Baiju Bawra: বনশালীর ছবিতে একই সঙ্গে দীপিকা ও রণবীরের ‘না’ বলার নেপথ্যের কারণ কী?

Baiju Bawra: ছবিতে না করে দিলেও দীপিকার সঙ্গে সঞ্জয়ের সম্পর্কে অবনতি হয়নি। কিছু দিন আগেই বলিউডে পরিচালনার ২৫ বছর পূর্ণ করেছেন ওই অভিনেতা। সেই উপলক্ষে একটি বড়সড় পোস্ট করেছিলেন দীপিকা।

Baiju Bawra: বনশালীর ছবিতে একই সঙ্গে দীপিকা ও রণবীরের 'না' বলার নেপথ্যের কারণ কী?
দীপিকা ও রণবীরের 'না' বলার নেপথ্যের কারণ কী?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 8:50 AM

রণবীর কাপুর, বলিপাড়ায় যিনি কেরিয়ার শুরু করেছিলেন সঞ্জয় লীলা বনশালীর হাত ধরেই। বনশালী পরিচালিত ‘সাওয়ারিয়া’ ছবির মধ্যে দিয়েই ডেবিউ হয়েছিল তাঁর। অন্যদিকে দীপিকা পাড়ুকোন ইতিমধ্যেই সঞ্জয়ের বেশ কিছু ছবিতে কাজ করে ফেলেছেন। আর প্রতিটি ছবিই সুপারহিট। কিন্তু তা সত্ত্বেও রণবীর ও দীপিকা কেন পরিচালকের পরবর্তী ছবি ‘বৈজু বাওড়া’র অফার ফিরিয়ে দিলেন? কী বলছেন নেপথ্যের কাহিনী? দেখে নেওয়া যাক।

সূত্র বলছে, বৈজু বাওড়া ছবিতে রণবীরকে কাস্ট করতে ভীষণভাবে চেয়েছিলেন রণবীর কাপুর। কিন্তু তাঁকে কিছুতেই রাজি করানো যায়নি। সূত্র আরও বলছে, সাওয়ারিয়া ছবিতে সঞ্জয়ের সঙ্গে কাজ করতে গিয়ে নাকি সুখকর অভিজ্ঞতা হয়নি রণবীরের। আর সে কারণেই নাকি এই ছবিতেও কাজ করতে চাননি তিনি। এমনকি ভবিষ্যতেও পরিচালকের কোনও ছবিতে তিনি অভিনয় করবেন কিনা সে বিষয়ে নিশ্চিত নন রণবীর। রণবীর কাপুর না করায় সেই জায়গা দখল করেছেন রণবীর সিং।

Deepika-Post

এতদিন শোনা গিয়েছিল রণবীরের সিংয়ের বিপরীতে থাকবেন দীপিকা। কিন্তু দীপিকাও না বলে দিয়েছেন। প্রকাশ্যে এসেছিল ‘পারিশ্রমিক তত্ত্ব’। দীপিকা রণবীরের সমান পারিশ্রমিক দাবি করেছিলেন, কিন্তু বনশালীর টিম তা দিতে রাজি না হওয়ায় ছবি থেকে সরে গিয়েছেন দীপিকা। এবার সূত্র প্রকাশ্যে এনেছে আরও এক কারণ। সূত্র বলছে, সময় বের করতেও অসুবিধে হচ্ছিল অভিনেত্রীর। আগামী বছর মার্চে শুট শুরু করতে চেয়েছিলেন পরিচালক। কিন্তু ওই সময়েই নাকি অভিনেত্রীর অন্য ছবির ডেট দেওয়া রয়েছে। শোনা যাচ্ছে হৃতিকের সঙ্গে ফাইটারের শুট পড়েছে ওই একই সময়ে। ফাইটার এরিয়াল অ্যাকশন মুভি। তাই ওই ছবিকে হাতছাড়া করতে কিছুতেই রাজি নন দীপিকা। সে কারণেই কোপ পড়েছে বৈজুর উপর। দীপিকা চলে যাওয়ার সেই জায়গায় নেওয়া হয়েছে আলিয়াকে। আলিয়া-রণবীর জুটি গাল্লি বয়তে পছন্দ করেছিলেন দর্শক। বৈজু বাওড়ায় কতটা পছন্দ করবে এখন সেটাই দেখার।

ছবিতে না করে দিলেও দীপিকার সঙ্গে সঞ্জয়ের সম্পর্কে অবনতি হয়নি। কিছু দিন আগেই বলিউডে পরিচালনার ২৫ বছর পূর্ণ করেছেন ওই অভিনেতা। সেই উপলক্ষে একটি বড়সড় পোস্ট করেছিলেন দীপিকা। তিনি লিখেছিলেন, “৯ নভেম্বর, ২০০৭। আমার ডেবিউ ছবি ‘ওম শান্তি ওম’ মুক্তি পেয়েছিল। একই সঙ্গে মুক্তি পেয়েছিল সঞ্জয় লীলা বনশালীর ‘সাওয়ারিয়া’। সে সময় আমি ভাবতাম সঞ্জয় লীলা বনশালীর নায়িকা হওয়ার মতো ভাল হয়তো আমি নই। ফাস্ট ফরোয়ার্ড করে ২০১২ তে চলে যাই। তখন আমি অসুস্থ, শয্যাশায়ী। আমার ম্যানেজমেন্ট টিম বলল, সঞ্জয় লীলা বনশালী একটা ছবি তৈরি করবেন। উনি তোমার সঙ্গে দেখা করতে চান। আমি অবাক হয়ে বলেছিলাম, কী! দেখা করার ইচ্ছে থাকলেও বিছানা ছেড়ে উঠতে পারিনি। তখন শুনলাম সঞ্জয় আমার সঙ্গে দেখা করতে আসছেন।’

দীপিকা মনে করেন, তাঁর এবং সঞ্জয়ের পার্টনারশিপ একেবারে ভিন্ন। একসঙ্গে তাঁরা অনেক মনে রাখার মতো চরিত্রের জন্ম দিয়েছেন। কিন্তু সঞ্জয়ের সঙ্গে দেখা না হলে, আজ মানুষ হিসেবে দীপিকা যেমন, তার অর্ধেক হওয়াও সম্ভব হত না। আপাতত সিদ্ধান্ত চতুর্বেদী এবং অনন্যা পাণ্ডের সঙ্গে ‘শকুন বাত্রা’র ছবিতে অভিনয় করছেন দীপিকা। রণবীর সিংয়ের সঙ্গে ‘এইট্টি থ্রি’ ছবিটি তৈরি হয়ে গিয়েছে। তবে করোনা আতঙ্কের কারণে কবে মুক্তি পাবে তা এখনও নির্মাতারা স্থির করেননি বলে খবর।