Rukmini Maitra: নতুন করে যাত্রা শুরু করলেন রুক্মিণী মৈত্র, কিন্তু কোথায়?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: স্বরলিপি ভট্টাচার্য

Updated on: Sep 17, 2021 | 10:52 PM

Rukmini Maitra: অভিনেত্রী হিসেবে চার বছরে নিজেকে অনেকটা তৈরি করতে পেরেছেন বলে মনে করেন রুক্মিণী। নিজের গ্রোথ হয়েছে, সেটা বুঝতে পারেন।

Rukmini Maitra: নতুন করে যাত্রা শুরু করলেন রুক্মিণী মৈত্র, কিন্তু কোথায়?
রুক্মিণী মৈত্র। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

মডেলিং থেকে অভিনয়। গত চার বছরে কেরিয়ারগ্রাফ বদলে গিয়েছে অনেকটাই। সেই বদল এখন উপভোগ করেন অভিনেত্রী রুক্মিণী মৈত্র। কোনও প্রজেক্টের শুটিংয়ে নতুন জার্নি শুরু হয় বটে। তবে সেই প্রজেক্টের ডাবিংয়ের সময় পুরনো জার্নি আবার নতুন করে শুরু করার মতো মনে হয় তাঁর। ঠিক যেমন রুক্মিণীর প্রথম হিন্দি ছবি ‘সনক’। কয়েক মাস আগে ‘সনক’-এর শুটিং শেষ করেছেন রুক্মিণী। এ বার শুরু হল ডাবিং।

স্টুডিও থেকে নিজের একটি ছবি শেয়ার করে রুক্মিণী লিখেছেন, ‘নতুন করে যাত্রা শুরু হল’। এই ছবির শুটিংয়ে মুম্বই গিয়ে করোনা আক্রান্ত হয়েছিলেন। অন্য শহরে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। সুস্থ হয়ে ফেরার পর গোটা পৃথিবীটাই যেন নতুন মনে হয়েছিল তাঁর কাছে।

অভিনেত্রী হিসেবে চার বছরে নিজেকে অনেকটা তৈরি করতে পেরেছেন বলে মনে করেন রুক্মিণী। নিজের গ্রোথ হয়েছে, সেটা বুঝতে পারেন। রুক্মিণী এ প্রসঙ্গে আগেই TV9 বাংলাকে বলেন, “গত চার বছরে গ্রো করেছি। এখন দর্শক হিসেবে নয়, পার্ট অফ দ্য ইন্ডাস্ট্রি হিসেবে সিনেমা দেখি। আগে শুধু ছবি দেখতাম। এখন ভাঙি আর গড়ি। এটাও যে ভাবছি, এটা ভেবে অবাক হই। এখন মনের মতো চরিত্রের জন্য অপেক্ষা করি। ‘সুইজারল্যান্ড’ করলাম। কেরিয়ারের দু’বছরের মাথাতেই দুই বাচ্চার মায়ের চরিত্র করেছিলাম। বলতে পারেন, প্যাশন জন্মেছে অভিনয় নিয়ে। এটাই হয়তো পার্সোনাল গ্রোথ। এটার প্রতি অনেস্ট থাকব, সততা দিয়ে চেষ্টা করব। ১০০ শতাংশ কমিটমেন্ট নিয়ে কাজ করব।”

বলিউডে পা রেখেছেন রুক্মিণী। বিদ্যুৎ জামালের বিপরীতে বলিউডে ডেবিউ ছবি ‘সনক’-এর শুটিং ইতিমধ্যেই করে ফেলেছেন নায়িকা। তবে টলিউড তাঁর শিকড়। সেটা ভুলে যাবেন না। অভিনয় এখন রুক্মিণীর প্যাশন। অন্যের অভিনয় দেখে ইন্সপিরেশন পান তিনি। নিজেকে প্রতিদিন উন্নত করার চেষ্টা করেন। নিজেকে ছাপিয়ে পারফর্ম করে আনন্দ পান অভিনেত্রী।

গত চার বছরের মধ্যে অনেকটা সময়ই করোনা আক্রান্ত পৃথিবী। বদল এসেছে সব ইন্ডাস্ট্রিতেই। ওয়েব প্ল্যাটফর্মের চাহিদা এখন অনেক বেশি। রুক্মিণী এখনও সেই প্ল্যাটফর্মে পারফর্ম করেননি। এ বিষয়ে তিনি বলেন, “সনক-এর আগেও ওয়েবের অফার এসেছে। বাংলা, বলিউড দুই জায়গা থেকেই। কিন্তু মনের মতো নয়। তা ছাড়া সে সময় আমি সিনেমাতেও ফোকাস করতে চেয়েছিলাম। করোনায় ওয়েবই সবথেকে বড় প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। কিন্তু আমার মনে হয়, শর্ট লিভড। ওয়েবে যত তাড়াতাড়ি রেকগনিশন পাওয়া যায়, ক্যারেক্টারের সঙ্গেও দর্শক তাড়াতাড়ি রিলেট করে ফেলে। কয়েকটা ওয়েবের কথা চলছে। কনফার্মড কিছু নয় এখনও।”

সদ্য রাহুল মুখোপাধ্যায় পরিচালিত ‘কিশমিশ’-এর শুটিং শেষ করলেন। প্রথমে ২০২০-র পুজো, তারপর ২০২১-এর পুজোতে ‘কিশমিশ’ রিলিজ করার পরিকল্পনা প্রথমে দেব করেছিলেন। কিন্তু পরে সেই পরিকল্পনা বাতিল করেন। এই ছবি মুক্তি পাবে চলতি বছরের শীতে। অবশ্যই করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে তবেই সিনেমা রিলিজ করানো সম্ভব। সব কিছু ঠিক থাকলে সিনেমা হলে গিয়ে দর্শককে সিনেমা দেখার অনুরোধ করেছেন তিনি।

আরও পড়ুন, ‘ধ্রুবতারা’ শুটিং শেষ, কাকে বেশি মিস করবেন শ্যামৌপ্তি?

আরও পড়ুন, World Suicide Prevention Day: প্রতি ৪০ সেকেন্ডে আত্মহত্যা একজনের, রোধের উপায় কী-কী?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla