Abbar Kanchenjungha: নিসপাল সিং রানেকে প্রশ্ন করা হয় না কেন ছবি তৈরি হয়েও মুক্তি পাচ্ছে না: পরিচালক রাজর্ষি দে

২০২২ সালের ১ এপ্রিল, যখন শহর থেকে শীত একেবারে হাওয়া, এমনকী বসন্তও, তখনই কাঞ্চনজঙ্ঘা হাতছানি দেবে, মুক্তি পাবে 'আবার কাঞ্চনজঙ্ঘা'।

Abbar Kanchenjungha: নিসপাল সিং রানেকে প্রশ্ন করা হয় না কেন ছবি তৈরি হয়েও মুক্তি পাচ্ছে না: পরিচালক রাজর্ষি দে
টিম 'আবার কাঞ্চনজঙ্ঘা'।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 9:01 PM

অনেকদিন ধরেই অপেক্ষা করছে টিম ‘আবার কাঞ্চনজঙ্ঘা’। অপেক্ষায় আছে। পরিচালক রাজর্ষি দের ছবি। শুটিং হয়েছে অনেক আগেই। বার বার ছবির তারিখ ঠিক হয়েও কিছুতেই মুক্তি পাচ্ছিল না ছবিটি। শুক্রবার জানা গেল অবশেষে কবে মুক্তি পাবে ‘আবার কাঞ্চনজঙ্ঘা’। ২০২২ সালের ১ এপ্রিল, যখন শহর থেকে শীত একেবারে হাওয়া, এমনকী বসন্তও, তখনই কাঞ্চনজঙ্ঘা হাতছানি দেবে, মুক্তি পাবে ‘আবার কাঞ্চনজঙ্ঘা’।

অনেকগুলি ছবি তৈরি হয়ে রয়েছে রাজর্ষি দের। কিন্তু মুক্তি পেয়েছে হাতে গোনা। প্রযোজকরা কীভাবে তাঁর ছবি তৈরি করতে রাজি হন? এই প্রশ্নে জেরবার পরিচালকের ছবি মুক্তি পাচ্ছে। TV9 বাংলা থেকে যোগাযোগ করা হলে রাজর্ষি বলেছেন, “‘আবার কাঞ্চনজঙ্ঘা’ গত বছর মুক্তি পাওয়ার কথা ছিল। সত্যজিৎ রায়ের একশো বছরের জন্মদিনকে ট্রিবিউট দিতে চেয়েছিলাম আমরা। করোনা যদি মাঝে এসে তাণ্ডব না করত, মুক্তি পেয়ে যেত এই ছবি। এটা তো আমার হাতে একেবারেই ছিল না। কৌশিক গঙ্গোপাধ্যায়েরও চারটে ছবি রেডি হয়ে পড়ে রয়েছে। নিসপাল সিং রানেকে কখনও প্রশ্ন করা হয় না কেন তাঁর ছবি তৈরি হয়ে পড়ে থাকা সত্ত্বেও কেন মুক্তি পাচ্ছে না। আসলে প্রত্যেক ছবি মুক্তির একটা নির্দিষ্ট সময় থাকে। এখন করোনার যা পরিস্থিতি, তাতে প্রযোজকদের টাকা ফেরত দিতে হবে। আজ ‘টনিক’-এর হাত ধরে দর্শক হলে গিয়ে বাংলা ছবি দেখছেন। এবার আস্তে আস্তে শুরু হবে সবটা।”

শুটিংয়ের ফাঁকে টিম ‘আবার কাঞ্চনজঙ্ঘা’

‘আবার কাঞ্চনজঙ্ঘা’ ছবির প্রযোজক শিল্পী এ পাণ্ডে ও অক্ষত কে পাণ্ডে। ছবিতে অভিনয় করেছেন কৌশিক সেন, শাশ্বত চট্টোপাধ্যায়, দেবশ্রী গঙ্গোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, রাহুল বন্দ্যোপাধ্যায়, পদ্মনাভ দাশগুপ্ত, রূপঙ্কর বাগচী, রিচা চাড্ডা, বিদীপ্তা চক্রবর্তী, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার, সোহিনী গুহ রায়, অসীম রায়চৌধুরী, রণিতা দাস ও অনিন্দ্য চট্টোপাধ্য়ায়।

ছবির কাহিনি ও নির্দেশনা রাজর্ষি দের। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ক্যামেরার করেছেন গোপী ভগৎ। সঙ্গীত পরিচালক আশু চক্রবর্তী। গানের কথা দুর্বা সেন ও রাজর্ষি দের।

আরও পড়ুন: David Warner-Pushpa-Allu Arjun: অস্ট্রেলিয়ার ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের নাম এখন ‘পুষ্পা ওয়ার্নার’, ব্যাপারখানা কী?