Ditipriya-Sreelekha: “যা হচ্ছে ঠিক হচ্ছে না”, শ্রীলেখার উদ্দেশে কেন এই কথা দিতিপ্রিয়ার?

দিতিপ্রিয়া মনে করেন, যে জিনিস অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে সহ্য করতে হচ্ছে, সেটা যে কাউকে সহ্য করতে হতে পারে। সমাজের দিতে আঙুল তুলেছেন পর্দার 'রাসমণি'। 

Ditipriya-Sreelekha: যা হচ্ছে ঠিক হচ্ছে না, শ্রীলেখার উদ্দেশে কেন এই কথা দিতিপ্রিয়ার?
দিতিপ্রিয়া রায় ও শ্রীলেখা মিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 3:18 PM

অভিনেত্রী শ্রীলেখা মিত্র। দক্ষিণ কলকাতায় নিজের আবাসনের বাসিন্দাদের কটাক্ষের শিকার তিনি। কুকুর (আরও নির্দিষ্ট ভাবে বলতে গেলে পথ কুকুর) ভালবাসেন, তাদের যত্ন করেন, খেতে দেন নিয়মিত। ফলে অনেকদিন থেকেই তাঁকে হেনস্থার শিকার হতে হচ্ছে আবাসনেই। কুকুরদের প্রতি তাঁর প্রকাশ্য মমতা দেখে সহ্য করতে পারছেন না অনেকেই। সাম্প্রতিক একটি ঘটনায় কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলার কথাও বলা হয়েছে। তেমনটাই অভিযোগ করেছেন শ্রীলেখা। দুটি ভিডিয়ো পোস্ট করেছেন তিনি। কান্নায় ভেঙে পড়েছেন অভিনেত্রী। এই ঘটনা দেখে রাতের ঘুম উড়ে গিয়েছে অভিনেত্রী দিতিপ্রিয়া রায়ের।

‘অভিযাত্রিক’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন দিতিপ্রিয়া ও শ্রীলেখা। এছাড়াও, তাঁদের আরও একটি মিল রয়েছে। তাঁরা দু’জনেই সারমেয়প্রেমী। তাই শ্রীলেখার সঙ্গে যা যা হল, তাই দেখে তীব্রভাবে ধিক্কার জানিয়েছেন দিতিপ্রিয়া। সমস্ত কেয়ার গিভারদের একজোট হতে বলেছেন তিনি। একটি ভিডিয়ো পোস্ট করেছেন নিজের টাইমলাইনে।

একটি ছোট ভিডিয়ো শেয়ার করে দিতিপ্রিয়া। সেখানে বলেছেন, “সম্পূর্ণ একটা অন্য কারণে আমি এই ভিডিয়োটা তৈরি করেছি। আমি কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় নানারকম জিনিসপত্র দেখতে পাচ্ছি। কাকে নিয়ে? শ্রীলেখাদিকে নিয়ে। মোটামুটি ২০১৯ সাল থেকে দেখছি। একটাই বিষয়। সেই মানুষটি কুকুরকে ভালবেসে খাওয়ায়, সেটার জন্য। এই জন্য তাঁর অ্যাপার্টমেন্টের লোকেরা নানাভাবে তাঁকে হেনস্থা করেছে। সেই ভিডিয়ো নিশ্চয়ই আপনারা সকলে দেখেছেন। সেই সঙ্গে বলা হয়েছে, কুকুরদেরকে বিষ খাওয়ানো হবে। এতদিন ব্যাপারটা অন্যরকম ছিল। কিন্তু এখন ব্যাপারটা খুবই সিরিয়াস হয়ে গিয়েছে। আমরা যাঁরা ডগ লাভার, এবার আমাদের বলা উচিত। তাদের জন্য কথা বলা উচিত, যারা কথা বলতে পারে না। শ্রীলেখাদি সেই কুকুরগুলোর পাশে আছেন। কিন্তু শ্রীলেখাদির পাশে কারা আছেন? তাঁর পাশে তো আমাদের থাকতে হবে। আমরা যাঁরা কুকুর ভালবাসি, আমাদেরই থাকতে হবে। যে ভাবে দিনের পর দিন হেনস্থা হতে হচ্ছে শ্রীলেখাদিকে, তাতে মনে হয়েছে, এই ধরনের বিষয় বন্ধ হওয়া উচিত। যাঁরা কেয়ার গিভার্স আছেন, কুকুর ভালবাসেন, তাঁরা প্লিজ শ্রীলেখাদির পাশে এসে দাঁড়ান। সকলে যদি চেষ্টা করি তা হলে নিশ্চয়ই এই বর্বরতা শেষ হবে…”

দিতিপ্রিয়া মনে করেন, যে জিনিস অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে সহ্য করতে হচ্ছে, সেটা যে কাউকে সহ্য করতে হতে পারে। সমাজের দিতে আঙুল তুলেছেন পর্দার ‘রাসমণি’।

গত শুক্রবার সকালের দিকে দুটি লাইভ করেন শ্রীলেখা। একটি ঘটনার লাইভ। অন্য লাইভে রীতিমতো কান্নায় ভেঙে পড়েন অভিনেত্রী। প্রথম লাইভে দেখা যায়, আবাসনের অন্যান্য বাসিন্দারা এসে পথ-কুকুরদের প্রতিপালন নিয়ে তীব্রভাবে কটাক্ষ করছেন শ্রীলেখাকে। তাঁর সঙ্গে বচসা চালাচ্ছেন। শ্রীলেখাও বিরোধিতা করছেন। পরের লাইভে কান্নায় একেবারে ভেঙে পড়েন অভিনেত্রী। সেখানে তিনি সাফ জানিয়েছেন, “অনেক কষ্ট করে অ্যাপার্টমেন্টটি কিনেছি। আমার রক্ত জল করা পয়সায় কেনা। কিন্তু যা হচ্ছে আমি এখানে থাকতে পারছি না। ওরা আমার হাত ধরেছে, আমাকে পাগল বলেছে, বলেছে আমার বাড়ির বাইরে নোংরা-আবর্জনা ফেলে দেবে, কুকুরকে বিষ খাইয়ে মারবে… এত নেতিবাচকতার মধ্যে আমি হেরে গিয়েছি। আমি এই বাড়ি ছেড়ে অন্য কোথাও থাকব। যাঁরা কুকুর ভালবাসেন না, আমার থেকে এই অ্যাপার্টমেন্ট কিনে নিন। আমি আর এখানে থাকব না।”

আরও পড়ুন: Sreelekha Mitra: “পুরুষতান্ত্রিক সমাজে ‘সিঙ্গল নারী’ হওয়াটাই একটা ভুল কাজ”, বললেন শ্রীলেখা

আরও পড়ুন: Sreelekha Mitra: সারমেয় নিয়ে ফের কটাক্ষের মুখে শ্রীলেখা, বিক্রি করতে চাইছেন নিজের বাসভবন