Omicron cases in india: আবারও বিধিনিষেধ, চিন্তার ভাঁজ টলিপাড়ার টেকনিশিয়ানদের কপালে

বাড়ছে কোভিড। শহর জুড়েই ফের শুরু আংশিক নিষেধাজ্ঞা। ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা থাকবে সিনেমা হল। আবারও কি শ্যুটিং বন্ধ হতে পারে টেলিপাড়ায়?

Omicron cases in india: আবারও বিধিনিষেধ, চিন্তার ভাঁজ টলিপাড়ার টেকনিশিয়ানদের কপালে
নতুন করে কোভিড সংক্রমণে কপালে ভাঁজ কলাকুশলীদের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 8:48 PM

সোমবার থেকে রাজ্যে ফিরছে করোনার কড়াকড়ি (COVID 19 Restrictions in West Bengal)। জারি হয়েছে একগুচ্ছ বিধিনিষেধ। রাত দশটার পর বন্ধ থাকবে শপিং মল। রাত সাতটার পর থেকে বন্ধ থাকবে লোকাল ট্রেন চলাচলও। ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা থাকবে সিনেমা হল। রাত দশটার পর হবে না স্ক্রিনিং। সুইমিং পুল, স্পা, জিম, বিউটি পার্লার বন্ধ থাকবে ৩ জানুয়ারি থেকে। এই পরিস্থিতিতে কী ভাবছে টলিপাড়া? টলিপাড়ায় বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত বহু মানুষ। বিশেষত সেই সব মানুষরা কী করবেন যাদের রোজগার নির্ভর করে প্রতিদিনের কাজের উপর? কী বলছেন সেই মেকআপ আর্টিস্ট, লাইটম্যানরা?

বিথিকা বেনিয়া, মেকআপ আর্টিস্ট হিসাবে টলিপাড়ায় তাঁর পরিচিত মুখ। তাঁর কথায়, “মনে হচ্ছে আবারও যেন দুবছর আগে ফিরে গিয়েছি। আবারও সেই একই চিন্তা গ্রাস করছে। যাঁরা দিন আনে দিন খাই কী হবে? এখন সিনেমা হল এরপর যদি শুটিংও বন্ধ হয়ে যায় তাহলে সত্যিই আরও কঠিন পরিস্থিতি হয়ে দাঁড়াবে। ”

সাউন্ড রেকর্ডিস্ট আদিত্য সান্যাল। তাঁরও চোখে মুখে উৎকন্ঠা। আদিত্য বলেন, “ আমাদের নো ওয়ার্ক নো পে। এখন যদি আবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। তাহলে আমি কী করব? কোথায় যাব? আমার পরিবার তো আমার উপরই নির্ভরশীল। শেষ দুবছর প্রচুর কষ্ট করে কাটিয়েছি। তাই আবারও এক পরিস্থিতি হলে কী করে সামলাবো বুঝতে পারছি না।”

লাইট ম্যান অয়ন সাঁপুই। বহু বছর ধরেই এই পেশার সঙ্গে যুক্ত। তাঁরও একটাই বক্তব্য, “আমরা সবাই মাস্ক পরে, স্যানিটাইজ় করে কাজ করার চেষ্টা করছি। কিন্তু কিছু মানুষের অবহেলার জন্য আবারও কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে। এবারে কীভাবে সামলাব? সত্যিই জানি না।”

অদিতি সান্যাল পেশায় সহকারি পরিচালক। অদিতির কথায়, “আমার অবস্থা হয় তো অন্যদের থেকে একটু ভাল। কিন্তু আমরা সবাই টিম হিসেবে কাজ করি। সেখানে আবারও আমার সহকর্মীরা কঠিন থেকে কঠিন পরিস্থিতির মুখে পড়তে পারে। এই ভেবেই ভয় লাগছে। শুধু তাই নয় আমি কাজ কমে গেলে আমাদের সবার উপরই খুব খারাপ প্রভাব ফেলবে। তা এখন থেকেই উপলব্ধি করতে পারছি।”

আরও পড়ুন:  Amar Mitra: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাহিত্যিক অমর মিত্র