ভিডিয়ো কলে কমল কাঁটাতারের দূরত্ব, স্ত্রী মিথিলাকে জন্মদিনের শুভেচ্ছা সৃজিতের

মিথিলা এক হাতে ধরে আছেন মোবাইল ফোন। আর স্ক্রিনে দেখা যাচ্ছে তাঁর স্বামীকে।

ভিডিয়ো কলে কমল কাঁটাতারের দূরত্ব, স্ত্রী মিথিলাকে জন্মদিনের শুভেচ্ছা সৃজিতের
সৃজিত-মিথিলা।
Follow Us:
| Updated on: May 25, 2021 | 2:09 PM

ওপারে থাকব আমি/তুমি রইবে এপারে/শুধু আমার দু′চোখ ভরে/দেখব তোমারে। কিশোর কুমারের কণ্ঠে অনবদ্য এই গান। বাংলা-বাঙালির কাছে আজীবন এভারগ্রিন হয়ে থেকে যাবে। এ গানই হয়তো আজকের দিনে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় গুনগুন করে গাইছেন। কে বলতে পারে?

 

আরও পড়ুন করোনা-নেগেটিভিটি দূরে রেখে প্রতিদিনের ‘নায়কদের’ গল্প শেয়ার করবেন রিচা চড্ডা

তাঁর থেকে আর কে-ই ভাল বোঝেন এপার-ওপারের মধ্যবর্তী দোলাচল। স্ত্রী মিথিলায় জন্মদিন আজ। কিন্তু সশীরের তিনি নেই সৃজিতের পাশে। এপার বাংলায় রয়েছেন সৃজিত আর স্ত্রী-মেয়ে আয়রা ওপার বাংলায়। করোনার কঠিন সময়ে কাঁটাতারের বেড়ায় অনির্দিষ্টকালের জন্য তালা ঝুলিয়েছে সরকার। কিন্তু লকড লাইফে তালা পড়েনি লাভ লাইফে। একেবারে পড়েনি।

 

 

সোশ্যাল মিডিয়ায় প্রেমের বহিঃপ্রকাশ হয়েছে। ভিডিয়ো কলে ঘুচেছে কিছুটা দূরত্ব। মিথিলা এক হাতে ধরে আছেন মোবাইল ফোন। আর স্ক্রিনে দেখা যাচ্ছে তাঁর স্বামীকে। এমনই এক ছবি পোস্ট করেছেন সৃজিত, তাতে লেখা, ‘শুভ জন্মদিন রাফিয়াত রশিদ’। সৃজিতের স্বভাবসিদ্ধ বুদ্ধিদীপ্ত ভঙ্গিমায় জুড়ে দেন আরও কিছু লাইন। যাঁর জন্মদিন মিথিলার জন্মদিনের একেবারে পিঠোপিঠি তাঁর নাম না উল্লেখ করে বলেন, সেই মানুষটির কথা টেনে মিথিলার জন্য চির যৌবন কামনা করলেন সৃজিত।

 

 

পুনশ্চ: সোমবার রাতে সৃজিত মুখোপাধ্যায় স্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে প্রথম যেই পোস্টটি করেছিলেন সেই পোস্ট তাঁর টাইমলাইনে এখন আর দেখা যাচ্ছে না। উপরে পোস্টের।