Tollywood Actress: ইনি টলিউডের এক অভিনেত্রী, চিনতে পারছেন?

Sreelekha Mitra: এক সময় টেলিভিশনে অভিনয় করেছেন। তবে বড়পর্দায় তাঁর কাজ অনেক বেশি। সদ্য পরিচালনাও শুরু করেছেন। তবে তাঁর পরিচালিত ছবি এখনও মুক্তি পায়নি।

Tollywood Actress: ইনি টলিউডের এক অভিনেত্রী, চিনতে পারছেন?
কে ইনি, বুঝতে পারছেন? ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 7:41 PM

গলায় ফুলের মালা। হাতেও জড়ানো। খোঁপায় ফুল রয়েছে। সাজ পোশাক দেখে বোঝা যাচ্ছে এ কোনও নাচের অনুষ্ঠানের ছবি। ছবিতে যাঁকে দেখতে পাচ্ছেন, তিনি বাঙালি দর্শকের পরিচিত। কে ইনি, বুঝতে পারছেন?

এক সময় নিয়মিত নাচের অভ্যেস ছিল তাঁর। মঞ্চে পারফর্মও করেছেন। আবার অভিনয়ের ক্ষেত্রেও চরিত্রের প্রয়োজনে যেখানে নাচের দরকার হয়েছে, অনস্ক্রিন নেচেছেন। ঠিক ধরেছেন, ইনি একজন অভিনেত্রী। এ বার কি চেনা লাগছে?

এক সময় টেলিভিশনে অভিনয় করেছেন। তবে বড়পর্দায় তাঁর কাজ অনেক বেশি। সদ্য পরিচালনাও শুরু করেছেন। তবে তাঁর পরিচালিত ছবি এখনও মুক্তি পায়নি। সদ্য নিজের একটি ছবির স্ক্রিনিংয়ে ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হাজির ছিলেন। এ বার হয়তো এই অভিনেত্রীর নাম আপনি বলতে পারবেন।

ঠিক ধরেছেন। ইনি শ্রীলেখা মিত্র। নিজের পুরনো নাচের ছবি ফেসবুকে অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন তিনি। শ্রীলেখাকে দেখে সত্যিই অনেকে হয়তো প্রথমে চিনতে পারেননি। সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তন হয়েছে অভিনেত্রীর। তবে নাচের প্রতি তাঁর প্যাশন এখনও একই রকম।

চলতি বছরের দুর্গা পুজোয় বাড়ি থেকে বের হননি শ্রীলেখা। দুর্গা ঠাকুরের মুখ দেখেননি তিনি। কোনও নতুন পোশাক হয়নি তাঁর। পুজোর ঠিক আগেই বাবাকে হারিয়েছেন তিনি। বাড়িতেই একান্তে বাবার স্মৃতি আগলে কাটিয়েছেন। ফেসবুকে বাবার সঙ্গে বেশ কিছু ছবি শেয়ার করে শ্রীলেখা ক্যাপশনে লিখেছিলেন, ‘আমার প্রিয় পুরুষ, আমার প্রিয় মানুষ… বাবা, যার কাছে তার কন্যাই শ্রেষ্ঠ, আমার খুঁটিনাটি বিষয় তার জানা চাই, মতামত না চাইলেও দেওয়া চাই, আমার ভাল কিছু হলে আমার থেকেও যে মানুষটি বেশি খুশি হয়, সেই বাবা দুম করে মরে গেল… এটা আমি মানতে পারছি না, চাইছিও না। আমার বাবা আমার কী সেটা আমরা দুজনেই শুধু জানি। বাবাগো তোমার সাথে কথা হয়েছিল তুমি আমায় বোঝাবে যে তুমি আমার কাছে আছো, সেটা এমনি এমনি না, আমায় প্রুফ দিয়ে বোঝাবে বলে রাখলাম, না হলে তোমায় ছাড়তে পারছি না, ছাড়বো না, এইভাবে কষ্টে থাকবো তুমি দেখবে, আমায় প্রুফ দাও…।’

মাকে কয়েক বছর আগেই হারিয়েছিলেন শ্রীলেখা। এ বার চলে গেলেন বাবাও। কার্যত একা হয়ে পড়লেন তিনি। মা, বাবার ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘আমার আইডল আমার মা, বাবা, আমার সব কিছু, আমি হারিয়ে ফেললাম।’ কখনও বা বাবার ফেসবুক পেজের লিঙ্ক শেয়ার করে শ্রীলেখার আকুতি, ‘আমি তোমায় ছেড়ে বাঁচবো কী করে বাবা, আমি তো পারছি না বাবা, আমায় নিয়ে যাও।’ মা চলে যাওয়ার পর বাবাকে আগলে রাখতেন শ্রীলেখা। বাবা তাঁর বন্ধুর মতো হয়ে গিয়েছিলেন। গত ২৮ জুলাই বাবার সঙ্গে শেষ ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন শ্রীলেখা। কোনও পারিবারিক ঘরোয়া অনুষ্ঠানে বাবা এবং মেয়েকে নিয়ে গিয়েছিলেন শ্রীলেখা। সেখানে বাবার এবং তাঁর পোশাকের রং এক ছিল। তাই ছবির ক্যাপশনে লিখেছিলেন, ‘বাবা, আমি সেম সেম’।

আরও পড়ুন, Karwa Chauth 2021: রাজকে ছাড়াই করওয়া চৌথ পালন করলেন শিল্পা?