Dev: ‘বাঘাযতীন’ আর কোনওদিনও ফিরে আসবে না আমার জীবনে’, ছবি মুক্তির সময় জানিয়ে TV9 বাংলাকে বললেন দেব

Baghajatin: আজ প্রজাতন্ত্র দিবসের দিন দেব প্রকাশ্যে আনলেন ছবির পোস্টার। ছবিতে নতুন লুকে দেখা যায় দেবকে।

Dev: 'বাঘাযতীন' আর কোনওদিনও ফিরে আসবে না আমার জীবনে', ছবি মুক্তির সময় জানিয়ে TV9 বাংলাকে বললেন দেব
'বাঘাযতীন' দেব...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 4:54 PM

দেব অভিনীত পরবর্তী ছবির নাম ‘বাঘাযতীন’। ‘প্রজাপতি’র সাফল্যের পর অভিনেতার পরবর্তী ছবি হইচই ফেলে দিয়েছে দর্শকমনে। এবার জানা গেল ছবি মুক্তির সময়। জানালেন দেব স্বয়ং। ‘বাঘাযতীন’ মুক্তি পাচ্ছে ২০২৩ সালের পুজোতে। খবরটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দেব লিখেছেন, “অজস্র কঠিন লড়াইয়ের পর দু’শো বছরের ইংরেজ শাসন ধুলিস্যাৎ করে ভারত পেয়েছিল এক স্বপ্নের স্বাধীনতা। সেই সব লড়াইয়ের ইতিহাসে আমরা পেয়েছি অনেক বীরযোদ্ধা। তাঁদের মধ্যে এক অন্যতম সংগ্রামী বাঘাযতীনের গল্প নিয়ে আমরা আসছি এই পুজোতে।” এরপর TV9 বাংলা ফোন করে দেবকে।

‘প্রজাপতী’র পর এবার পুজোর ছবির ঘোষণা করলেন দেব। আজ প্রজাতন্ত্র দিবসের দিন প্রকাশ্যে আনলেন সেই ছবির পোস্টারও। সেই ছবিতে নতুন লুকে দেখা যায় দেবকে। সাধুর বেশে অভিনেতা, ভুসি মাখা মুখ, একগাল দাড়ি, কপালে লাল-হলুদ টিকা। এমন লুকে কেউ কোনওদিনও দেবকে দেখেননি। ২৭ জানুয়ারি থেকে শুরু ছবির শুটিং। এর জন্য অন্য ধরনের প্রস্তুতি নিয়েছেন দেব।

View this post on Instagram

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

TV9 বাংলাকে দেব বলেছেন, “বাঘাযতীনকে নিয়ে শেষ দু’বছর আমরা রিসার্চ করছিলাম। স্বাধীনতার লড়াইয়ে তাঁর যে অবদান, সেটাই আমরা এই ছবির মাধ্যমে মনে রাখার প্রয়াস করেছি। তার উপর আজ আবার প্রজাতন্ত্র দিবস। তাই পোস্টার লঞ্চ এবং ছবি মুক্তির সময় আজকের থেকে ভাল দিনে ঘোষণা করা যেত না। আমি অনেক ছবি তৈরি করব, কিন্তু ‘বাঘাযতীন’ আর কোনওদিনও ফিরে আসবে না আমার জীবনে। মানুষ যখন ছবিটি দেখবেন, তখন যে দেবকে নয়, বাঘাযতীনকেই দেখতে পায়, সেই চেষ্টাই করব আমি।”

‘বাঘাযতীন’ বায়োপিকটির পরিচালক অরুণ রায়। এর আগে তিনি দর্শককে উপহার দিয়েছেন ‘এগারো’, ‘হিরালাল’, ‘৮/১২’র মতো ছবি। দেবকে বাঘাযতীনের লুক টেস্টে দেখে অভিভূত হয়েছিলেন তিনি।স্বাধীনতা সংগ্রামী বাঘাযতীনের আসল নাম যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়। পরাধীন ভারতবর্ষের ব্রাহ্মণ ঘরের এই সন্তান একা হাতে একটি বাঘকে পরাস্ত করেছিলেন। সেই থেকে তাঁর নাম হয় বাঘাযতীন। পরবর্তীকালে তিনিই হয়ে ওঠেন অত্যাচারী ব্রিটিশ শাসকের ত্রাশ। দেবের কাছে চ্যালেঞ্জ রয়েছে ভরপুর। দর্শকের কাছে রয়েছে প্রত্যাশা। কেন না, এই ছবিতে বাঘের সঙ্গেও লড়াই করতে দেখা যাবে দেবকে। ঠিক যেমনটা ‘আরআরআর’ ছবিতে লড়েছিলেন জুনিয়র এনটিআর।