Sreelekha Mitra: দীর্ঘ কয়েক বছরের খারাপ অভ্যেস, এ বার ছাড়তে চান শ্রীলেখা

Sreelekha Mitra: বিভিন্ন বিষয়ে সোশ্যাল মিডিয়ায় খোলাখুলি মনের ভাব প্রকাশ করেন শ্রীলেখা। কখনও বা অনুরাগীদের মতামত জানতে চান। এই বিষয়টিও ব্যতিক্রম নয়।

Sreelekha Mitra: দীর্ঘ কয়েক বছরের খারাপ অভ্যেস, এ বার ছাড়তে চান শ্রীলেখা
শ্রীলেখা মিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 9:08 AM

দীর্ঘ কয়েক বছর ধরে ধূমপানে আসক্ত অভিনেত্রী শ্রীলেখা মিত্র। অনেক ছোট বয়স থেকেই তাঁর এই অভ্যেস। শরীরের পক্ষে ধূমপান যে একেবারেই ভাল নয়, তা তিনি জানেন বটে। কিন্তু এই কু-অভ্যেস ত্যাগ করতে পারেননি এতদিন। তবে এ বার সময় হয়েছে বলে মনে করেন নিজেই। এ বার ছাড়তে চান ধূমপান।

বিভিন্ন বিষয়ে সোশ্যাল মিডিয়ায় খোলাখুলি মনের ভাব প্রকাশ করেন শ্রীলেখা। কখনও বা অনুরাগীদের মতামত জানতে চান। এই বিষয়টিও ব্যতিক্রম নয়। শ্রীলেখা বুধবার ফেসবুকে লিখেছেন, ‘ধূমপান ছাড়তে চাইছি। আমার কলেজের প্রথম দিক থেকেই এই খারাপ অভ্যেস তৈরি হয়েছে। না, সিনেমায় এসে সিগারেট ধরিনি। বাবার কাছে বকুনির সাথে এক-দু’বার মারও খেয়েছি। মোগাম্বো বাবা ছিলেন তখন। সেই বাবা আবার আমার কাছ থেকে সিগারেট চুরি করে খেয়েছিল, এমনই সম্পর্ক ছিল আমাদের। কিন্তু সত্যিই ছাড়বো… ছাড়বোই।’

বাবাকে হারিয়েছেন কিছুদিন আগে। এখনও সেই ব্যক্তিগত ক্ষতির সঙ্গে মানিয়ে নিতে পারেননি শ্রীলেখা। এখনও তাঁর সোশ্যাল ওয়ালে বাবাকে নিয়েই হাহাকার। প্রতি মুহূর্তে বাবার কথা মনে পড়ছে তাঁর। বাবাকে মিস করছেন। সেই অনুভূতি ভাগ করে নিচ্ছেন ভার্চুয়াল দুনিয়ায়। এর মধ্যেই ধীরে ধীরে কাজেও ফিরেছেন বটে। কলটাইম, মেকআপ, শুটিংয়ের বাস্তব দুনিয়ায় নিজেকে অভ্যস্ত করে তুলছেন। কাজে বেরনোর মুহূর্ত ভাগ করে নিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

সদ্য ফেসবুকে শ্রীলেখা লিখেছিলেন, ‘এখনও ভয়েজ রেকর্ড করে পাঠাচ্ছি বাবার ফোনে। ‘হ্যাঁ বাবা শুটিংয়ে পৌঁছে গিয়েছি। শরীর ঠিক আছে। খুব ভাল হচ্ছে শুটিং’, ইত্যাদি ইত্যাদি…। বাবা হিসেবে দেখতে চাইতো মেয়ের ভাল কাজ, মেয়ের প্রশংসা চারদিকে। বলেছিলাম ‘একটু ওয়েট করো বাবা। ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা’ রিলিজ করতে দাও।’ বাবা বলেছিল, ‘তোর এই ছবিটা দেখার জন্য বোধহয় এখনও বেঁচে আছি।’ একরাশ আফসোস আর আক্ষেপ নিয়ে আমার বেঁচে থাকার পালা যতদিন না…।’

চলতি বছরের দুর্গা পুজোয় বাড়ি থেকে বের হননি শ্রীলেখা। দুর্গা ঠাকুরের মুখ দেখেননি তিনি। কোনও নতুন পোশাক হয়নি তাঁর। বাড়িতেই একান্তে বাবার স্মৃতি আগলে কাটিয়েছেন। লক্ষ্মী পুজোও তার ব্যতিক্রম নয়। কোনও রকম পুজোর আয়োজন করেননি অভিনেত্রী। বরং তাঁর পোশ্যাল পোস্টে স্পষ্ট, এখনও ব্যক্তি জীবনের বিপর্যয়, শোক কাটিয়ে উঠতে পারেননি তিনি।

মাকে কয়েক বছর আগেই হারিয়েছিলেন শ্রীলেখা। এ বার চলে গেলেন বাবাও। কার্যত একা হয়ে পড়লেন তিনি। মা, বাবার ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘আমার আইডল আমার মা, বাবা, আমার সব কিছু, আমি হারিয়ে ফেললাম।’ কখনও বা বাবার ফেসবুক পেজের লিঙ্ক শেয়ার করে শ্রীলেখার আকুতি, ‘আমি তোমায় ছেড়ে বাঁচবো কী করে বাবা, আমি তো পারছি না বাবা, আমায় নিয়ে যাও।’ মা চলে যাওয়ার পর বাবাকে আগলে রাখতেন শ্রীলেখা। বাবা তাঁর বন্ধুর মতো হয়ে গিয়েছিলেন। গত ২৮ জুলাই বাবার সঙ্গে শেষ ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন শ্রীলেখা।

আরও পড়ুন, Sudipa Chatterjee: জন্মদিনে পাওয়া উপহারের মধ্যে আদির পছন্দ কোনটা? শেয়ার করলেন সুদীপা