Shahrukh Khan: গণেশ ঠাকুরের ছবি পোস্ট করে বিপাকে কিং খান; তাঁর ধর্ম নিয়ে প্রশ্ন নেটিজ়েনদের একাংশের

কেউ মনে করছেন, শাহরুখ ধর্ম পরিবর্তন করে হিন্দু হয়ে গিয়েছেন। কেউ বলেছেন, ভুল রাস্তা দিয়ে হাঁটছেন তিনি।

Shahrukh Khan: গণেশ ঠাকুরের ছবি পোস্ট করে বিপাকে কিং খান; তাঁর ধর্ম নিয়ে প্রশ্ন নেটিজ়েনদের একাংশের
শাহরুখ খান
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 2:08 PM

রবিবার ছিল গণেশ চতুর্থীর শেষ দিন। উৎসবের শেষ দিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা দিয়েছেন অনেক সেলেব। সেই তালিকায় রয়েছেন শাহরুখ খানও। গণেশ ঠাকুরের একটি ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। লিখেছেন, “গণেশ ঠাকুরের আশীর্বাদ আমাদের সকলের সঙ্গে থাকুক, সেই কামনাই করি। আসছে বছর আবার হবে…!!!” আর তাতেই ট্রোলের মুখে পড়েছেন কিং খান। ফের তাঁর ধর্ম নিয়ে উঠেছে প্রশ্ন।

শুরু থেকেই সর্বধর্মে বিশ্বাস করেন শাহরুখ। তিনি বিয়ে করেছেন গৌরীকে। গৌরী হিন্দু ধর্মাবলম্বী। ছোট থেকেই তাঁদের সন্তানরা সব ধর্মের ঈশ্বরের আরাধনা করেছে। তাঁদের বাড়িতে যেমন গায়েত্রী মন্ত্র পাঠ করা হয়, তেমনই নামাজ়ও পড়া হয়। সন্তানরা সবেতেই অংশগ্রহণ করে ভক্তিভরে। ২০০৫ সালে শাহরুখের জীবনের উপর নির্মিত তথ্যচিত্র ‘দ্য ইনার অ্যান্ড আউটার ওয়ার্ল্ড অফ শাহরুখ খান’-এ শাহরুখ এই সত্যই সকলের সামনে তুলে ধরেছিলেন।

গণেশ চতুর্থী নিয়ে শাহরুখের এই পোস্টটিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাঁর ভক্তরাও পালটা শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন শাহরুখকে। এত গেল একটা দিক। অন্যদিকে কিছু নেটিজ়েন তাঁর ধর্ম ও বিশ্বাস নিয়েও প্রশ্ন তুলেছেন এই পোস্টে।

কেউ মনে করছেন, শাহরুখ ধর্ম পরিবর্তন করে হিন্দু হয়ে গিয়েছেন। কেউ বলেছেন, এটি নাকি হারাম। শাহরুখের ব্যবহার নাকি ঠিক নয়। কেউ তাঁকে বলেছেন, মূর্তি পুজো করা পাপ। কেউ বলেছেন, শাহরুখ নাকি ভুল রাস্তা দিয়ে হাঁটছেন। গণেশের আরাধনা করার জন্য তাঁকে ধিক্কার জানিয়েছেন অনেকেই।

এই সব ট্রোলিং দেখে প্রিয় তারকার জন্য লড়াইও করেছেন কেউ কেউ। পুরনো ছবি পোস্ট করে একজন দেখিয়েছেন, শাহরুখ দুটি ধর্মকেই সম্মান করেন। তাঁর বাড়ির ক্যাবিনেটে একই সঙ্গে বিরাজ করে কোরান ও গণেশ ঠাকুরের মূর্তি।

ধর্ম নিয়ে কটাক্ষ প্রথমবার সহ্য করছেন না শাহরুখ। ২০১৮ সালে তাঁর কনিষ্ঠ পুত্র আব্রাম গণেশ ঠাকুরের কাছে প্রার্থনা করেছিল। তা দেখে নেটিজ়েনদের একাংশ শাহরুখের ধর্ম নিয়ে প্রশ্ন তুলেছিল। সেটিও গণেশ চতুর্থীর সময়কার ঘটনা।

আরও পড়ুন: Raj Kundra Case Update: রাজের মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্কে ১১৯টি পর্ন ভিডিয়ো পেয়েছে পুলিশ

আরও পড়ুন: Shilpa Shetty and Raj Kundra: “ঝড়ের পর ভাল বিষয় ঘটে”, স্বামী রাজ কুন্দ্রার জামিনের পর বললেন শিল্পা

আরও পড়ুন: Radhika and Vikrant: শুটিংয়ের ফাঁকে রাধিকার সেবা করলেন বিক্রান্ত, তাঁকে ‘গুড বয়’ বললেন রাধিকা