Yash-‘KGF 2’: যশ অভিনীত ‘কেজিএফ ২’ ঝড় নয় সুনামী এনেছে বক্স অফিসে, কেন বলছেন সিনেমা বিশেষজ্ঞরা?

Yash-'KGF 2': ‘কেজিএফ ১’ দেখেই দর্শকদের রকি রূপে যশকে পছন্দ হয়ে যায়। সেই থেকেই ছবির দ্বিতীয় ফ্রাঞ্চ্যাইজি নিয়ে চাহিদা ছিল তুঙ্গে।

Yash-'KGF 2': যশ অভিনীত 'কেজিএফ ২' ঝড় নয় সুনামী এনেছে বক্স অফিসে, কেন বলছেন সিনেমা বিশেষজ্ঞরা?
কেজিএফ ২ আর বিস্ট
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 10:40 PM

দক্ষিণী ঝড় নয়, চলছে সুনামী। বছরের শুরুতে প্রথমে অল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা’, তারপর এল রাজামৌলি পরিচালিত, এনটিআর জুনিয়র এবং রাম চরণ অভিনীত ‘আরআরআর’ (RRR), এবার যশ (Yash) অভিনীত, প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ-চ্যাপ্টার ২’ (KGF 2)। একের পর এক দক্ষিণী ছবির ব্যবসা চোখে পড়ার মত। প্রথমে মনে করা হচ্ছিল রাজামৌলি নিজের ‘বাহুবলী ২’ ছবির রেকর্ড ভেঙে বক্স অফিসে সুনামী এনেছেন ‘ট্রিপল আর’ ছবিতে। এই ছবি মুক্তির (২৫ মার্চ মুক্তি পায় ‘ট্রিপল আর’) তিন সপ্তাহ পর মুক্তি পেয়েছে ‘কেজিএফ ২’। অগ্রিম বুকিং শুরু হয় এক সপ্তাহ আগে থেকেই। আর ট্রেডিং বলছে মাত্র দুই দিনেই যশ-সঞ্জয় অভিনীত ছবি শুধু হিন্দি বলয়ে প্রায় ১০০ কোটি ব্যবসা করে ফেলেছে।  সিনেমা বিশেষজ্ঞ তরণ আদর্শ টুইট করে ছবিকে সুনামী আখ্যা দিয়ে তথ্য দিয়েছেন কোথা কোথা থেকে ছবির কত কালেকশন হয়েছে। প্রায় একই তথ্য দিয়েছেন অন্ধপ্রদেশের বিশেষজ্ঞ রমেশ বালাও।

‘কেজিএফ ১’ দেখেই দর্শকদের রকি রূপে যশকে পছন্দ হয়ে যায়। সেই থেকেই ছবির দ্বিতীয় ফ্রাঞ্চ্যাইজি নিয়ে চাহিদা ছিল তুঙ্গে। দ্বিতীয় ছবিতে সঞ্জয় দত্ত রয়েছেন আর তাঁর লুক সামনে আসতেই সেই চাহিদা আরও বেড়ে যায়। এরপর কোভিডের কারণে বার বার ছবি মুক্তির তারিখ পিছতে থাকে। অবশেষে ১৪ এপ্রিল মুক্তি পায় ছবি। এই ছবির সঙ্গে শাহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ ছবিও মুক্তি পাওয়ার কথা ছিল। এই ছবিও দক্ষিণী ছবির রিমেক। কিন্তু সিনেমা হল পাওয়া নিযে সমস্যা হওয়ায় ছবির পরিচালক-প্রযোজক ঠিক করেন এক সপ্তাহ পিছিয়ে মুক্তি পাবে ‘জার্সি’। তবে ‘কেজিএফ ২’ ছবির ঠিক  একদিন আগে মুক্তি পায় আরও একটি দক্ষিণী ছবি ‘বিস্ট’। বিজয় অভিনীত এই ছবি যশের ছবির ব্যবসার সামনে বেশ ম্রিয়মাণ।

তামিল ছবি ‘বিস্ট’ তিন দিনে ১ কোটিও ব্যবসা দিতে পারেনি। সিনেমা হলে এখনও চলছে ‘ট্রিপল আর’। আর ‘কেজিএফ ২’ তো রয়েছেই। তালিম ছবি ‘বিস্ট’ নিজের রাজ্যেই ব্যবসা করছে কষ্ট করে। সেখানে পাঁচটি ভাষায় মুক্তি পাওয়া ‘কেজিএফ ২’ ইতিমধ্যে সারা বিশ্বব্যাপী ২৪০ কোটি ব্যবসা করে ফেলেছে দুই দিনে। নিজের এলাকার বাইরে শুধু মুম্বই-দিল্লি নয়, সুরাতের মত শহরেও ছবির চাহিদা তুঙ্গে। সেখানে ৬টার সময় শো দিতে বাধ্য হয়েছেন সিনেমা হল মালিকরা। দক্ষিণে তো অতিরিক্ত বসার জায়গা দিতে হয়েছে। সেটা সম্ভব না হলে দাঁড়িয়ে বা মাটিতে বসে সিনেমা দেখেছেন দর্শক।

১০০ কোটি বাজেটের ছবি বক্স অফিস কাঁপাচ্ছে। দুই দিনে এই ব্যবসা হলে এক সপ্তাহে কোথায় যাবে এই সংখ্যা কেউ জানে না। প্রথম ছবি তৈরি হয়েছিল ৮০ কোটি টাকায়। কন্নড় ভাষায় ২০১৮ সালে বড়দিনের সময় ২০ ডিসেম্বর মুক্তি পায় ‘কেজিএফ ১’। মুক্তির দ্বিতীয় দিন তামিল, তেলেগু, মালায়ালম আর হিন্দি ভাষায় ডাব করে মুক্তি পায় ছবি। সেই ছবির বক্স অফিস কালেকশন ছিল ২৫০ কোটি টাকা। এবার এই কালেকশন শেষ অবধি কত হয়, সেটা দেখার অপেক্ষা। সামনের সপ্তাহে শাহিদের ‘জার্সি’ কি পারেব আটকাতে ‘কেজিএফ ২’ ছবির বিজয়রথ? সময় বলবে।

আরও পড়ুন-Sidharth-Alia-Ranbir:  রণবীরের প্রাক্তনীরা শুভেচ্ছা জানিয়েছেন বিয়ের পর, আলিয়ার প্রাক্তন সিদ্ধার্থ কী করলেন?