থ্যালাসেমিক হওয়ার ‘অপরাধে’ ছেড়ে গিয়েছে বাবা-মা, দীপের জন্য রক্ত দিলেন মীর

গত বছর লকডাউনের দীপের ঠাকুমার নাতির রক্ত জোগাড় করার তাগিদে পায়ে হেঁটেই সোনারপুর থেকে কলকাতা এসেছিলেন।

থ্যালাসেমিক হওয়ার 'অপরাধে' ছেড়ে গিয়েছে বাবা-মা, দীপের জন্য রক্ত দিলেন মীর
রক্তদান মীরের
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2021 | 11:39 AM

দীপ হালদার। বাড়ি সোনারপুর। ছোট থেকেই থ্যালাসেমিয়ায় আক্রান্ত সে। আর সেই ‘অপরাধ’-এই নাকি ছোটবেলাতেই পিতৃ-মাতৃসুখ পায়নি দীপ। মা-বাবা ছেড়ে গিয়েছে তাঁকে। দাদু-দিদিমার কাছে মানুষ। দাদু রিকশা চালান। ঠাকুমা পরিচারিক।

মাসে দু’বার রক্ত দিতে হয় তাঁকে। গত বছর লকডাউনের দীপের ঠাকুমার নাতির রক্ত জোগাড় করার তাগিদে পায়ে হেঁটেই সোনারপুর থেকে কলকাতা এসেছিলেন।

এ বছর আরও একটা লকডাউন। যদিও ‘কার্যত’,  তবু গণপরিবহন প্রায় বন্ধ। এমন একটা অবস্থাতেই দীপের পরিবার যখন হন্যে হয়ে রক্ত খুঁজছেন, ঠিক সেই সময়েই এগিয়ে এলেন মীর। পুরো নাম মীর আফসার আলী। এবারের মতো দীপের রক্ত না পাওয়ার চিন্তা দূর করলেন নিজেই। মীর নিজে তাঁর সোশ্যাল মাধ্যমে রক্তদানের ছবি শেয়ার করেননি। যে সংস্থার উদ্যোগে এই গোটা ব্যাপারটি সম্ভব হয়েছে, সৃষ্টি হয়েছে দীপ-মীরের রক্তের যোগ, তাঁদের সোশ্যাল মিডিয়াতেই শেয়ার করা হয়েছে মীরের রক্তদানের ছবি।

আরও পড়ুন: লকডাউনের মেয়াদ বৃদ্ধিতে ধারাবাহিকের শুটিং হবে বাড়ি থেকেই? কী জানাচ্ছেন পরিচালক-প্রযোজকরা

কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। ‘মানুষ মানুষেরই জন্য’ এই বার্তাই যেন আরও একবার পৌঁছে দিয়েছেন অভিনেতা-রেডিও জকি মীর আফসার আলি। প্রসঙ্গত, শুধু মীরই নয় করোনাকালে অক্সিজেনের অভাবের পাশাপাশি যাতে রক্তের আকালও না দেখা যায় সেই বার্তা দিতেই ইতিমধ্যেই টলিপাড়ার বেশ কিছু সেলেব রক্ত দিয়েছেন। এঁদের মধ্যে রয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় শ্রীলেখা মিত্রসহ অনেকেই।