প্রতিযোগীদের দুঃখের কাহিনি দেখানো মার্কেটিং স্ট্র্যাটেজি, বিস্ফোরক সোনু

‘ইন্ডিয়ান আইডল’-এর বিভিন্ন সিজনের প্রাক্তন প্রতিযোগী অভিজিৎ সাওন্ত বা চ্যাং জানিয়েছিলেন, এই সব শোয়ে প্রতিযোগীদের ব্যক্তিগত দুঃখের কাহিনি অনেক বেশি তুলে ধরা হয়। কার্যত সেই বক্তব্যকেই এ বার মান্যতা দিলেন সোনু।

  • Publish Date - 8:17 pm, Mon, 14 June 21 Edited By: স্বরলিপি ভট্টাচার্য
প্রতিযোগীদের দুঃখের কাহিনি দেখানো মার্কেটিং স্ট্র্যাটেজি, বিস্ফোরক সোনু
সোনু নিগম।

‘ইন্ডিয়ান আইডল’ সংক্রান্ত চলতি বিতর্কে অমিত কুমারের সমর্থনে মুখ খুলেছিলেন সোনু নিগম (Sonu Nigam)। তিনি নিজেও ‘সারেগামাপা’, ‘ইন্ডিয়ান আইডল’-এর মতো রিয়ালিটি শোয়ে এক সময় বিচারকের দায়িত্ব সামলেছেন। ‘ইন্ডিয়ান আইডল’-এর বিভিন্ন সিজনের প্রাক্তন প্রতিযোগী অভিজিৎ সাওন্ত বা চ্যাং জানিয়েছিলেন, এই সব শোয়ে প্রতিযোগীদের ব্যক্তিগত দুঃখের কাহিনি অনেক বেশি তুলে ধরা হয়। কার্যত সেই বক্তব্যকেই এ বার মান্যতা দিলেন সোনু।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সোনু বলেন, “যে সব কাহিনিতে অন্যদের সমবেদনা তৈরি হয়, সে সব কাহিনি নিশ্চয়ই দর্শক ভালবাসেন। যদি তা না হত, রিয়ালিটি শোয়ে এ সব চলত না। এটা মার্কেটিংয়ের বিষয়। দর্শক তো বোকা নয়। সঠিক জায়গায় হৃদয় রয়েছে তাঁদের। আমি মনে করি রিয়ালিটি শোয়ের প্রতিযোগীরা সত্যিই প্রতিভার অধিকারী।”

সোনু আরও জানান, তিনি মনে করেন বিনোদন শব্দের ব্যখ্যা ব্যক্তি বিশেষে পাল্টে যায়। “আমি একটা কোরিয়ার ছবি দেখছিলাম। আমার স্ট্রাগলের সঙ্গে মেলাতে পারছিলাম, ভাল লাগছিল। অন্য কারও না লাগতেই পারে। মিউজিক রিয়ালিটি শো নিয়ে মন্তব্য করার আমি কে বলুন তো? ভাল দর্শক পাচ্ছে ওরা, ভাল গান গাইছে প্রতিযোগীরা, ব্যাস…”, বলেন তিনি।

প্রসঙ্গত, কিছুদিন আগে ইন্ডিয়ান আইডল-এ কিশোর কুমার স্পেশ্যাল এপিসোডে অতিথি বিচারকের আসনে অমিত কুমার উপস্থিত হয়েছিলেন। পরে তিনি জানান, পারিশ্রমিকের বিনিময়ে নির্মাতাদের কথা মতো প্রতিযোগীদের প্রশংসা করতে তিনি বাধ্য হয়েছিলেন। সব প্রতিযোগীর পারফরম্যান্স তাঁর ভাল লাগেনি। তারপর থেকেই অভিযোগ, পাল্টা অভিযোগের পালা চলছে। এই বিতর্কে অমিতের পক্ষ সোনু বলেন, “অমিত কুমার অনেক বড় মানুষ। আমার ওস্তাদজির সন্তান। কতদিন ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন। কত গুণী শিল্পীর সঙ্গে কাজ করেছেন। ভদ্রলোক। কিছু বলেন না। সম্মান করেই নির্দিষ্ট দূরত্ব বজায় রাখেন। সৎ মানুষ। তাঁর নীরবতার অযাচিত সুযোগ নেওয়া হচ্ছে।”

আরও পড়ুন, ‘বজরঙ্গি ভাইজান’-এর পরে সলমনের সঙ্গে যোগাযোগ রয়েছে ‘মুন্নি’র?

Click on your DTH Provider to Add TV9 Bangla