Yash-Kangana: যশের মুখোমুখি এবার খোদ কঙ্গনা, ভক্ত মহলে তুমুল উত্তেজনা

Yash-Kartik-Ranveer-Kangana- Ayushmann: এই বছর দক্ষিণের ঝড়ের সামনে একমাত্র আলিয়া ভাট-এর ছবি 'গাঙ্গুবাই কাথিয়াওয়ারি' মুখ রক্ষা করেছে।

Yash-Kangana: যশের মুখোমুখি এবার খোদ কঙ্গনা, ভক্ত মহলে তুমুল উত্তেজনা
যশ-কঙ্গনা মুখোমুখি
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2022 | 4:38 AM

কে পারবেন যশ-এর (Yash) বিজয় রথ থামাতে?  লাখ টাকার প্রশ্ন। ১৪ এপ্রিল মুক্তি পায় যশ, সঞ্জয় দত্ত, রবিনা ট্যান্ডন অভিনীত, প্রশান্ত নীল পরিচালিত ছবি ‘কেজিএফ চ্যাপ্টার ২’ (KGF 2)। একই দিনে মুক্তি পাওয়ার কথা ছিল শাহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ (Jersey) ছবি। কিন্তু যশের ছবির অগ্রিম বুকিংয়ের ব্যবসা দেখে ছবির পরিচালক-প্রযোজক থেকে সকলেই ঠিক করেন এক সপ্তাহ পর ছবি রিলিজ করবেন। সেই মতই ২২ এপ্রিল মুক্তি পায় ‘জার্সি’। সলমন খানের (Salman Khan) এই বছর ঈদে কোনও ছবি নেই। তাঁর জায়গায় অজয় দেবগণ অমিতাভ বচ্চনকে সঙ্গে নিয়ে তাঁর অভিনীত, পরিচালিত, প্রযোজিত ছবি ‘রানওয়ে ৩৪’ আর টাইগার শ্রফ, নওয়াজউদ্দিন ‘হিরোপন্তি ২’ নিয়ে এলেন ২৯ এপ্রিল। কিন্তু তিনটি ছবির কোনওটিই পারল না ‘কেজিএফ ২’ ছবির ঝড় থামাতে। উল্টে ১০০০ কোটি ক্লাবে ঢুকে পড়ল যশ-এর ছবি।

মে মাস পড়েছে। একগুচ্ছ বলিউডি ছবি মুক্তি পাবে এই মাসে। যে ছবিগুলোতে রয়েছেন রণবীর সিং, কঙ্গনা রাণাওয়াত, কার্তিক আরিয়ান, আয়ুষ্মান খুরানার মতো বলিউডের স্টারেরা। তাঁরা কী পারবেন দক্ষিণের ঝড় থামাতে? এখনও রাজামৌলির ‘আরআরআর ‘কোনও কোনও সিনেমা হলে চলছে। যশ তো আছেনই ‘কেজিএফ ২’ নিয়ে।  চারটের মধ্যে তিনটি ছবি নিজেদের প্রচার শুরু করছে নানা অভিনব কায়দায়।

এই বছর দক্ষিণের ঝড়ের সামনে একমাত্র আলিয়া ভাট-এর ছবি ‘গাঙ্গুবাই কাথিয়াওয়ারি’ মুখ রক্ষা করেছে। কঙ্গনা এবার আসছেন ‘ধাকড়’ ছবি নিয়ে। ২০ মে মুক্তি পাবে এই ছবি। তিনি নেপোটিজম নিয়ে আলিয়াকে প্রায়শই আক্রমণ করেন। এবার তিনি একেবারে হলিউডি স্টাইলে। ছবির টিজার থেকেই দর্শকের মধ্যে কৌতুহল হয়েছে। তাঁকে একেবারে হলিউডি স্টাইলে অ্যাকশন করতে দেখা যাবে। ছবিতে তাঁর সঙ্গে অন্য লুকে আছেন অর্জুন রামপাল। আর রয়েছেন দিব্যা দত্তা এবং শাশ্বত চট্টোপাধ্যায় গুরুত্বপূর্ণ চরিত্রে। তিনি কি পারবেন বলিউডের হৃত গৌরব ফিরিয়ে আনতে?

১৩ মে মুক্তি পাচ্ছে রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’। ছবির ট্রেলার থেকেই বোঝা যাচ্ছে কন্যা শিশু ভ্রুণ হত্যার মতো সামাজিক বিষয় নিয়ে তৈরি এই ছবি। একটা সামাজিক বার্তা রয়েছে ছবির মধ্যে। এরপর ২০ তারিখ কঙ্গনার ‘ধাকড়’ ছবির পাশাপাশি মুক্তি পাচ্ছে কার্তিক আরিয়ান, কিয়ারা আডবাণী, তাব্বু অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’। ২০০৭ সালের অক্ষয় কুমার, বিদ্যা বালন, শাইনি আহুজা, আমিশা প্যাটিল অভিনীত ছবির সিক্যুয়েল কার্তিকের এই ছবি। রুহ বাবা রূপে কার্তিক কি পারবেন ব্যবসায়িক সফলতা এনে দিতে দক্ষিণের ছবির মতো।  তারপর রয়েছে ২৭ মে আয়ুষ্মান খুরানার ‘অনেক’ ছবি। ‘আর্টিক্যাল ১৫’ ছবির পর আবার অনুভব সিনহার সঙ্গে ছবি করছেন তিনি। আয়ুষ্মান  মানেই কিছু না কিছু বিশেষ সামাজিক বার্তাবহ ছবি। উত্তর-পূর্ব ভারতের সামাজিক-রাজনৈতিক থ্রিলার বিষয়ক ছবি ‘অনেক’।

বলিউডের চার অভিনেতা কি পারবেন দক্ষিণের ছবির ব্যবসাকে টপকাতে? পারবেন কি নিজেদের হৃত গৌরব ফিরিয়ে আনতে?  প্রশ্ন অনেক। তবে উত্তর পাওয়া যাবে মাসের শেষে রিপোর্ট কার্ড দেখে। কাউন্ট ডাউন শুরু। ১৩ মে থেকে শুরু হবে লড়াই। কেমন হয় সেই লড়াই, সেটা জানার জন্য অপেক্ষায় দর্শকরা। কোন ছবি বা সব ছবি মিলিয়ে কত কোটির ব্যবসা দেয় প্রযোজকদের, সেটা দেখতে চাইছে সিনেমা বিশেষজ্ঞরা। বলিউডের তারকাদের মধ্যে কে দেবেন টেক্কা দক্ষিণের তারকাদের, সেটা জানার ইচ্ছে সবার।

আরও পড়ুন-  Satyajit Ray-Cannes: সত্যজিৎ রায়ের জন্মদিনে কান চলচ্চিত্র উৎসবের বিশেষ শ্রদ্ধার্ঘ্য, তাঁর ছবির সংরক্ষণ, জেনে নিন কোন কোন ছবি

আরও পড়ুন- Kartik Aaryan-Sushant Singh Rajput: কার্তিক আরিয়ান ফিরিয়ে আনলেন সুশান্ত সিং রাজপুতের স্মৃতি!

আরও পড়ুন-  Akshay Kumar: চিরুনি দিয়ে দাঁত মাজলেন অক্ষয়, হঠাৎ কেন এমন করলেন তিনি?