Alta Phoring: খেলা নিয়ে আরও একটি ধারাবাহিক, সৌজন্যে ‘আলতা ফড়িং’

ধারাবাহিকের প্রযোজক টেন্ট সিনেমা। সুশান্ত দাসের ধারাবাহিক। যিনি একের পর এক হিট মেগা উপহার দিয়েছেন দর্শককে। তালিকায় রয়েছে 'কে আপন কে পর', 'কৃষ্ণকলি', 'গ্রামের রানী বীণাপানি', 'তিতলি'র মতো ধারাবাহিক।

Alta Phoring: খেলা নিয়ে আরও একটি ধারাবাহিক, সৌজন্যে 'আলতা ফড়িং'
আলতা ফড়িং
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 10:09 AM

কখনও টেনিস, কখনও ফুটবল, কখনও বা ক্রিকেট। বাংলা ধারাবাহিকের গল্পে একের পর এক স্পোর্টস ড্রামা। এবার জায়গা করে নিল আরও একটি খেলা, যার নাম জিমন্যাস্টিক্স। গ্রামের গরিব পরিবারের মেয়ে। মা কাজ করে ইটভাটায়। সেই গ্রামের মেয়েটি আসলে জিমন্যাস্টিক্সে পারদর্শী। তার নাম ‘ফড়িং’। ফড়িংয়ের মতো তিড়িংবিড়িং করে লাফায় বলেই কি এই নামকরণ? জানা যাবে ধারাবাহিক সম্প্রচার হওয়ার পর। ধারাবাহিকের পুরো নাম ‘আলতা ফড়িং’। আসছে স্টার জলসায় সন্ধ্যা ০৭.৩০টায়। যে স্লটে সম্প্রচারিত হত ‘খড়কুটো’।

দরিদ্র পরিবার থেকে উঠে আসা এক মেয়ে। জানেই না সে কতখানি প্রতিভাময়ী। সমস্ত প্রতিকূলতাকে টপকে কীভাবে সে অলিম্পিকে সোনা জিতবে, তাই নিয়ে গল্প। মা রাধারানী অনেক কষ্টে বড় করছে তাকে। গ্রামের ইটভাটায় কাজ করে সে। সেই গ্রামেই আস্তে আস্তে বড় হচ্ছে ফড়িং। মাকে সে কাজে সাহায্য করে। সেই কাজের মধ্যেও প্রকাশ পায় তার জিমন্যাস্টিক্সের প্রতিভা। কিন্তু প্রতিভার পথে বাধা হয়ে দাঁড়ায় দারিদ্রের লড়াই ও মায়ের ভয়। মেয়েকে বার বারই সে খতরনাক খেলা দেখাতে মানা করে। বলে, “আবার তুই এই সব খেলা দেখাচ্ছিস!”

‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে আমির খান বলেছিলেন, প্রতিভাবান বাচ্চারা সোডার মধ্যে থাকা বুদবুদের মতো। তারা উপরের দিকে উঠে আসে। কেউ তাদের থামাতে পারে না। ফড়িংও তাই। প্রাকৃতিক দুর্যোগে ঘরবাড়ি ভেসে যায় রাধারানী ও তার গ্রামের অনেকের। ফড়িং ভেসে যেতে থাকে সেই প্লাবনে। তাকে উদ্ধার করতে আসে গল্পের নায়ক অভ্র। অন্যান্য ধারাবাহিকের মতো সেও ধনী নায়ক।

‘আলতা ফড়িং’ এক মেয়ে ও তার মায়ের অদম্য লড়াইয়ের কাহিনি। স্বপ্ন ও দারিদ্রের সঙ্গে লড়াই। মায়ের পাশে থেকেই তাকে লড়াই চালিয়ে যেতে হবে।

ধারাবাহিকে ফড়িংয়ের চরিত্র অভিনয় করেছেন খেয়ালি মন্ডল। বাংলা ওয়েব সিরিজ় ও থিয়েটারের অভিনেত্রী শাওলি চট্টোপাধ্যায়কে দেখা যাবে ফড়িংয়ের মা রাধারানীর চরিত্রে। গল্পের নায়ক অর্ণব বন্দ্যোপাধ্যায়, যাঁকে কিছুদিন আগেই দেখা গিয়েছে ‘শ্রীময়ী’ ধারাবাহিকে দিঠির স্বামীর চরিত্রে।

ধারাবাহিকের প্রযোজক টেন্ট সিনেমা। সুশান্ত দাসের ধারাবাহিক। যিনি একের পর এক হিট মেগা উপহার দিয়েছেন দর্শককে। তালিকায় রয়েছে ‘কে আপন কে পর’, ‘কৃষ্ণকলি’, ‘গ্রামের রানী বীণাপানি’, ‘তিতলি’র মতো ধারাবাহিক।

আরও পড়ুন: Aparajita Adhya: যে কোনও পরিস্থিতিতেই হোক না কেন ফুচকা ত্যাগে মানা অপরাজিতার