Sreelekha Mitra’s post: গরুকে ধর্ষণের অভিযোগ তুলে ফেসবুকে ভিডিয়ো পোস্ট শ্রীলেখার

গরু ধর্ষণের ঘটনা নতুন নয়। গত বছর জুলাই মাসে ভোপালের সুন্দর নগরে একটি ডেয়ারিতে ৫৫ বছরের এক পুরুষের নামে অস্বাভাবিকভাবে গরুর সঙ্গে যৌনকর্ম করার অভিযোগে মামলা রুজু এবং গ্রেফতার করে পুলিস।

Sreelekha Mitra's post: গরুকে ধর্ষণের অভিযোগ তুলে ফেসবুকে ভিডিয়ো পোস্ট শ্রীলেখার
শ্রীলেখা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2021 | 2:45 PM

এক ব্যক্তির বিরুদ্ধে গরুকে ধর্ষণের অভিযোগ তুলে একটি ভিডিয়ো পোস্ট করলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ভিডিয়োটি পোস্ট করে অভিনেত্রী জুড়ে দেন এক লম্বা ক্যাপশন। তিনি লেখেন, ‘‘আপনি গরুকে মা হিসেবে পুজো করেন বা করেন না, গরু খান বা রেঁধে খাওয়ান অথবা খান না, আপনার খাবারের রুচি, ধর্ম, পছন্দের উপর নির্ভর করে মানলাম, কিন্তু গরুকে রেপ???? আমি এই ভিডিয়োটা দেখতে পারিনি… সেলিব্রিটি (শব্দটায় আমার অ্যালার্জি আছে) দ্বারা পোস্টেড হলে তবে নাকি অ্যাকশন নেওয়া হবে।”

এরপর ওই পোস্টেই তিনটে প্রশ্ন তুলেছেন শ্রীলেখা, যার প্রথমটি হল: ‘‘রেপ বিষয়টা কি আমাদের এতটা গা সওয়া হয়ে গিয়েছে যে আমরা একে আর গুরুত্ব বা ভয় বা লজ্জা বা হোয়াটএভার কিছুই পাই না? গরু তো সোনা দেয় শুনেছি তাকে রেপ করাটা কি অপরাধের মধ্যে গণ্য হবে? নাকি অবলা পশুগুলো মানুষের অবদমিত কাম চরিতার্থ করার একটা উপায় বা মাধ্যম কেবলমাত্র?” এরপর তাঁর প্রশ্ন, পুলিশ এখনও কেন এ ব্য়াপারে মামলা রুজু করেনি। তৃতীয় প্রশ্নের ক্ষেত্রে শ্রীলেখা লেখেন: ‘‘এটা কি রিগ্রেসিভ সমাজের প্রতিচ্ছবি যেখানে চুমু খাওয়া অপরাধ, খুন, রেপ করা নয়?”

এরপর শ্রীলেখা ওই ব্য়ক্তির নাম ও ঠিকানাও উল্লেখ করেছেন তাঁর পোস্টে। অভিযুক্তর নাম, ঠিকানার সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। ফোনে শ্রীলেখার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “ইউরোপের রাস্তায় বা অন্য কোনও সভ্য দেশে যদি কোনও প্রেমিক তাঁর প্রেমিকাকে প্রকাশ্যে চুমু খায়, কেউ ফিরেও তাকায় না। কিন্তু আমাদের দেশে দিনদাহারে রেপ, খুন হয়, সেগুলো মানুষ চোখ এড়িয়ে চলে যায়। জামাকাপড় নিয়ে ট্রোল হয়, প্রচুর বক্তব্য থাকে। আসলে সেক্স যত রিপ্রেসিভ হবে, তত মানুষের কামনা-বাসনাগুলো এভাবে চরিতার্থ হয়।”

শ্রীলেখার রাজনৈতিক অবস্থান স্পষ্ট এবং তা পরিচিত। সম্ভবত সেই অবস্থানের জায়গা থেকেই তিনি পোস্টে বিজেপি-র দিলীপ ঘোষের নাম উল্লেখ করে তাঁর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন। ঘটনাটি অশোকনগর থানা এলাকার বলে পোস্টে লিখেছেন শ্রীলেখা। তবে গরু ধর্ষণের ঘটনা নতুন নয়। গত বছর জুলাই মাসে ভোপালের সুন্দর নগরে একটি ডেয়ারিতে ৫৫ বছরের এক পুরুষের নামে অস্বাভাবিকভাবে গরুর সঙ্গে যৌনকর্ম করার অভিযোগে মামলা রুজু এবং গ্রেফতার করে পুলিস। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে থানায় অভিযোগ দায়ের করেন ডেয়ারির মালিক রাম যাদব। ২০১৮ সালে ভদোদরার এক গোশালাতেও ঘটেছিল একই ঘটনা। পরপর ৩টি গরুকে ধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। পৈশাচিক যৌন নির্যাতন সহ্য করতে না পেরে মৃত্যু হয় ১টি গরুর। অভিযোগ ওঠে কর্মচারি রাঠোড়িয়ার বিরুদ্ধে। অভিযুক্ত কর্মচারীকে পুলিশের হাতে তুলে দেন গোশালা মালিক।

আরও পড়ুন Naseeruddin Shah: অসুস্থ অভিনেতা নাসিরুদ্দিন শাহ, ভর্তি হাসপাতালে