‘সম্মান না করলে, সম্মান আশা করবেন না’, বললেন শ্রীলেখা

Sreelekha Mitra: এ ঘটনা নতুন নয়। পুরুষ, মহিলা নির্বিশেষে এ ধরনের মন্তব্য করেন। সেলেবরা টার্গেটও হন খুব সহজে।

'সম্মান না করলে, সম্মান আশা করবেন না', বললেন শ্রীলেখা
শ্রীলেখা মিত্র। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 4:10 PM

নিজের শর্তে জীবন বাঁচেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। নিজের যেটা ঠিক মনে হয়, সেটা স্পষ্ট করে বলতে জানেন। ঠিক যেমন সোমবার ইনস্টাগ্রামে শেয়ার করা এক ভিডিয়োতে শ্রীলেখা বললেন, “যদি আপনি আপনার জেন্ডারের কাউকে সম্মান না করতে পারেন, তাহলে অন্য জেন্ডারের কেউ আপনাকে সম্মান করবেন, সেটা আশা করবেন না।”

ঘটনার সূত্রপাত কয়েকদিন আগে। নিজের গাওয়া একটি গানের ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করেন শ্রীলেখা। সেই পোস্টে তাঁর বডি শেমিং করা হয়। পৌলমী বিনয় যোশী নামক এক ইনস্টা প্রোফাইল থেকে লেখা হয়, ‘স্ট্র্যাপটা খুলে ফেলো, আরও ভাল লাগবে, আরও ভাল বডি শো-অফ করবে’। সেই কমেন্টের উত্তর দিয়েছিলেন অভিনেত্রী। তিনি লেখেন, ‘কেন বলুন তো? আপনার পরতে ইচ্ছে করছে বুঝি, কিন্তু পারছেন না, হুম বুঝি জ্বালাটা।

তবে এ ঘটনা নতুন নয়। পুরুষ, মহিলা নির্বিশেষে এ ধরনের মন্তব্য করেন। সেলেবরা টার্গেটও হন খুব সহজে। সেই ঘটনার রেশ টেনে এ দিন ভিডিয়ো বার্তায় শ্রীলেখা বলেন, “ব্রায়ের স্ট্র্যাপ বেরিয়ে গিয়েছে। ঢোকাও। ছি ছি। ইজ্জত যাবে। মান যাবে। কেন ভাই? ব্রা কি মহিলাদের পোশাকের অঙ্গ নয়? আর মহিলারাও এই বিষয়টা বন্ধ করুন। আপনার যদি কাউকে ভাল না লাগে, কিছু ভাল না লাগে, তাকে ছোট করবেন না। দেখবেন না।”

এর আগে কখনও রিমঝিম মিত্র, কখনও বা শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় তাঁকে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে বডি শেমিং করেছেন বলে পরোক্ষ অভিযোগ করেন শ্রীলেখা। তার যোগ্য জবাবও দিয়েছিলেন। ফের এ ধরনের মন্তব্য এল। বডি শেমিং বা ট্রোলিং কোনওটাই নতুন নয়। কিন্তু যাঁরা এই কাজ করছেন, তাঁদের ভুলটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে চাইলেন শ্রীলেখা। সম্মান না করতে শিখলে যে সম্মান পাওয়ায় যায় না, তা আরও একবার মনে করিয়ে দিলেন।

আরও পড়ুন, স্বর্ণমন্দিরে রচনা বন্দ্যোপাধ্যায়, দেখুন ট্রাভেল অ্যালবাম

আরও পড়ুন, রাগী ছেলে এবং শান্ত মেয়ের প্রেম নিয়ে আসছে নতুন ধারাবাহিক