সানস্ক্রিন আর লিপবাম, এটাই স্বস্তিকার ওয়েব ডেবিউয়ের মেকআপ!

Swastika Dutta: এতদিন টেলিভিশনে শুটিং করে অভ্যস্ত ছিলেন স্বস্তিকা। ওয়েব সিরিজের শুটিং করতে গিয়ে কী কী নতুন অভিজ্ঞতা হল?

সানস্ক্রিন আর লিপবাম, এটাই স্বস্তিকার ওয়েব ডেবিউয়ের মেকআপ!
স্বস্তিকা দত্ত। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 12:29 PM

এতদিন স্বস্তিকা দত্তকে টেলিভিশনের পর্দায় দেখেছেন দর্শক। এ বার তাঁকে দেখতে পাবেন ওয়েব সিরিজে। নতুন মাধ্যমে ডেবিউ করতে চলেছেন স্বস্তিকা। এই ওয়েব সিরিজের নাম আনন্দ আশ্রম। স্বস্তিকাকে দেখা যাবে তিথি নামের একটি চরিত্রে।

এ প্রসঙ্গে TV9 বাংলাকে স্বস্তিকা বলেন, “এই গল্পটা থ্রিলার লেস, হন্টেড মোর। সাসপেন্স মিস্ট্রি বলতে পারেন। পরিচালক অরিজিৎ চক্রবর্তী। রুদ্রনীলদা, প্রান্তিক রয়েছে। আমার কাছে যখন চিত্রনাট্য আসে, তখন ৬৫ শতাংশ শুটিং হয়ে গিয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে। ওঁর প্রয়াণের পর বেশ কিছুদিন কাজ বন্ধ ছিল। কিন্তু স্টোরি চেঞ্জ হয়নি। যে ভাবে লেখা ছিল স্টোরিটা, সে ভাবেই হয়েছে। আমার মনে হয়েছে স্টোরিটা ইন্টারেস্টিং। কেন এত ভাল লেগেছে, নির্দিষ্ট কারণ বলতে পারব না।”

এতদিন টেলিভিশনে শুটিং করে অভ্যস্ত ছিলেন স্বস্তিকা। ওয়েব সিরিজের শুটিং করতে গিয়ে কী কী নতুন অভিজ্ঞতা হল? স্বস্তিকা বললেন, “মেকআপের কথা বলব প্রথমে। সানস্ক্রিন আর একটা লিপ বাম, এটাই আমার মেকআপ। কোনও মেকআপই নেই। আউটডোর প্রচুর শট। আমি ট্যানও হয়ে গিয়েছি অনেকটা। আর একটা ব্যাপার, আমি স্ক্রিপ্ট তো পড়েছিলাম। কিন্তু শটের সময় বলা হয়েছিল, ব্রিফ করে দিচ্ছি মোমেন্টটা। তারপর সবটাই নিজে ইনকরপোরেট করেছি। টেলিভিশনের মতো বড় বড় ডায়লগ বলার জায়গা নেই, সেটা বুঝেছি। আর প্রচুর শট নেওয়া হয় থ্রিলারে। যত শট নেওয়া হবে, তত ইন্টারেস্টিং হবে। ধৈর্য রাখতে হবে বলা হয়েছিল। একটা সিনের বিভিন্ন অ্যাঙ্গেলে ১৩, ১৪টা শট নেওয়া হয়। সেটাও নতুন অভিজ্ঞতা।”

স্বস্তিকা আরও জানালেন, কলকাতাতেই তাঁরা শুটিং করছেন। এখনও তিন দিনের কাজ বাকি। কোন প্ল্যাটফর্মে এই সিরিজ দেখা যাবে, তা এখনও নিশ্চিত নয়। ছয় থেকে সাতটা এপিসোডে আসতে চলেছে এই নতুন ওয়েব সিরিজ।

কিছুদিন আগে শেষ হয়েছে স্বস্তিকা অভিনীত জনপ্রিয় ধারাবাহিক ‘কী করে বলব তোমায়’। দীর্ঘ সময় ধরে দর্শকের ভালবাসা পেয়েছন টিমের সদস্যরা। বিশেষ করে স্বস্তিকা যেন দর্শকের ঘরের লোক। তাঁর অভিনীত ‘রাধিকা’ চরিত্রটি এতটাই জনপ্রিয় হয়েছিল। শুটিং শেষ হওয়ার পর এখন কিছুটা কাজ, আর বাকিটা ছুটি উপভোগ করছেন স্বস্তিকা। ধারাবাহিকের দৈনন্দিন রুটিন থেকে এখন অভিনেত্রীর রুটিন একেবারে আলাদা স্বস্তিকা আগেই জানিয়েছেন, যোগা, জিম নতুন করে শুরু করেছেন। নিজের মেকওভার করছেন। লুক নিয়ে এক্সপেরিমেন্ট করছেন। আর কিছুদিনের মধ্যেই সেই নতুন লুক প্রকাশ করবেন। এ প্রসঙ্গে TV9 বাংলাকে স্বস্তিকা আগেই বলেছিলেন, “বিজয়িনীর পর সে ভাবে গ্যাপ পাইনি। তাই এখন নিজেকে গ্রুম করব। আমার ইচ্ছে পরের কাজটা এমন হোক, যাতে সবাই আবার বলবে মেয়েটি ভাল অভিনেত্রী। ভাল কাজের জন্য অপেক্ষা করব। ইনফ্যাক্ট কতদিন গ্যাপ নেব, সেটা নির্ভর করবে যত তাড়াতাড়ি ভাল কাজ আসবে, তার উপর। পুজো পর্যন্ত ছুটি নেওয়ার ইচ্ছে রয়েছে।”

আরও পড়ুন, বাচিক শিল্পী গৌরী ঘোষের প্রয়াণ, এক অভিভাবক হারাল আবৃত্তি শিল্প