Mahabharat: আবারও আসছে ‘মহাভারত’, দেখা যাবে কোন ওটিটি প্ল্যাটফর্মে?

Mahabharat: অন্যদিকে প্রযোজক মধু মান্তেনাও এক বিবৃতিতে বলেন, "বলা হয়ে থাকে মানুষের সমস্ত আবেগের সমাহার হল এই মহাকাব্যটি। নানা রকমের চরিত্র নিয়ে গঠিত এর চিত্রনাট্য বড়ই জটিল।

Mahabharat: আবারও আসছে 'মহাভারত', দেখা যাবে কোন ওটিটি প্ল্যাটফর্মে?
দেখা যাবে কোন ওটিটি প্ল্যাটফর্মে?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 1:31 PM

নস্টালজিয়া উস্কে আবারও আসছে ‘মহাভারত’। তবে টিভির পর্দায় বা বড় পর্দায় নয়। এবার ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে দেশবাসীর জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকা এই মহাকাব্য। শুক্রবার ডিজনি প্লাস্ট হটস্টারের তরফে এক বিবৃতি প্রকাশ করে জানান হয়েছে তাঁদের ওটিটি প্ল্যাটফর্মেই দেখান হবে এই মহাকাব্য। দেখান হবে সিরিজের আকারে। ‘মহাভারত’-এর প্রযোজক মধু মন্তেনা, মিথোভার্স স্টুডিয়ো ও অল্লু এন্টারটেনমেন্ট। ডিজনি প্লাস হটস্টারের কনটেন্ট হেড গৌরব বন্দ্যোপাধ্যায় এ প্রসঙ্গে বলেন, “প্রায় সকলেই মহাভারতের আখ্যান জানেন। হয় ছোটবেলায় কেউ দাদু-ঠাকুমার কাছ থেকে শুনেছে। অথবা নিজেরাও পড়েছে। কিন্তু এরকমও অনেকে আছেন যারা এই মহাকাব্যের আখ্যান শোনেননি। তাই বিশ্বের দরবারে মহাভারতের কাহিনী পৌঁছে দিতেই আগামী বছর মহাভারত স্ট্রিম করার পরিকল্পনা করেছি আমরা”।

অন্যদিকে প্রযোজক মধু মান্তেনাও এক বিবৃতিতে বলেন, “বলা হয়ে থাকে মানুষের সমস্ত আবেগের সমাহার হল এই মহাকাব্যটি। নানা রকমের চরিত্র নিয়ে গঠিত এর চিত্রনাট্য বড়ই জটিল। ভারতের এই মহাকাব্যকে সকলের সামনে তুলে ধরতে পেরে আমরা সত্যিই খুব খুশি।” মহাকাব্যকে বলিউড আগেও বহুবার আপন করে নিয়েছে। কখনও টিভিতে আবার কখনও বা বড় পর্দায়– দেখা গিয়েছে এই মহাকাব্যের নাট্যরূপ। দেখা গিয়েছে থিয়েটারের আঙ্গিকেও।

বিআর চোপড়া ১৯৮৮ সালে টেলিভিশনের জন্য ‘মহাভারত’ নির্মাণ করেছিলেন। দূরদর্শনে সম্প্রচারিত হয়েছিল সেই মহাকাব্য। ওই মহাকাব্য দেখার জন্য রাস্তাঘাট ফাঁকা হয়ে যাওয়ার উদাহরণও রয়েছে। বলাই বাহুল্য ব্যাপক হিট হয়েছিল ওই সিরিজটি। এখানেই শেষ নয় ২০১৩ সালেও টেলিভিশনের জন্য নির্মিত হয়েছিল মহাভারত সিরিজ। ওই সিরিজও হিট হয়েছিল। ডিজনি প্লাস হটস্টারে আজও দেখা যায় সিরিজটি। তবে মহাভারতের এই নতুন রূপটি প্রথম বার ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মিত হচ্ছে। দর্শকের কতটা পছন্দ হবে এখন সেটাই দেখার।