Uncut Pathaan: কাঁচি হওয়া দৃশ্যের দেখা মিলতেই শাহরুখ ভক্তদের উচ্ছ্বাস, OTT-তে ‘পাঠান’-এর অদেখা মুহূর্ত

OTT Release: ছবি ওটিটি-তে মুক্তি পাওয়ার আগে আরও একবার এডিট করতে হবে বলেও নির্দেশ পেয়েছিল 'পাঠান' টিম। এবার সেই এডিট টেবিলেই মিলল উপহার। 'পাঠান' ছবিতে যে অংশ বাদ রাখা হয়েছিল, তা ভক্তদের জন্য উপহারে দেওয়া হল।

Uncut Pathaan: কাঁচি হওয়া দৃশ্যের দেখা মিলতেই শাহরুখ ভক্তদের উচ্ছ্বাস, OTT-তে 'পাঠান'-এর অদেখা মুহূর্ত
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 12:28 PM

চার বছর পর পর্দায় ফিরেছেন শাহরুখ খান। ‘পাঠান’ ছবি ঘিরে ভক্তমনে উচ্ছ্বাস যে কোন পরিমাণে তুঙ্গে, তা এক প্রকার স্পষ্ট হয়ে যায় বক্স অফিস রিপোর্ট চোখে পড়তেই। ১০০০ কোটি ছাড়িয়েছে শাহরুখ খানের ছবির কালেকশন। তবে ‘পাঠান’ নিয়ে কম জলঘোলা হয়নি। ঝড়ের গতিতে ভাইরাল হয়েছিল ছবি ঘিরে একের পর এক বিতর্ক। কখনও সামনে উঠে আসতে দেখা যায় গেরুয়া বিকিন, কখনও আবার অশ্লীল ভাষা সংলাপে থাকায় তা বাদ দেওয়া হয় ছবি থেকে। সেন্সরের কাঁচি করা অংশ অদেখাই থেকে যায় ‘পাঠান’-এ। এখানেই শেষ নয়, ছবি ওটিটি-তে মুক্তি পাওয়ার আগে আরও একবার এডিট করতে হবে বলেও নির্দেশ পেয়েছিল ‘পাঠান’ টিম। এবার সেই এডিট টেবিলেই মিলল উপহার। ‘পাঠান’ ছবিতে যে অংশ বাদ রাখা হয়েছিল, তা ভক্তদের জন্য উপহারে দেওয়া হল।

২২ মার্চ অ্যামাজ়ন প্রাইমে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘পাঠান’ ছবি। ঝড়ের গতিতে ভাইরাল হয় সেই খবর এক সপ্তাহ আগে থেকেই। আর ‘পাঠান’ ওটিটিতে মুক্তি পাওয়া মাত্রই যা ঘটল, তা দেখে অবাক নেটপাড়া। পোস্টারে লেখা, পাঠান এক্সটেন্ডেড ভার্সান। অর্থাৎ ‘পাঠান’ ছবির অতিরিক্ত অংশ রয়েছে এই ওটিটি সংস্করণে। যা দেখা মাত্রই ভক্তদের মনে উত্তেজনার পারদ তুঙ্গে।

সোশ্যাল মিডিয়ায় শাহরুখ ভক্তদের উচ্ছ্বাস এদিন ছিল চোখে পড়ার মতো। কেউ-কেউ আবার রীতিমত ক্ষোভ প্রকাশ করলেন কেন এই দৃশ্য ছবিতে ছিল না। চিত্রনাট্যে জিমের ল্যাব আক্রমণ শাহরুখ কীভাবে প্ল্যান করছেন, তা খুব গুরুত্বপূর্ণ অংশ, ছবি থেকে তা বাদ দেওয়া উচিৎ হয়নি বলেই নেটিজ়েনদের দাবি। কেউ লিখলেন- ‘এই অংশ ছবিতে থাকা দরকার ছিল’। কেউ লিখলেন, ‘এই অংশ বাদ দেওয়া উচিত হয়নি। শাহরুখ খানের প্রংশায় পঞ্চমুখ সকলে’।