রিয়ার মতো শেহনাজকে ‘বলির পাঁঠা’ বানাবেন না: আর্জি ভক্তদের

বিগবস ১৩তে বিজয়ী হয়েছিলেন সিদ্ধার্থ। ওই শো’য়ে সিদ্ধার্থ ও শেহনাজের গিলের কেমিস্ট্রি ভালবেসেছিল দর্শক। তাঁদের একসঙ্গে সময় কাটানো, নানা মুহূর্তকে ভালবেসে অনুরাগীরা তাঁদের ভালবেসে নাম দিয়েছিল ‘সিডনাজ’।

রিয়ার মতো শেহনাজকে 'বলির পাঁঠা' বানাবেন না: আর্জি ভক্তদের
সিডনাজ..
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 1:19 PM

১৪ জুন ২০২০– ২ সেপ্টেম্বর ২০২১… মাঝে এক বছর তিন মাসের ফারাক। প্রথম তারিখে মারা গিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত ও দ্বিতীয় তারিখ অর্থাৎ আজ প্রয়াত হলেন সিদ্ধার্থ শুক্লা। প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছিল আত্মহত্যা করেছেন সুশান্ত, অন্যদিকে সিদ্ধার্থের ক্ষেত্রে হাসপাতাল সূত্রে জানানো হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর।

একদিকে যখন সিদ্ধার্থের আচমকা মৃত্যুতে বাকরুদ্ধ বলিউড, অন্যদিকে সকাল থেকেই নেটিজেনদের একাংশ ‘ফাউল প্লে’রপ গন্ধ পেয়েছেন। অভিনেতার পরিবারের তরফে বারংবার বলা হয়েছে তাঁর মৃত্যুর সঙ্গে মানসিক অবসাদ বা ওই জাতীয় কোনও যোগ নেই। যা হয়েছে, তা একেবারেই অনভিপ্রেত। তবু চর্চা যেন থামছে না। এরই মধ্যে আসরে ভিলেন হয়ে আবির্ভাব ঘটেছে মুম্বইয়ের কুপার হাসপাতাল। সেই কুপার হাসপাতাল,  সুশান্তের মৃত্যুর পর মরদেহ যেখানে নিয়ে যাওয়া হয়েছিল। সিদ্ধার্থকেও সেখানেই নিয়ে যাওয়া হয় এ দিন।

যদিও হাসপাতালে পৌঁছন মাত্রই তাঁকে মৃত ঘোষণা করা হয়। গত বছর সুশান্তের মৃত্যুর তাঁর প্রেমিকা রিয়া চক্রবর্তীর উপর নেমে এসেছিল আক্রমণ। আইনের চোখে সুশান্ত কাণ্ডে তিনি নির্দোষ প্রমাণিত হলেও নেটিজেনদের কাঠগড়ায় ক্লিনচিট মেলেনি তাঁর। সোশ্যাল মিডিয়ায় আক্রমণ থেকে শুরু করে ব্যক্তিগত জীবন নিয়ে টানাপড়েন বারবার মিডিয়া ট্রায়ালের সম্মুখীন হতে হয়েছে তাঁকে। শেহনাজ গিল সিদ্ধার্থের বিশেষ বন্ধু। তাঁর প্রয়াণে শেহনাজের উপর যেন কোনও ব্যক্তিগত আক্রমণ ধেয়ে না আসে, সোশ্যাল মিডিয়া জুড়ে এমনটাই প্রার্থনা করেছেন সিডনাজ ভক্তরা।

এক টুইটারেত্তি লিখেছেন, “আমাদের সক্রিয় থাকতে হবে। শেহনাজকে যেন অযাচিত ভাবে টানা না হয়, সেটা আমাদেরই দেখতে হবে।” আর একজন লিখেছেন, “আমার শেহনাজের জন্য ভয় করছে। ও সিদ্ধার্থকে নিজের পৃথিবী বলে ডাকত। শোক কাটিয়ে সে যদি আবারও স্বাভাবিক হয় তবেও লোকে তা নিয়ে কথা বলবে।” শোক এক সময় ফিকে হয়। স্বাভাবিক জীবনে ফিরে আসার পর শেহনাজ যদি নতুন ভাবে জীবন শুরুও করতে চান তা হলেও তাঁর অতীত নিয়ে আলোচনা হবে বলে মনে করছেন শেহনাজের শুভাকাঙ্ক্ষীরা। ঠিক যেমন সুশান্তের প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখন্ডের কমেন্ট বক্সে আজও হয়ে চলেছে। সিদ্ধার্থ চলে গিয়েছেন। তাঁর স্মৃতি নিয়ে শেহনাজ ভাল থাকুন, আপাতত এটাই চাইছেন তাঁরা।

বিগবস ১৩তে বিজয়ী হয়েছিলেন সিদ্ধার্থ। ওই শো’য়ে সিদ্ধার্থ ও শেহনাজের গিলের কেমিস্ট্রি ভালবেসেছিল দর্শক। তাঁদের একসঙ্গে সময় কাটানো, নানা মুহূর্তকে ভালবেসে অনুরাগীরা তাঁদের ভালবেসে নাম দিয়েছিল ‘সিডনাজ’। সিদ্ধার্থের মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন শেহনাজ থেকে শুরু করে বলিঊডে অন্যান্য সহকর্মী। প্রসঙ্গত, সিদ্ধার্থের সঙ্গেই শেষবার টিভির পর্দায় এসেছিলেন সিদ্ধার্থ। এক রিয়ালিটি শো’র বিশেষ অতিথি হয়ে এসেছিলেন তাঁরা। এক সংবাদমাধ্যমের তরফে শেহনাজের বাবা সন্তোখ সিং সুখের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “কথা বলার মতো অবস্থাতেই একেবারেই নেই। এখনও বিশ্বাস করতে পারছি না।” তিনি জানান শেহনাজের সঙ্গে তাঁর কথা হয়েছে। একেবারেই ভাল নেই শেহনাজ। ইতিমধ্যেই শেহনাজের দাদা শেহবাজ মুম্বই আসছেন। দুঃসময়ে বোনকে আগলে রাখতেই তাঁর এই তড়িঘড়ি আগমন। অভিনেত্রীর বাবা জানিয়েছেন, তিনিও খুব শীঘ্রই মুম্বই আসবেন…

১৯৮০-র ১২ ডিসেম্বর মুম্বইতে জন্ম হয় সিদ্ধার্থর। বাবা অশোক শুক্লা, মা রীতা শুক্লা। মূলত এলাহাবাদের মানুষ তাঁরা। সেন্ট জেভিয়ার্সের প্রাক্তন ছাত্রের অভিনয়ের প্রতি ঝোঁক ছিলই। পরবর্তী কালে রচনা সংসদ স্কুল থেকে ইন্টিরিয়র ডিজাইনিংয়ের ওপর স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি। প্রথাগত পড়াশোনার বাইরে অন্য কিছু করার প্রতি তাঁর আগ্রহ ছিল।

‘বালিকা বধূ’, ‘দিল সে দিল তক’-এর মতো টেলিভিশন ধারাবাহিকে সিদ্ধার্থর অভিনয় পছন্দ করেছিলেন দর্শক। ‘বিগ বস’ ছাড়াও ‘ঝলক দিখলা যা ৬’, ‘ফিয়ার ফ্যাক্টর’, ‘খতড়ো কে খিলাড়ি’র মতো শোতেও অংশ নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন- Sidharth Shukla: আলিয়ার বিপরীতে বলি-ডেবিউ, বচ্চন-ভক্ত সিদ্ধার্থের দীর্ঘ সময় কাটত জিমেই

আরও পড়ুন-‘এবার থেকে কুনজরে বিশ্বাস করব…’, সিদ্ধার্থের অকালমৃত্যু মানতেই পারছেন না ওঁরা!