‘দ্য ফ্যামিলি ম্যান’-এর তৃতীয় সিজনে কি করোনা প্রসঙ্গ থাকবে? উত্তর দিলেন পরিচালক

The Family Man 2 শেষ এপিসোডের ব্যাকড্রপে ছিল করোনা প্রসঙ্গ। উত্তরপূর্বের কোনও রাজ্যের কোনও চক্রান্তের ইঙ্গিত। রাজ জানিয়েছেন, ওই দৃশ্য পরে আলাদা ভাবে শুট করা হয়েছিল।

  • Publish Date - 4:16 pm, Fri, 11 June 21 Edited By: স্বরলিপি ভট্টাচার্য
‘দ্য ফ্যামিলি ম্যান’-এর তৃতীয় সিজনে কি করোনা প্রসঙ্গ থাকবে? উত্তর দিলেন পরিচালক
‘দ্য ফ্যামিলি ম্যান’-এর দ্বিতীয় সিজন মনোজ বাজপেয়ী।

সদ্য মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর দ্বিতীয় সিজন ইতিমধ্যেই দেখে ফেলেছেন বহু দর্শক। এই সিজনের শেষ এপিসোডে রয়েছে বর্তমান পরিস্থিতির ইঙ্গিত। অর্থাৎ করোনা ভাইরাসে জর্জরিত পৃথিবীর কথা উঠে এসেছে। দ্বিতীয় সিজন যেখানে শেষ হয়েছে, সেখানেই তৃতীয় সিজন তৈরির ইঙ্গিত দিয়ে রেখেছেন নির্মাতারা। কিন্তু তৃতীয় সিজনের বিষয় কী হবে? তা নিয়ে এ বার মুখ খুললেন দুই পরিচালক রাজ এবং ডিকে-র রাজ।

শেষ এপিসোডের ব্যাকড্রপে ছিল করোনা প্রসঙ্গ। উত্তরপূর্বের কোনও রাজ্যের কোনও চক্রান্তের ইঙ্গিত। রাজ জানিয়েছেন, ওই দৃশ্য পরে আলাদা ভাবে শুট করা হয়েছিল। তৃতীয় সিজনের টিজার হিসেবেই ওই অংশটাকে দেখতে চাইছেন তাঁরা। তৃতীয় সিজনে করোনা প্রসঙ্গ অবশ্যই থাকবে। তবে প্লট কী হবে, তা এখনও আলোচনা সাপেক্ষ।

রাজের কথায়, “আমরা কোথায় যেতে পারি, আর কোথায় যেতে পারি না, তার এতটা ইঙ্গিত রয়েছে ওই দৃশ্যে, যেটা পরে আলাদা ভাবে শুট করেছিলাম। আমি নিশ্চিত পরের সিজনে কোভিড প্রসঙ্গে থাকবেই। কিন্তু সেটা কতটা থাকবে, বা কীভাবে থাকবে সেটা নিয়ে বসে আলোচনা করে তারপর লিখতে হবে।”

রাজ আরও জানান, দ্বিতীয় সিজন নিয়ে আলোচনার সময়ই ভবিষ্যতে কী হতে পারে, তা নিয়ে একপ্রস্ত আলোচনা হয়েছে। আসলে গোটা পৃথিবীর মানুষ কী নিয়ে ব্যস্ত, তার প্রতিফলন সিরিজে থাকবেই। কিন্তু এর থেকে বেশি কিছু এখনই বলতে চাননি তিনি।

তৃতীয় সিজন শুরু হওয়া প্রসঙ্গে সদ্য এক সাক্ষাৎকারে এই সিরিজের মুখ্য অভিনেতা মনোজ বাজপেয়ী বলেন, “প্রত্যেকেই এখন গৃহবন্দি। আগে লকডাউন উঠে যাক। সব সুযোগ তৈরি হোক। আমি নিশ্চিত এর তৃতীয় সিজন তৈরি হবে। এখন তো লেখকরাও বন্দি। কিন্তু গল্প বা চিত্রনাট্য তো ওদের মাথাতেই রয়েছে। সব কিছু ঠিক থাকলে তৃতীয় সিজন তৈরি হতে এক থেকে দেড় বছর সময় লাগবে।”

এই সিরিজের প্রথম সিজনে মুম্বই, দিল্লি, কাশ্মীরে শুটিং হয়েছিল। দ্বিতীয় সিজনে চেন্নাই, লন্ডন, মুম্বই এবং দিল্লির বিভিন্ন অংশে শুটিং হয়। তৃতীয় সিজনে সম্ভবত উত্তরপূর্ব ভারতের কিছু অংশ দেখতে পাবেন দর্শক। ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর তৃতীয় সিজনের কাজ শুরু করার আগে পরিচালক জুটি রাজ এবং ডিকে সম্ভবত অন্য একটি ওয়েব সিরিজ তৈরি করবেন। সেখানে শাহিদ কাপুরকে নিয়ে কাজ করবেন তাঁরা। সেই ওয়েব সিরিজের কাজ শেষ হলে ফের ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর কাজে হাত দেবেন তাঁরা।

আরও পড়ুন, ফের কপিলের সঙ্গে কাজ করবেন? উত্তরে সুনীল কী বললেন?