World Alzheimer’s Day: ‘সময় দিস…’ বলেছিলেন আব্বা, ডিমনেশিয়ায় আক্রান্ত বাবাকে নিয়ে খোলাচিঠি মীরের

মীর লিখছেন, "আব্বার জন্মদিন ৪ এপ্রিল। বছর পাঁচেক আগে আব্বাকে জিজ্ঞেস করেছিলাম, জন্মদিনে কী গিফ্ট চান তিনি। আমার খুব ঘড়ির শখ। নানা ধরনের মডেল।"

World Alzheimer's Day: 'সময় দিস...' বলেছিলেন আব্বা, ডিমনেশিয়ায় আক্রান্ত বাবাকে নিয়ে খোলাচিঠি মীরের
বাবার সঙ্গে মীর।
TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Sep 21, 2021 | 3:26 PM

যুদ্ধের পাঁচ বছর কেটেছে… যুদ্ধ শেষ হয়নি… বরং এই লড়াইয়ে হার মানার প্রশ্নই নেই। আছে আশা, নতুন করে বাঁচার তাগিদ। মীর আফসার আলি– পরিচিত এই ব্যক্তিত্বর বাবা গত চার বছর ধরে লড়ছেন Parkinson’s এবং Dementia র সঙ্গে। আজ বিশ্ব অ্যালজাইমার দিবসে বাবাকে নিয়ে খোলাচিঠি লিখলেন মীর।

মীর লিখছেন, “আব্বার জন্মদিন ৪ এপ্রিল। বছর পাঁচেক আগে আব্বাকে জিজ্ঞেস করেছিলাম, জন্মদিনে কী গিফ্ট চান তিনি। আমার খুব ঘড়ির শখ। নানা ধরনের মডেল।” বিদেশী ঘড়ির প্রতি মীরের বিশেষ দুর্বলতা অজানা নয় তাঁর কাছে মানুষদের। সেদিন মীরের আব্বা ছেলের কাছে থেকে দামী ঘড়ি চাননি। বলেছিলেন, “ঘড়ি নয় বাপি, আমায় একটু সময় দিস।” আমৃত্যু বাবার চাওয়া এই ‘উপহার’-এর কথা মনে থাকবে তাঁর। কিন্তু বাবা স্মৃতি সঙ্গ দেয় না আর। মীর লিখছেন, “… লড়ছেন আমার আব্বা। কিছুই মনে থাকে না। দিন ক্ষণ সাল সময় ~ কোন কিছুরই জ্ঞান নেই বিশেষ।”

তবে এখনও মীরকে চিনতে পারেন তিনি। নাম ধরে ডাকেন। ‘আব্বা’ বলে ডাকলে সাড়া দেন আজও… কিন্তু কতদিন? তিনি জানেন না। মীর যদিও আশাবাদী। চিকিৎসকদের প্রতি অগাধ আস্থা তাঁর। বাবা ঠিক হয়ে যাবেন এই আশা নিয়েই বাবাকে আঁকড়ে রয়েছেন মীর। বিশেষ দিনে আগে থাকতেই এই রোগ নিয়ে সতর্কতার বার্তা দিয়েছেন মীর। সব ভুলে যাচ্ছেন, কাজে মন দিতে পারছেন না… এমন কেউ থাকলে দেরী না করে, তাঁকে দূরে না ঠেলে দিয়ে পাশে দাঁড়ানোর আর্জি তাঁর।

 

 

বাবার ছবি পোস্ট করে মীরের সোশ্যাল মিডিয়ায় ভেসে উঠছে এক সন্তানের আকুতি… , “যাঁদের আজকাল মনে থাকে না, তাঁদের আরও বেশী করে মনে ধরে রাখুন।” ঠিক যেমন তিনি রেখেছেন, তাঁর আব্বাকে…।

 

আরও পড়ুনRaj Kundra Case Update: রাজের মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্কে ১১৯টি পর্ন ভিডিয়ো পেয়েছে পুলিশ

আরও পড়ুনShilpa Shetty and Raj Kundra: “ঝড়ের পর ভাল বিষয় ঘটে”, স্বামী রাজ কুন্দ্রার জামিনের পর বললেন শিল্পা

আরও পড়ুনRadhika and Vikrant: শুটিংয়ের ফাঁকে রাধিকার সেবা করলেন বিক্রান্ত, তাঁকে ‘গুড বয়’ বললেন রাধিকা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla