Bengali Movie: চলমান কলকাতার ফ্লাইওভার ভেঙে পড়ার গল্প, প্রকাশ্যে ‘কলকাতা চলন্তিকা’র ফার্স্ট লুক

পরিচালক পাভেলের কথায়, "এই গল্পটা শহর কলকাতার তিন দিনের জীবন। প্রথম দিন সে নিজের ছন্দে ছুটে চলে বিভিন্ন অলি গলি পথে, দ্বিতীয় দিনে তার পথে ভেঙে পড়ে একটা ফ্লাই ওভার। সব ওলট পালট হয়ে যায়। তৃতীয় দিনে সে আবার ধীরে ধীরে পুরনো ছন্দে ফিরতে শুরু করে।"

Bengali Movie: চলমান কলকাতার ফ্লাইওভার ভেঙে পড়ার গল্প, প্রকাশ্যে ‘কলকাতা চলন্তিকা’র ফার্স্ট লুক
প্রকাশ্যে ‘কলকাতা চলন্তিকা’র ফার্স্ট লুক

টলিউডে এই মুহূর্তে যাঁরা ছবি নিয়ে এক্সপেরিমেন্ট করেন, যাঁদের গল্প বড় পর্দায় দেখার জন্য দর্শক অপেক্ষা করেন, তেমন একজন সৈনিক পাভেল। গল্প বেছে নেওয়ার মুন্সিয়ানাতেই বাকিদের তুলনায় দৌড়ে অনেকটা এগিয়ে থাকেন তিনি, এমনটাই মত দর্শকের বড় অংশের। নতুন প্রজেক্ট ‘কলকাতা চলন্তিকা’ও তার ব্যতিক্রম নয়। কয়েক বছর আগে শহরের বুকে ভেঙে পড়েছিল পোস্তা ফ্লাইওভার। পাভেলের পরবর্তী ছবির বিষয় হিসেবে উঠে এসেছে সেই সত্যি ঘটনা। প্রকাশ পেল ওই ছবিরই ফার্স্ট লুক।

ফার্স্টলুক নজরকাড়া। এক মস্ত বড় ব্রিজ। শহরের বিখ্যাত স্থাপত্য তাতে থরে থরে সাজানো। মাঝখান দিয়ে ভেঙে পড়া সেই ফ্লাই ওভারের এক টুকরো অংশই যেন মনে করিয়ে দিচ্ছে বছর কয়েক আগের এক বিভীষিকাময় দিনের কথা।

 


পরিচালক পাভেলের কথায়, “এই গল্পটা শহর কলকাতার তিন দিনের জীবন। প্রথম দিন সে নিজের ছন্দে ছুটে চলে বিভিন্ন অলি গলি পথে, দ্বিতীয় দিনে তার পথে ভেঙে পড়ে একটা ফ্লাই ওভার। সব ওলট পালট হয়ে যায়। তৃতীয় দিনে সে আবার ধীরে ধীরে পুরনো ছন্দে ফিরতে শুরু করে।”

‘কলকাতা চলন্তিকা’র চিত্রনাট্য ও সংলাপ পাভেলের। তবে গল্প লিখেছেন অধ্যাপিকা স্বাতী বিশ্বাস এবং পাভেল। পরিচালকের কথায়, “পরিচালক হিসেবে আমাকে বরাবরই সেই ঘটনাগুলো টানে যেগুলো খুব গুরুত্বপূর্ণ ভাবে আমাদেরকে প্রভাবিত করে। দেশপ্রিয় পার্ক দুর্গাপুজো ব্যান (‘অসুর’ সিনেমা এই নিয়ে) বা পোস্তা ফ্লাই ওভার ভেঙে পড়া এগুলোর ডকুমেন্টেশন করা আমি মনে করি পরিচালক হিসেবে আমার দায়িত্ব। ছবিতে নতুন মুখ হিসেবে দেখা যাবে শতাব্দী চক্রবর্তী এবং কিরণ দত্তকে। এ ছাড়াও থাকছেন ঈশা সাহা, দিতিপ্রিয়া রায় সহ অনেকেই। সব ঠিক থাকলে আগামী বছর পয়লা বৈশাখে মুক্তি পাবে এই ছবি।

আরও পড়ুন: Raj kumar Rao: ৭টি দমদার ছবি মুক্তির অপেক্ষায় রাজকুমারের, দেখুন ছবিতে

আরও পড়ুন:Bijaya Dashami 2021: চোখের জলে মাকে বিদায় পাওলির, সিঁদুর খেলায় খামতি রাখেননি অভিনেত্রী

আরও পড়ুন:Kapil Sharma: মাঝরাতে সানগ্লাস পরে কী বার্তা দিলেন কপিল শর্মা?

Click on your DTH Provider to Add TV9 Bangla