Bengali Television: ‘নোয়ার মা’র চরিত্রে অভিনয় করতে গিয়ে কতবার সত্যিই কেঁদে ফেলেছি: অনিন্দিতা রায়চৌধুরি

Bengali Television: ‘দেশের মাটি’ শেষ। আপাতত ‘ধুলোকণা’য় অনিন্দিতার অভিনয় দেখবেন দর্শক। ফের নতুন কোন ধারাবাহিকে কাজ করবেন, তার অপেক্ষায় দর্শক।

Bengali Television: ‘নোয়ার মা’র চরিত্রে অভিনয় করতে গিয়ে কতবার সত্যিই কেঁদে ফেলেছি: অনিন্দিতা রায়চৌধুরি
অনস্ক্রিন মেয়ে, জামাইয়ের সঙ্গে অনিন্দিতা। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2021 | 3:23 PM

দশ মাস আগে ‘নোয়ার মা’ হয়ে উঠেছিলেন তিনি। সে যাত্রা আচমকাই শেষ। তিনি অর্থাৎ অভিনেত্রী অনিন্দিতা রায়চৌধুরি। জনপ্রিয় ধারাবাহিক ‘দেশের মাটি’র আজ শেষ পর্ব সম্প্রচারিত হবে। হঠাৎই শেষ হওয়া নিয়ে প্রশ্ন রয়েছে বিভিন্ন মহলে। তবে এর সঙ্গে যুক্ত কলাকুশলীরা মিস করবেন এই যাত্রা। অনিন্দিতাও ব্যতিক্রম নন। সোশ্যাল মিডিয়ায় তাঁর পোস্টে একদিকে যেমন কৃতজ্ঞতা জ্ঞাপন রয়েছে, অন্যদিকে রয়েছে মন খারাপের রেশ।

ভার্চুয়াল দুনিয়ায় এই জার্নির বেশ কিছু ছবি শেয়ার করেছেন অনিন্দিতা। তিনি লিখেছেন, ‘বহু কারণে দেশের মাটি আমার মনের খুব কাছে থাকবে। এই প্রজেক্ট থেকেও অনেক কিছু পেয়েছি আমি। ভালবাসার জন্য, পাশে থাকার জন্য প্রত্যেককে ধন্যবাদ। আমাকে বিশ্বাস করে রূপালি চরিত্রটা দিয়েছিলে, তার জন্য লীনাদি এবং শৈবালদাকে ধন্যবাদ। এই চরিত্রে অভিনয় করতে গিয়ে কতবার সত্যিই কেঁদে ফেলেছি। প্রথম শট থেকে নোয়ার মা হয়ে উঠতে সাহায্য করেছে সুজিতদা। … এমন সুন্দর মেয়ে হয়ে ওঠার জন্য শ্রুতিকে ধন্যবাদ। আমি বিশ্বাস করি অনস্ক্রিন এবং অফস্ক্রিন আমরা একটা টিম।’ এ ছাড়াও এই ধারাবাহিকের সঙ্গে যুক্ত আরও কিছু শিল্পীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

গত ১০ বছর ধরে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করছেন অনিন্দিতা রায়চৌধুরি। কেরিয়ার শুরু করেছিলেন ক্যামেরার নেপথ্যে। এখন তিনি অভিনেত্রী। বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘ধুলোকণা’য় অভিনয় করছেন অনিন্দিতা। এই ‘ধুলোকণা’য় ‘চান্দ্রেয়ী’ চরিত্রটি পুরোপুরি নেগেটিভ।

মার্জিত সাজ, সুন্দর শাড়ি, লম্বা বিনুনির চান্দ্রেয়ী। বাড়ির লোকের সঙ্গে মোটেই ভাল ব্যবহার করেন না তিনি। কাটা ঘায়ে নুনের ছিটে দিতে ওস্তাদ। বাড়ির লোককেই কথা শোনাতে ছাড়েন না, তো ফুলঝুরি কোন ছাড়! ফুলঝুরিকে মোটেই পছন্দ করেন না। আর সেটা বুঝিয়েও দেন। চোখের জল ফেলে ফুলঝুরি। কষ্ট পায়। অনস্ক্রিন চান্দ্রেয়ী এবং ফুলঝুরি ঠিক এমনই। সৌজন্যে ধারাবাহিক ‘ধুলোকণা’। ফুলঝুরির চরিত্রে প্রাণ প্রতিষ্ঠা করেছেন অভিনেত্রী মানালি মনীষা দে। অনস্ক্রিনে দর্শক চান্দ্রেয়ী এবং ফুলঝুরিকে যেমন দেখেন, অফস্ক্রিনে অনিন্দিতা এবং মানালির সম্পর্কটা ঠিক উল্টো। ২০১৬ থেকে শুরু হয়েছে তাঁদের বন্ধুত্ব। একসঙ্গে পথ চলা। সেই অফস্ক্রিন বন্ধুত্ব আজও অটুট।

‘দেশের মাটি’ শেষ। আপাতত ‘ধুলোকণা’য় অনিন্দিতার অভিনয় দেখবেন দর্শক। ফের নতুন কোন ধারাবাহিকে কাজ করবেন, তার অপেক্ষায় দর্শক।

আরও পড়ুন, Shruti Das: দশ মাসের যাত্রা শেষ, ‘দেশের মাটি’র শেষ লগ্নে কী বললেন শ্রুতি?