Ridhima Ghosh: মাকে হারিয়েছেন, ডটার্স ডে-তে মাকে যেন আরও বেশি মিস করছেন ঋদ্ধিমা

Ridhima Ghosh: আজ রবিবার ডটার্স ডে। এমন দিনে মায়ের সঙ্গে নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন ঋদ্ধিমা।

Ridhima Ghosh: মাকে হারিয়েছেন, ডটার্স ডে-তে মাকে যেন আরও বেশি মিস করছেন ঋদ্ধিমা
মায়ের সঙ্গে ঋদ্ধিমা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

মা আর নেই। এই অনুভূতি যাঁরা জীবন দিয়ে বুঝেছেন, তাঁরাই জানেন। তেমনই একজন অভিনেত্রী ঋদ্ধিমা ঘোষ। কয়েক মাস আগে মাকে হারিয়েছেন। প্রতিটি দিন, প্রতি মুহূর্তে মাকে মিস করেন, মাকে মনে পড়ে তাঁর। তবুও কোনও কোনও দিন হয়তো তার মধ্যেই কিছুটা আলাদা। যেমন আজকের দিনটা।

আজ রবিবার ডটার্স ডে। এমন দিনে মায়ের সঙ্গে নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন ঋদ্ধিমা। সে ছবি বড় সুখের সময়ের। হাসিমুখে ফ্রেমবন্দি মা-মেয়ে। বিশেষ বিশেষ দিনে আরও বেশি করে মাকে মনে পড়ে অভিনেত্রীর।

মা ছাড়া পৃথিবীটা মেনে নেওয়া তো নেহাত সহজ নয়। ঋদ্ধিমাও ব্যতিক্রম নন। মা যে নেই, এটা এখনও মেনে নিতে পারেন না তিনি। তবুও সোশ্যাল ওয়ালে মায়ের ছবি শেয়ার করেছেন আগেও। শেয়ার করেছেন নিজের মনের কথাও।

 

View this post on Instagram

 

A post shared by Ridhima Ghosh (@ridhima.ghosh)

ঋদ্ধিমা লিখেছিলেন, ‘আমি এখনও বিশ্বাস করতে পারছি না তুমি নেই। তুমি অনেক তাড়াতাড়ি চলে গেলে মা! প্রতিটি শ্বাসে তোমাকে মিস করি। আমি জানি না কীভাবে তোমাকে ছাড়া আমার বা আমাদের জীবন চলবে। কিন্তু আমি প্রমিস করছি, তোমাকে গর্বিত করব। আর তুমি আমার মধ্যে বেঁচে থাকবে।’

মায়ের সব স্বপ্ন পূরণ করার প্রতিজ্ঞা করেছেন অভিনেত্রী। একই সঙ্গে তাঁর উপলব্ধি, মায়ের মতো তাঁকে আর কেউ কখনও ভালবাসবে না! মাকে ছাড়া নিজেকে অসম্পূর্ণ মনে হচ্ছে ঋদ্ধিমার। আসলে কঠিন বাস্তব মেনে নেওয়া ছাড়া কোনও উপায় কারও থাকে না। মা নেই, এটা মেনে নিতে কষ্ট হলেও অভিনেত্রীকে মেনে নিতে হবে। তাঁর উপরে তো এখন অনেক দায়িত্ব। মাকে নিজের মধ্যে বাঁচিয়ে রাখার দায়িত্ব।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে গিয়েছিল গৌরব-ঋদ্ধিমার পরিবার। গৌরবের দিদা মারা গিয়েছেন। মায়ের পর করোনা আক্রান্ত হয়েছিলেন ঋদ্ধিমার বাবা। তারপরই গৌরব-ঋদ্ধিমার রিপোর্টও পজিটিভ আসে। সব মিলিয়ে পারিবারিক বিপর্যয়ে কেটেছে গত কয়েক মাস। সব কিছু সামলে ধীরে ধীরে ফের স্বাভাবিক রুটিনে, দৈনন্দিন জীবনে ফিরেছেন দম্পকি। ভাল থাকার চেষ্টা করছেন প্রতিনিয়ত।

আরও পড়ুন, Archana Puran Singh: অর্চনার দুই ছেলেকে চেনেন? কাজ সামলে সন্তানদের কতটা সময় দিতেন তিনি?

আরও পড়ুন, Arindam Sil: ‘দুর্গা সহায়’-এর পর ফের অরিন্দমের ‘তীরন্দাজ শবর’-এ দেবযানী

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla