Raveena Tandon: রবিনার দুঃসময়ে পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর, আপ্লুত অভিনেত্রী

Raveena Tandon: প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য প্রয়াত হল রবি টন্ডন। ইনস্টাগ্রামে বাবার মৃত্যু সংবাদ নিজেই শেয়ার করে রবিনা লিখেছিলেন, “সব সময় আমার পাশে এভাবেই থাকবে।"

Raveena Tandon: রবিনার দুঃসময়ে পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর, আপ্লুত অভিনেত্রী
রবিনার দুঃসময়ে পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর, আপ্লুত অভিনেত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 6:46 PM

বছরের শুরুতেই খারাপ খবর অভিনেতা রবিনা টন্ডনের পরিবারে। দিন কোয়েল আগেই বাবা পরিচল রবি টন্ডনকে হারিয়েছেন তিনি। সেই উপলক্ষেই প্রধানমন্ত্রীর তরফে রবিনার কাছে পৌঁছল এক সান্ত্বনা বার্তা, যা এপেয়ে আপ্লুত রবিনা নিজেও। কী লেখা রয়েছে তাতে? (Raveena Tandon )

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর তরফে প্রেরিত ওই চিঠিতে লেখা রয়েছে, “রবি টন্ডন ভারতীয় সিনেমাকে তাঁর কাজের মাধ্যমে আরও উন্নত করেছে। ছবি তৈরির খুঁটিনাটিও তাঁর বেশ ভালই আয়ত্তে ছিল। তাঁর মৃত্যু কলা জগতের এক অপূর্ণ ক্ষতি।” চিঠিতে রবিনার উদ্দেশেও বেশ কিছু কথা লিখেছেন মোদী। অভিনেত্রীকে উদ্দেশ্য করে লেখা হয়েছে, “আপনার ব্যক্তিত্ব ও সফলতা আপনার জীবনে বাবার দিশা ও মূল্যবোধেরই সুদৃঢ় প্রতিফলন।” একই সঙ্গে এই কঠিন সময়ে রবিনা ও তাঁর পরিবারের পাশে থাকার বার্তাও দেওয়ার ওই চিঠি মারফৎ।

প্রধানমন্ত্রীর তরফে আসা এই বার্তায় আপ্লুত রবিনা। ছবি শেয়ার করে পাল্টা তিনি লেখেন, “আজ বাবার ১৩ দিনের কাজ। সবাই বলে এই দিন আত্মা সমস্ত জাগতিক বন্ধন ছেড়ে স্বর্গালোকে পাড়ি দেয়। বাবাকে নিয়ে এই কথাগুলি বলার জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদীজী। বিভিন্ন কাজের উদাহরণ ছিলেন আমার বাবা”।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য প্রয়াত হল রবি টন্ডন। ইনস্টাগ্রামে বাবার মৃত্যু সংবাদ নিজেই শেয়ার করে রবিনা লিখেছিলেন, “সব সময় আমার পাশে এভাবেই থাকবে। আমি তোমায় যেতে দিচ্ছি না। তোমায় ভালবাসি পাপা”। বাবার সঙ্গে বেশ কয়েকটি ছবিও শেয়ার করেছেন তিনি। কখনও ছোটবেলার স্মৃতি আবার কখনও বা বড় হয়েও বাবার হাত ধরে রবিনার পথ চলা– তুলে ধরেছিলেন সবই”।

রবি টন্ডন ছিলেন জনপ্রিয় পরিচালক। পরিচালনা করেছেন বহু হিট ছবি। এর মধ্যে ‘খেল খেল মে’, ‘আনহোনি’, ‘নজরানা’ , ‘মজবুর’ বিশেষ উল্লেখযোগ্য। ১৯৩৫ সালের ১৭ ফেব্রুয়ারি আগ্রায় জন্ম নেন রবি টন্ডন। তাঁর দুই সন্তান রাজীব ও রবিনা। শুধুমাত্র পরিচালনাই নন, তিনি একই সঙ্গে করেছেন প্রযোজনা করেছেন অভিনয়ও। ‘এক মে ওউর এক তু’, ‘আপ্নে রঙ হাজার’ ইত্যাদি সফল ছবির প্রযোজক রবি, অন্যদিকে অভিনয় করেছেন ১৯৬০ সালে মুক্তি পাওয়া ‘লাভ ইন শিমলা’ নামক ছবিতে। বাবার মৃত্যুশোক এখনও টাটকা রবিনার মনে।