Manali Abhimanyu: মানালি-অভিমন্যুর ‘বাড়ি ট্রান্সফার’ বিবাহবার্ষিকী!

Manali Abhimanyu: বিয়ের তারিখ একটাই। কিন্তু বাঙালি সেলিব্রেশনের কোনও কারণই হাতছাড়া করতে চায় না। মানালি-অভিমন্যুও ব্যতিক্রম নন।

Manali Abhimanyu: মানালি-অভিমন্যুর ‘বাড়ি ট্রান্সফার’ বিবাহবার্ষিকী!
মানালি মনীষা দে এবং পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 4:12 PM

গত ১৫ অগস্ট বিয়ের এক বছর পূর্ণ করলেন অভিনেত্রী মানালি মনীষা দে এবং পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়। ২০২০-র ১৫ অগস্ট রেজিস্ট্রি বিয়ে করেন তাঁরা। করোনার প্রকোপে একেবারে পরিবারের উপস্থিতিতে হয়েছিল বিয়ে। এক বছর পেরিয়েও করোনার প্রকোপ নির্মূল হয়ে যায়নি। ফলে এ বারও ঘরোয়া সেলিব্রেশনের আয়োজন ছিল। কিন্তু হঠাৎই গতকাল অর্থাৎ ২১ সেপ্টেম্বর ফের বিবাহবার্ষিকী কেন সেলিব্রেট করলেন দম্পতি? বছরে দুটো বিয়ের তারিখ আবার হয় নাকি?

বিয়ের তারিখ একটাই। কিন্তু বাঙালি সেলিব্রেশনের কোনও কারণই হাতছাড়া করতে চায় না। মানালি-অভিমন্যুও ব্যতিক্রম নন। ১৫ অগস্ট তাঁরা বিয়ে করেছিলেন ঠিকই। কিন্তু ২১ সেপ্টেম্বরেই নাকি অভিমন্যুর বাড়িতে থাকতে শুরু করেন মানালি। তাই ওই দিনটা দম্পতির বাড়ি ট্রান্সফার’ বিবাহবার্ষিকী।

ফেসবুকে বিয়ের দিনের ছবি শেয়ার করে ক্যাপশনে মানালি লিখেছেন, ‘একটু ভালবাসা আর তোমার বাড়ি আসা।’ অভিমন্যুর লেখায়, ‘বছর খানেক আগে,একটুকু ছোঁয়া লাগে, সিঁদুর মালা দিয়ে, আরেকটিবার বিয়ে, বর বউ এর মুখে হাসিটি নাহি ধরে, সিরিয়াল হোলে বলেই দিতো “লক্ষী এলো ঘরে”।’ দম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন বন্ধু এবং অনুরাগীরা।

অভিমন্যুর পরিচালনায় ‘নিমকি ফুলকি’র দুটো পার্টে অভিনয় করেছিলেন মানালি। সেখান থেকেই কার্যত তাঁদের প্রেমের শুরু। বড়পর্দার জন্য ‘লকডাউন’ নামের একটি ছবিতে অভিমন্যু পরিচালনায় কাজ করেছেন মানালি। সদ্য মুক্তি পেয়েছে লে ছবি। ব্যক্তিগত সম্পর্ক থাকলেও ফ্লোরে অভিমন্যু এবং মানালি পেশাদার। অভিনেত্রী আগেই শেয়ার করছিলেন, “ফ্লোরে ও একদমই ডিরেক্টর। আমাকেও অন্য প্রজেক্টের মতোই প্রথমে গল্প বলা হয়েছিল, শুনেছি। একটু সময় নিয়েছি। তারপর কনফার্ম করেছি। অন্য আর্টিস্টদের মতে ট্রিট করেছে। ডিরেক্টর হিসেবে ট্রিট করেছে।”

বাংলা টেলিভিশনে আবারও ফিরেছে ‘ম্যাজিক’। ফিরেছে প্রযোজক-চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় এবং অভিনেত্রী মানালি দে’র কেমিস্ট্রি। লীনা গঙ্গোপাধ্যায়ের প্রযোজনায় এবং চিত্রনাট্যে আবারও মুখ্য চরিত্রে অভিনয় করছেন মানালি। ধারাবাহিকের নাম ‘ধুলোকণা’। আরও আগে এই ধারাবাহিক শুরু হওয়ার কথা থাকলেও লকডাউনের কারণে তা পিছিয়ে যায়। তবে শুরুর কিছুদিনের মধ্যেই দর্শকের মন জয় করে নিয়েছে। অভিনয় গুণে অন্যান্য ধারাবাহিকের তুলনায় অনেকটাই এগিয়ে ‘ধুলোকণা’। এর আগে লীনা গঙ্গোপাধ্যায়ের লেখনীতে ‘নকশি কাঁথা’ ধারাবাহিকের মুখ্য চরিত্রে মানালির অভিনয় দেখেছিলেন দর্শক। সেখানে সুমন দে ছিলেন তাঁর বিপরীতে। আর এই ধারাবাহিকে রয়েছেন ইন্দ্রাশিস রায়। মানালি-ইন্দ্রাশিসের জুটিকে প্রথম অনস্ক্রিন দেখছেন দর্শক। সাবিত্রী চট্টোপাধ্যায়, ময়না মুখোপাধ্যায়, অনিন্দিতা রায়চৌধুরি, প্রীতি বিশ্বাসের মতো শিল্পীরা রয়েছেন বিভিন্ন চরিত্রে।

আরও পড়ুন, Tanushree Bhattacharya: কোন কঠিন জিনিস চেষ্টা করে পারফর্ম করলেন সন্তানসম্ভবা তনুশ্রী?