Sudipta-Biplab Ketan: বাবা ও অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তীর মৃত্যুবার্ষিকীতে তাঁকে নিয়ে আবেগঘন পোস্ট সুদীপ্তার

বাংলার নাট্যমঞ্চ ও অভিনয় জগতের দিকপাল অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তীর প্রয়াণে শোকস্তব্ধ হয়েছিল গোটা অভিনয় জগৎ। আজও তিনি চিরস্মরণীয়।

Sudipta-Biplab Ketan: বাবা ও অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তীর মৃত্যুবার্ষিকীতে তাঁকে নিয়ে আবেগঘন পোস্ট সুদীপ্তার
বাবা ও অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তীর সঙ্গে ছোট কন্যা ও অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 3:54 PM
৩ বছর আগের কথা। আজকের এই দিনেই না ফেরার দেশে চলে গিয়েছিলেন অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তী। তাঁর মৃত্যুবার্ষিকীতে কন্যা সুদীপ্তা চক্রবর্তী হৃদয় নিংড়ে দিয়েছেন তাঁর একটি পোস্টে। শেয়ার করেছেন বাবার সঙ্গে তোলা একটি মনকাড়া ছবি। ছবিটি সুদীপ্তার বিয়ের দিনের ছবি। সেখানে মেয়ের সঙ্গে গভীর আলোচনায় বিপ্লব।

মনছোঁয়া ক্যাপশনও লিখেছেন সুদীপ্তা। লিখেছেন, “তোমাকে ছাড়া তিন বছর কেটে গিয়েছে বাবা। জীবন আর আগের মতো হবে না। তোমার সুন্দর পৃথিবী থেকে নিশ্চয়ই আমাদের তুমি দেখতে পাছ। দেখছ নিশ্চয়ই নীরা কীভাবে বড় হচ্ছে। তুমি যা আমাদের শিখিয়েছিলে, সেগুলোই ওকে আমি শেখাচ্ছি। তুমি চিরকাল আমার মধ্যে, আমাদের মধ্যে বেঁচে থাকবে বাবা। বিপ্লব দীর্ঘজীবী হোক..

 

 

একবার এক সাক্ষাৎকারে বিপ্লব বলেছিলেন, “মৃত্যুর ১০ বছর আগে থেকেই বাবা অসুস্থ ছিলেন। এতটাই অসুস্থ ছিলেন, যে বাবার থিয়েটার আলো করা দিনগুলো প্রায় ভুলতে বসেছিলাম। কিন্তু এখন সারাক্ষণই বাবার কথা মনে পড়ে। মনে পড়ে বাবার সেই দরাজ কণ্ঠস্বরও।”

মাত্র ৬ বছর বয়সে স্টেজে প্রথম পারফর্ম করেছিলেন সুদীপ্তা। সেই পারফরম্যান্সের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে বাবা বিপ্লবকেতনের স্মৃতি। তাঁর অভিনীত মেরিবাবা চরিত্রটি যেন কাল্টে পরিণত হয়েছে। স্টেজ অভিনয়ের সঙ্গে সিনেমা ও সিরিয়ালেও কাজ করে ছিলেন তিনি। ‘ভালবাসার অনেক নাম’, ‘চাঁদের বাড়ি’র মতো ছবিতেও অভিনয় করেছিলেন বিপ্লব। ‘চুনিপান্না’র মতো ধারাবাহিক আলো করেছেন একটি সময়ে।