অনস্ক্রিন সারদাদেবীর অফস্ক্রিন নাচ! সন্দীপ্তাকে এ ভাবে আগে দেখেছেন?

Sandipta Sen: নাচ সন্দীপ্তার ভারী পছন্দের। যতটা তাঁকে অভিনয় করতে দর্শক দেখেছেন, নাচের পারফরম্যান্স তেমন দেখেননি। তবে অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় যাঁরা ফলো করেন, তাঁরা তাঁর নাচের কিছু ঝলক নিশ্চয়ই দেখেছেন।

অনস্ক্রিন সারদাদেবীর অফস্ক্রিন নাচ! সন্দীপ্তাকে এ ভাবে আগে দেখেছেন?
সারদামণির ভূমিকায় অভিনয় করছেন সন্দীপ্তা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

শ্রেয়া ঘোষাল গাইছেন বর্ষার গান। না! লাইভ নয়। ব্যাকগ্রাউন্ডে বাজছে সেই গান। আর ক্যামেরার সামনে পারফর্ম করছেন অভিনেত্রী সন্দীপ্তা সেন। জমাটি কম্বিনেশন। সন্দীপ্তার এই পারফরম্যান্সও কোনও মঞ্চের নয়। বৃষ্টির দিনে ইনস্টাগ্রাম রিল ভিডিয়ো তৈরি করতেই নেচে উঠলেন তিনি।

নাচ সন্দীপ্তার ভারী পছন্দের। যতটা তাঁকে অভিনয় করতে দর্শক দেখেছেন, নাচের পারফরম্যান্স তেমন দেখেননি। তবে অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় যাঁরা ফলো করেন, তাঁরা তাঁর নাচের কিছু ঝলক নিশ্চয়ই দেখেছেন। ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই কিছু স্টেপের ভিডিয়ো শেয়ার করেন তিনি। ফের তাঁর একটি রিল পারফরম্যান্স।

এই মুহূর্তে ‘করুণাময়ী রানি রাসমণি উত্তর পর্ব’ ধারাবাহিকে মা সারদামণির ভূমিকায় অভিনয় করছেন সন্দীপ্তা। রিল লাইফে তাঁকে একেবারে ভিন্ন লুকে দেখেছেন দর্শক। সেই সারদাদেবীই যখন বৃষ্টি দিনে নেচে ওঠেন, তা দর্শকের কাছে অন্য রকম অভিজ্ঞতা তো বটেই। কারণ রিল লাইফের সারদাদেবীকে এই রূপে তো কমই দেখা যায়। দর্শকের বড় সন্দীপ্তার নাচ পছন্দ করেছেন। ভবিষ্যতে প্রফেশনাল পারফরম্যান্স দেখার অপেক্ষায় রয়েছেন তাঁরা।

 

View this post on Instagram

 

A post shared by SANDIPTA SEN (@sandiptasen)

সারদাদেবীর চরিত্র নিঃসন্দেহে সন্দীপ্তার কাছে নতুন চ্যালেঞ্জ। অভিনেত্রী নিজে কী মনে করছেন? এ প্রসঙ্গে সন্দীপ্তা আগে বলেছিলেন, “সারদাদেবী বাঙালির অত্যন্ত কাছের একটা চরিত্র। ৭০ শতাংশ বাঙালির বাড়িতে সারদা মায়ের ছবি তো আছেই। আমিও ছোট থেকে সারদা দেবী, রামকৃষ্ণর অনেক গল্প শুনে বড় হয়েছি। আর রানি রাসমণি এত ভাল একটা ধারাবাহিক, সেখানে সারদা দেবীর চরিত্র করতে পেরে সত্যিই আমি খুশি। আমি ১০০ শতাংশ দিয়ে কাজটা করার চেষ্টা করব। বাকিটা আপনাদের উপর।”

‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকে রানি মা অর্থাৎ দিতিপ্রিয়া রায়ের জার্নি শেষ। গত ৪ জুলাই যে পর্ব সম্প্রচারিত হয়েছে, সেখানে দেখানো হয়েছে রানির প্রয়াণ। চার বছর এই ধারাবাহিকের সঙ্গে জড়িয়ে থাকার পর অবশেষে দিতিপ্রিয়ার যাত্রা শেষ। শেষ রানির গল্প। কিন্তু ধারাবাহিক শেষ হয়নি। বরং সেখানে শ্রীরামকৃষ্ণদেব, সারদাদেবীর গল্প নিয়েই চিত্রনাট্য লেখা চলছে। রামকৃষ্ণের চরিত্রে সৌরভ সাহা অভিনয় করছেন। সদ্য শেষ হয়েছে রানির জামাই মথুরবাবুর চরিত্রটিও।

সন্দীপ্তার কথায়, “এতদিন রানি রাসমণির সেটটা যখন দেখতাম, ভাবতাম সেটটা বড় ভাল। মায়ের মূর্তি, মন থেকে ভক্তি আসত। এখন যখন সেই সেটে এসে অভিনয় করছি, সৌরভ রামকৃষ্ণ, ভীষণ ভাল অভিনয় করে ও। সব মিলিয়ে ভীষণ ভাল লাগছে। গোটা টিম এতদিন রিসার্চ করে কাজটা করেছে, করছেও। তাই এখান এসে কাজ করতে পেরে ভীষণ এক্সাইটেড।”

টেলিভিশন দিয়েই অভিনয়ের কেরিয়ার শুরু করেছিলেন সন্দীপ্তা। বহুদিন পর চেনা মাঠে ব্যাট করছেন। এর মধ্যে ওয়েব প্ল্যাটফর্মে তাঁর বিভিন্ন কাজ দেখেছেন দর্শক। কিন্তু এই ঐতিহাসিক চরিত্রে সন্দীপ্তা কেমন পারফর্ম করেন, তা বিচারের ভার দর্শকের।

আরও পড়ুন, ‘ইনস্টাগ্রামে অর্চনাকে আনফলো করুন’, অনুরোধ কপিলের!

Click on your DTH Provider to Add TV9 Bangla