সলমন খানের ‘হিট অ্যান্ড রান’ নিয়ে অনলাইন গেম; আদালতে ছুটলেন অভিনেতা

এই খেলার জন্য কোনওদিনও কোনও সম্মতি দেননি সলমন।

সলমন খানের 'হিট অ্যান্ড রান' নিয়ে অনলাইন গেম; আদালতে ছুটলেন অভিনেতা
সলমন খান।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 2:33 AM

সলমনের ‘হিট অ্যান্ড রান’ কেসের উপর তৈরি হয়েছে একটি অনলাইন গেম। খেলারটি নাম ‘সেলমন ভাই’। খেলাটিতে যোগদান  বিষয়টি কিছুদিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুম্বইয়ের একটি সিভিল কোর্ট।

গতমাসেই মুম্বইয়ের সেই সিভিল কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সলমন। আপত্তি তুলেছিলেন এই অনলাইন খেলাটি নিয়ে। তাঁর বক্তব্য, খেলায় নামকরণে ও ছবিতে তাঁকেই বিকৃত করা হয়েছে। বলেছেন, খেলার নাম ‘সেলমন ভাই’-এর সঙ্গে তাঁর নাম ‘সলমন ভাই’-এর অনেক মিল আছে। এই নামে তাঁকে সম্মোধন করে তাঁর ভক্তরা।

একটি সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী, মুম্বই সিভিল কোর্ট খেলাটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে আপাতত। সলমনের ‘হিট অ্য়ান্ড রান’ কেসের সঙ্গে এই খেলাটির অনেক মিল আছে বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, বিচারক এম কে জয়েসওয়াল একটি অর্ডার পাশ করেছেন।

খেলাটির প্রচার করা, লঞ্চ করা ও পুনরায় লঞ্চ করা থেকে প্যারোডি স্টুডিয়োর প্রাইভেট লিমিটেডকে বিরত থাকতে বলা হয়েছে। গুগল প্লে স্টোর থেকে গেমটিকে ব্লক করে দিতে বলা হয়েছে। মানুষের নাগাল থেকে দূর করতে বলা হয়েছে।

অভিযোগ, একটি হিট অ্যান্ড রান কেসের সঙ্গে সরাসরি জড়িত সলমন খান।  ফুটপাথ সায়িত কিছু মানুষের উপর একবার গাড়ি চালিয়ে গিয়েছিলেন সলমন। ফলে আদালত বলে, “বাদীর, অর্থাৎ সলমনের সঙ্গে নামের অনেক মিল আছে সেলমন ভাইয়ের।”

এই খেলার জন্য কোনওদিনও কোনও সম্মতি দেননি সলমন। অর্ডার অনুযায়ী, “বাদী যেহেতু খেলা নিয়ে কোনও সম্মতি দেননি, তাতে তাঁর প্রাইভেসিকে লঘ্নন করা হয়েছে। তাঁর মানহানিও করা হয়েছে। ”

সলমন যে অ্যাপ্লিকেশন ফাইল করেছিলেন, তাতে উল্লেখ করা আছে, গেম ডেভেলপাররা হয়তো প্রথমদিকে অনেক মুনাফা পেয়েছেন। এদিকে কোনও ধরনের অনুমতিও নেননি তাঁরা। ‘সেলমন ভাই’ গেম ডেভেলপারদের একটি এফিডেভিড ফাইল  করতে বলা হয়েছে। ২০ সেপ্টেম্বর শুনানির তারিখ।

আরও পড়ুন: Ganesh Chaturthi 2021: বলিউড ছবিতে গণেশ চতুর্থীর সিকোয়েন্স, রইল ৭টি গান

আরও পড়ুনসন্তানের বাবা সম্পর্কে প্রথমবার প্রকাশ্যে মুখ খুললেন নুসরত জাহান

আরও পড়ুন“বাড়ির ছাদে বাবা তুলে আনতেন আস্ত প্রেক্ষাগৃহ”, জন্মদিনে বললেন সন্দীপ রায়