Uorfi Javed: ‘কাউকে ভুল প্রমাণ করার জন্য় এতটা নীচে নামার দরকার আছে কি?’: উরফি জাভেদ

Uorfi Javed On Wrestlers Protest: এবার ফ্য়াশান নয় নারীদের পাশে দাঁডালেন উরফি জাভেদ। সোশ্যাল মিডিয়ায় মিথ্যে ছড়ানোকে কেন্দ্র করেই টুইটারে সোচ্চার হয়েছেন উরফি।মিথ্যের বিরুদ্ধে গলা তুলে কী বলছেন উরফি?

Uorfi Javed: 'কাউকে ভুল প্রমাণ করার জন্য় এতটা নীচে নামার দরকার আছে কি?': উরফি জাভেদ
'কাউকে ভুল প্রমাণ করার জন্য় এতটা নীচে নামার দরকার আছে কি?': উরফি জাভেদ
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 11:23 AM

উরফি জাভেদ (Uorfi Javed)। বরাবর চর্চার কেন্দ্রে তিনি। বলা বাহুল্য চর্চাতেই থাকতে পছন্দ করেন তিনি। অদ্ভুত সব কাণ্ড-কারখানার জন্য প্রায় সবসময়ই শিরোনাম দখল করে থাকেন তিনি। তবে এবার বিষয়টা খুব একটা হালকা নয়। দিল্লিতে আন্দোলনকারী কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে মিথ্যাচারীদের উদ্দেশে বিস্ফোরক উরফি। রবিবার দিল্লির নয়া সংসদ (New Parliament Building) ভবনের বাইরে আন্দোলনকারী সঙ্গীতা (Sangeeta) ও ভিনেশ ফোগাটের (Vinesh Phogat) ফেক ছবি নিয়ে মন্তব্য় করতে শোনা গেল তাঁকে। এই বিষয়ে কী বলছেন ফ্য়াশান নিয়ে নিয়ত গবেষণা করে চলা উরফি?

ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে দিল্লির যন্তরমন্তরে আন্দোলন করছেন কুস্তিগিররা। কেন্দ্রীয় শাসকদলের সাংসদ ব্রিজভূষণ যদিও অস্বীকার করেছেন এই অভিযোগ। রবিবার দিল্লিতে যখন নতুন সংসদ ভবনের উদ্বোধনের কর্মসূচী চলছে, তখনই ভবনের বাইরে ধর্নায় বসেন সঙ্গীতা, ভিনেশ ফোগাটরা। পুলিশের সঙ্গে শুরু হয় বচসা। পরে তা ধস্তাধস্তিতে পৌঁছয়। এই ঘটনার পর সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাট-সহ কয়েকজন কুস্তিগিরকে আটক করেছে পুলিশ। এরপরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি ছবি। কী রয়েছে সেই ছবিতে? সেখানে দেখা যাচ্ছে, সঙ্গীতা ও ভিনেশ একটি বাসের ভিতরে বসে রয়েছেন। সঙ্গীতা ও ভিনেশ-সহ মোট ৮ জনকে দেখা যাচ্ছে ওই গাড়ির ভিতর। এর পাশাপাশি বাসের ভিতরে একজন পুলিশকর্মীকেও বসে থাকতে দেখা যাচ্ছে। ভ্য়ানের ভিতরে বসে হাসছেন ওই পুলিশকর্মী। যদিও এটি একটি মর্ফড (morphed) ছবি। ফেক এই ছবিকে সোশ্যাল মিডিয়ায় ছড়ানোকে কেন্দ্র করেই টুইটারে সোচ্চার হয়েছেন উরফি।

রবিবার উরফি তাঁর টুইটে লিখেছন, “লোকজন ছবি এডিট করে মিথ্যেটা কেন প্রমাণ করতে চায়? কাউকে ভুল প্রমাণ করার জন্য এতটা নীচে নামারও কোনও প্রয়োজন নেই, যেখানে মিথ্যের আশ্রয় নিতে হয়।” এখানেই থেমে থাকেননি তিনি। রবিবা নতুন সংসদ ভবনের বাইরে সাক্ষী মালিকের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির যে ছবি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল, তা শেয়ার করে উরফি লেখেন, ‘কুস্তিগিরদের প্রতিবাদ।’ এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন, “যেভাবে সাক্ষী মালিক, ভীনেশ ফোগাটদের পুলিশ টানাহেচড়া করল, তার তীব্র প্রতিবাদ জানাই। আমাদের চ্য়াম্পিয়নদের সঙ্গে এরকম ব্য়বহার লজ্জাজনক। আমি ওদের মুক্তির দাবি জানাচ্ছি। ওদের পাশে আছি।”