কমেডিয়ানের ইমেজ ভাঙতে চেয়েছিলেন, আদৌ কি পারলেন সুনীল?

সুনীল জানান, আগে যে সব চরিত্রে অভিনয় করতেন, তাতে কোনও পরিকল্পনা থাকত না। কারণ অন্য কিছু করতে চেয়েছিলেন, আর অন্য কিছু করেছেন।

কমেডিয়ানের ইমেজ ভাঙতে চেয়েছিলেন, আদৌ কি পারলেন সুনীল?
সুনীল অভিনীত চরিত্র (বাঁদিকে), বাস্তবে অভিনেতা যেমন (ডানদিকে)।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2021 | 7:32 PM

সুনীল গ্রোভার (Sunil Grover)। অভিনেতা। কিন্তু আলাদা করে কমেডিয়ান হিসেবে পরিচিত পান সুনীল। বিশেষ করে হিন্দি টেলিভিশনের জনপ্রিয় শো ‘দ্য কপিল শর্মা শো’তে সুনীলের পারফরম্যন্স তাঁর কমেডিয়ান ইমেজ আরও পাকাপোক্ত করে। কপিলের সঙ্গে ঝামেলার কারণে পরে সেই শো ছেড়ে বেরিয়ে যান সুনীল। অন্য ধারার বেশ কিছু চরিত্রে অভিনয়ও করেন। সব মিলিয়ে নিজের জীবনের নতুন এই পর্ব এনজয় করছেন তিনি।

কিছুদিন আগে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’-এ সুনীলের কাজ প্রশংসিত হয়েছে। তার আগে ‘পটাকা’ ছবিতে অন্য ধরনের চরিত্রে অভিনয় করেছেন। টেলিভিশনের বাইরে বড় পর্দায় অন্য রকমের সুযোগ পাচ্ছেন বলে মনে করেন সুনীল। সদ্য সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে সুনীল বলেন, “টেলিভিশনের ক্ষেত্রে একটা চরিত্রে সারা বছর ধরে অভিনয় করতে হয়। লম্বা গল্প থাকে। ফলে চরিত্রের একরকম গ্রাফ তৈরি হয়ে যায়। আমি সেটাতে অভ্যস্ত। ছবির জগৎটা আমার কাছে নতুন। যদিও দুই জায়গাতেই অভিনয় করতে ভাল লাগে আমার। যা যা অভিজ্ঞতা হয়েছে, তার জন্য আমি কৃতজ্ঞ। জীবনের নতুন এই পর্বটা উপভোগ করছি।”

সুনীল আরও জানান, আগে যে সব চরিত্রে অভিনয় করতেন, তাতে কোনও পরিকল্পনা থাকত না। কারণ অন্য কিছু করতে চেয়েছিলেন, আর অন্য কিছু করেছেন। তাঁর কথায়, “বহু বছর ধরে কমেডিয়ান হিসেবে পরিচিত হয়েছি। সেই ইমেজ ভাঙাটা চ্যালেঞ্জ ছিল। অন্য ভাবে, অন্য চরিত্রে দর্শক গ্রহণ করবেন না, সেই ভয় ছিল। কিন্তু দর্শক ভালবাসা দিয়েছেন, আমি খুশি।”

গত ২৬ বছর ধরে শোবিজ ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। কিন্তু নিজেকে এখনও নিউ কামার মনে করেন সুনীল। তবে কাজের ধরন অনেক বদলেছে, সেটা স্বীকার করেন। আগামী ১১ জুন থেকে ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভ-এ সুনীলের পরবর্তী ওয়েব সিরিজ ‘সানফ্লাওয়ার’-এর স্ট্রিমিং শুরু হবে। এটি একটি ক্রাইম কমেডি। বিশাল বহেল এবং রাহুল সেনগুপ্ত পরিচালিত এই সিরিজে আশিস বিদ্যার্থী, রণবীর শোরে, গিরিশ কুলকার্নি, মুকুল চাড্ডার মতো শিল্পীদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন সুনীল।

আরও পড়ুন, কবে আসছে সৃজিতের পরবর্তী ‘ফেলুদা’? ইঙ্গিত দিলেন টোটা