Churni Ganguly: “অক্সফোর্ড আমার থেকে তোমাকে দূরে করে দিয়েছে”, ছেলের জন্মদিনে খোলা চিঠি চূর্ণীর

সন্তান অন্তপ্রাণ চূর্ণী। তাঁর স্বামী ও পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ও তাই। উজানকে দু'হাতে আগলে বড় করেছেন তাঁরা।

Churni Ganguly: অক্সফোর্ড আমার থেকে তোমাকে দূরে করে দিয়েছে, ছেলের জন্মদিনে খোলা চিঠি চূর্ণীর
চূর্ণী গঙ্গোপাধ্যায় ও উজান গঙ্গোপাধ্যায়


এক মাত্র সন্তানের জন্মদিন বলে কথা। কিন্তু সে কাছে নেই। সাত সমুদ্র তেরো নদী পেরিয়ে ইংরেজদের দেশে রয়েছে প্রিয় পুত্র। সেখানে নিজের দক্ষতায় উচ্চশিক্ষা লাভ করতে গিয়েছে সে। গিয়েছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতে। তাই সন্তানের জন্য ভীষণ মন খারাপ অভিনেত্রী-পরিচালক চূর্ণী গঙ্গোপাধ্যায়ের। আজ ২১ সেপ্টেম্বর। পুুত্র উজান গঙ্গোপাধ্যায়ের জন্য সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন চূর্ণী।

পোস্টে শেয়ার করেছেন দু’জনের একটি ছবি। ক্যাপশনে লিখেছেন, “মিস ইউ মাই বয়… আজ ফের তোমার জন্মদিন। তুমি কাছে নেই। নিজের স্বপ্নের পিছনে ছুটছ। জীবন তৈরি করছ। আজ তোমাকে একটা কথা বলতে চাই। গর্বে তুমি আমার হৃদয় ভরিয়ে দিয়েছ। আমি ধন্য ও গর্বিত। তুমি এখন একজন অক্সোনিয়ন। সম্পূর্ণ স্কলারশিপ পেয়ে অক্সফোর্ডে পড়তে গিয়েছ। তবে এটাও ঠিক অক্সফোর্ড আমার থেকে, এই বাড়ির থেকে তোমাকে দূরে করে দিয়েছে। কিন্তু চিন্তা কোরো না, আমি সামলে নেব। নিজেকে আজ আমার পরিপূর্ণ বলে মনে হচ্ছে। তুমি একজন সংবেদনশীল মানুষ তৈরি হয়েছ। যত্নশীল সন্তান তৈরি হয়েছ। হ্যাপি বার্ড ডে মাই ডিয়ার… তোমার জন্য অনেক অনেক ভালবাসা।”

সন্তান অন্তপ্রাণ চূর্ণী। তাঁর স্বামী ও পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ও তাই। উজানকে দু’হাতে আগলে বড় করেছেন তাঁরা। চূর্ণী নিজের সবটুকু গিয়ে মানুষ করেছেন উজানকে। লেখাপড়ায় ভাল হয়েছেন উজান। মা-বাবার মতো তিনিও যাদবপুর বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন। এবার আরও পড়াশোনা করবেন বলে গিয়েছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। জন্মদিনে ছেলে কাছে নেই, যে কোনও বাবা-মায়েরই মন খারাপ হবে। মন খারাপ চূর্ণী-কৌশিকেরও। কিন্তু ছেলের আগামী উজ্জ্বল ভবিষ্যতের জন্য সেই মন খারাপও মানতে রাজি আছেন দু’জনে। দূর থেকে হলেও ছেলের কথাই মনে করছেন প্রতিমুহূর্তে।

অভিনয়ে হাতেখড়ি হয়ে গিয়েছে উজানের। পাভেলের পরিচালনায় ‘রসগোল্লা’ ছবিতে নবীনচন্দ্র দাসের চরিত্রে অভিনয় করেছিলেন উজান। সেটাই ছিল তাঁর ডেবিউ ছবি। ছবিটি প্রযোজনা করেছিল উইন্ডোজ় প্রযোজনা সংস্থা। এর পর বাবা কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি ‘লক্ষ্মী ছেলে’তেও কাজ করেছেন উজান। সেই ছবিটি মুক্তির অপেক্ষায়।

আরও পড়ুন: World Alzheimer’s Day: ‘সময় দিস…’ বলেছিলেন আব্বা, ডিমনেশিয়ায় আক্রান্ত বাবাকে নিয়ে খোলাচিঠি মীরের

আরও পড়ুন: Kareena Kapoor Birthday: জন্মদিনে প্রিয় বোন বেবোর জন্য কী বার্তা পাঠালেন তাঁর দিদি লোলো?

আরও পড়ুন: Shahrukh Khan: গণেশ ঠাকুরের ছবি পোস্ট করে বিপাকে কিং খান; তাঁর ধর্ম নিয়ে প্রশ্ন নেটিজ়েনদের একাংশের

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla