Rupanjana Mitra: ‘মহিলা কেন্দ্রিক ছবি কবে তৈরি করা হবে এই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে?’, জানতে চাইছেন রূপাঞ্জনা

Woman Centric Films: অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র জিজ্ঞেস করেছেন কবে মহিলা কেন্দ্রিক ছবি তৈরি হবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে? উত্তর দিয়েছেন তাঁর কলিগরাই...

Rupanjana Mitra: 'মহিলা কেন্দ্রিক ছবি কবে তৈরি করা হবে এই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে?', জানতে চাইছেন রূপাঞ্জনা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 9:45 AM

নো-ননসেন্স অভিনেত্রীর তকমা পেয়েছেন রূপাঞ্জনা মিত্র। তিনি দাপটের সঙ্গে অভিনয় করেন। সম্প্রতি তিনি অভিনয় করছেন লাবণ্য সেনগুপ্তর চরিত্রে, ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকে। দুই মিষ্টি নাতনি সোনা এবং রূপার ঠাকুমার চরিত্রে অভিনয় করছেন তিনি। যে কি না অভিজাত, সম্ভ্রান্ত। ‘অনুরাগের ছোঁয়া’ এই সপ্তাহে বেঙ্গল টপার হয়েছে দেখে খুব খুশি হয়েছেন। সেই আনন্দ তিনি ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গেও। তারপর পোস্ট করেছেন অন্য একটি বিষয়। বলা ভাল, একটি প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন বাংলার ফিল্ম দুনিয়ার উদ্দেশে।

ফেসবুকে পোস্ট করে রূপাঞ্জনা জিজ্ঞেস করেছেন, “মহিলা কেন্দ্রিক ছবি কবে তৈরি করা হবে এই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে?”

এই প্রশ্নের ভূরি-ভূরি উত্তর পেয়েছেন অভিনেত্রী। তাঁর সহকর্মীরাই জবাব দিয়েছেন অধিকাংশ। রূপাঞ্জনার পোস্টের কমেন্ট বক্সে অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী লিখেছেন, “২০২৩-এ একাধিক মহিলা কেন্দ্রিক ছবি মুক্তি পাবে। আশা করা যায়, সেইগুলি এই মুহূর্তে প্রোডাকশন কিংবা প্রি প্রোডাকশন পর্যায় আছে।”

অভিনেত্রী অলিভিয়া সরকার সহমত পোষণ করে বলেছেন, “আমিও জানতে চাই”। অনিন্দিতা সর্বাধিকারী লিখেছেন, “মহিলা কেন্দ্রিক ছবি তৈরি করার জন্য প্রযোজক পাওয়া খুব কঠিন। থ্রিলার ছবির জন্য আমি অনেক দিন থেকে প্রযোজক খুঁজছি। যিনিই শুনছেন, বলছেন, ছবিতে পুরুষ কোথায়?…”

একজন আবার অতীতে তৈরি হওয়া বাংলা নারীকেন্দ্রিক ছবির তালিকা পোস্ট করে লিখেছেন, “‘গয়নার বাক্স’, ‘বাড়িওয়ালি’, ‘পারমিতার একদিন’, ‘চোখের বালি’, ‘ক্রিসক্রস’, ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’, ‘দহন’, ‘উত্তর ফাল্গুনী’, ‘দুর্গা সহায়’, ‘রাজকাহিনি’.. অনেক আছে…”। অন্য একজন লিখেছেন, “খুব সত্যি। অনেক ছুঁয়ে যাওয়া গল্প থাকলেও সে সব কাজ হচ্ছে না। এখন শুধু কর্মাশিয়াল গিমিক চলছে। আর এই কাজ হতেই হবে।”