে দেখা যাবে তাঁকে।