Hiya Dey: আমার প্রথম ছবি ‘নির্ভয়া’, শুটিংয়ে বেস্ট দেওয়ার চেষ্টা করেছি: হিয়া

Hiya Dey: এই ছবিতে ডেবিউ করছেন হিয়া দে। টেলিভিশনের পর্দায় কখনও ‘পটলকুমার গানওয়ালা’, কখনও বা ‘আলো ছায়া’, কখনও ‘ফেলনা’ ধারাবাহিকে তাঁর অভিনয় দেখেছেন দর্শক। এ হেন হিয়ার এটাই প্রথম ছবি।

Hiya Dey: আমার প্রথম ছবি ‘নির্ভয়া’, শুটিংয়ে বেস্ট দেওয়ার চেষ্টা করেছি: হিয়া
হিয়া দে। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 12:15 PM

দোষীর শাস্তির জন্য দেশে আইন আছে। দিনের পর দিন আদালতে দোষীকে শাস্তি দেওয়ার জন্য মামলা চলে। কিন্তু কোনও অপরাধ যার উপর ঘটে যায়, সেই ভুক্তভোগীর জন্য কতটা ভাবি আমরা? অংশুমান প্রত্যুষ পরিচালিত ‘নির্ভয়া’ সেই গল্পই তুলে ধরবে। সদ্য মুক্তি পেল এই ছবির ফার্স্ট লুক পোস্টার।

এই ছবিতে ডেবিউ করছেন হিয়া দে। টেলিভিশনের পর্দায় কখনও ‘পটলকুমার গানওয়ালা’, কখনও বা ‘আলো ছায়া’, কখনও ‘ফেলনা’ ধারাবাহিকে তাঁর অভিনয় দেখেছেন দর্শক। এ হেন হিয়ার এটাই প্রথম ছবি।

এ প্রসঙ্গে TV9 বাংলাকে হিয়া বললেন, “এটা আমার প্রথম ছবি। যখন মাকে ফোন করেছিল, মা বলেছিল ওকে জিজ্ঞেস করে বলছি। আমাকে যখন মা বলেছিল, ‘এমন ক্যারেক্টার, তুই কি পারবি?’ আমি বলেছিলাম, ‘যতটা পারব চেষ্টা করতে পারি।’ শুটিংয়ে বেস্ট দেওয়ার চেষ্টা করেছি। খুব বেশি প্রায়োরিটি দিয়েছি। যখন শুটিং হয়েছিল, সিরিয়াল আর সিনেমা একসঙ্গে করছিলাম। সিনেমা আমার বেশি ভাল লাগে।”

poster

মুক্তি পেল এই ছবির ফার্স্ট লুক পোস্টার।

দিল্লির ওই নৃশংস ধর্ষণ-কাণ্ডের পর ‘নির্ভয়া’ নামটার আলাদা ব্যঞ্জনা তৈরি হয়েছে। সারা দেশ ওই ধর্ষিতা মেয়ের নাম দিয়েছিল ‘নির্ভয়া’। ছবির নাম শুনেই বোঝা যাচ্ছে এই ছবির মূলে রয়েছে ধর্ষণ। ধর্ষণ নিয়ে তো অনেক কথা হয়, কিন্তু তার দৃষ্টিভঙ্গি নিয়ে খুব একটা আলোচনা হয় না। ‘নির্ভয়া’ সেই নিয়েই কথা বলবে।

শুটিং শুরুর আগে একদিনের ওয়ার্কশপও করেছিলেন হিয়া। তিনি বললেন, “অংশুমান আঙ্কেল ব্রিফ করেছিল আমাকে। বুঝিয়ে দিয়েছিল, আমার চরিত্র পিয়ালি কেমন মেয়ে। কঠিন আর চ্যালেঞ্জিং ছিল এই ক্যারেক্টারটা। একজন টিনএনজার প্রেগন্যান্ট হলে কী ভাবে হাঁটাচলা করবে, সেটা কঠিন লেগেছিল। প্রচন্ড চেষ্টা করেছি আমি। ওয়ার্কশপ হয়েছিল একদিনের। শুটিংয়ে বাকিরাও খুব ভাল। যেগুলো পারছিলাম না বলে দিচ্ছিল সকলে।” প্রিয়াঙ্কা সরকার, শ্রীলেখা মিত্র, গৌরব চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তীর মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।

অংশুমান মূলত মেনস্ট্রিম ছবি তৈরি করেন। মিমি-নুসরত-যশকে নিয়ে ‘এস ও এস কলকাতা’ তৈরি করেছিলেন। জিৎ-মিমিকে নিয়ে তাঁর ‘বাজি’ মুক্তি পেয়েছে পুজোতে। কিন্তু ‘নির্ভয়া’ বাস্তববাদী ছবি। এই প্রথম নিজের ঘরানা থেকে বেরিয়ে অংশুমান একদম অন্য ধারার ছবি করছেন। সব কিছু ঠিক থাকলে আগামী ১৯ নভেম্বর মুক্তি পেতে পারে ‘নির্ভয়া’।

আরও পড়ুন, Aryan Khan drug case: বলি অভিনেত্রীর সঙ্গে মাদক নিয়ে হোয়াটস্অ্যাপে আলোচনা আরিয়ানের, প্রমাণ পেশ এনসিবির